বাণিজ্য

ইতিহাস তৈরি করল শেয়ার বাজার, এই প্রথম ৬০ হাজার অতিক্রম করল সেনসেক্স

বৃহস্পতিবারের পর শুক্রবারও ঊর্ধ্বগতি শেয়ার বাজার
Share Market cross 60 thousands points
https://twitter.com/BSEIndia
news-desk
নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 24/09/2021   শেষ আপডেট: 24/09/2021 11:36 a.m.

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) আমেরিকা সফরে। এই সফরের দ্বিতীয় দিনেই রেকর্ড উচ্চতায় পৌঁছাল সেনসেক্স (Sensex)। গতকালই ৬০ হাজারের দোরগোড়ায় পৌঁছেছিল। আর আজ বাজার খুলতেই এক ধাক্কায় লাভ দিয়ে ৩৩৮ পয়েন্টের উত্থান। বাজার এখন ৬০ হাজার ছাড়িয়েছে। ইতিহাসে এই প্রথম ঘটল এমন অভূতপূর্ব ঘটনা। চড়া নিফটিও (Nifty)। বেড়েছে ১০৬ পয়েন্ট। খুব শীঘ্রই হয়তো ১৮ হাজারে পৌঁছাবে। তা-ও রেকর্ড তৈরি করবে বলছেন শেয়ার বিশেষজ্ঞদের একাংশ।

শুক্রবার বাজার খুলতেই দেখা যায় শেয়ারের ঊর্ধ্বগতি। এই প্রথম বম্বে স্টক এক্সচেঞ্জের শেয়ার সূচক ৬০ হাজার ছাড়িয়ে গেল। গতকাল বাজার বন্ধ হওয়ার সময় সূচক ছিল ৫৯,৫৮৫-তে। গতকাল একদিনে বিএসই সেনসেক্স ৯৫৮ পয়েন্ট বেড়েছিল। যা রেকর্ড তো বটেই। অন্যদিকে শুক্রবার বাজার খুলতেই এক ধাক্কায় বেড়েছে ৩৩৮ পয়েন্ট। বেড়েছে নিফটির সূচকও। এই ঊর্ধ্বগতির বাজারে সবচেয়ে বেশি লাভবান হয়েছে রিল্যায়েন্স, ইনফোসিস, এইচসিএস, এইচডিএফসি ব্যাঙ্ক, টাটা কনসালটেন্সি সার্ভিস, আইসিআইসি ব্যাঙ্ক, টেক মাহিন্দ্রার মতো বড় সংস্থাগুলি।

শেয়ার বাজারের এই ঊর্ধ্বগতিতে আবার অনেক শেয়ার বিশেষজ্ঞ সিঁদুরে মেঘ দেখছেন। তাঁদের দাবি, বাজারের ওঠানামা থাকাটা জরুরি। হঠাৎ এত ঊর্ধ্বগতি বড় বিপদের আশঙ্কাও হতে পারে। এতে ছোট সংস্থাগুলি বড়সড় ক্ষতির মুখে পড়তে পারে। তাই বিনিয়োগের আগে অতিরিক্ত সতর্কতার কথা বলছেন শেয়ার বিশেষজ্ঞদের একাংশ।

আরও খবর

বিজ্ঞাপন দিন

[email protected]

Business man
আমুল ইন্ডিয়ার সঙ্গে ব্যবসা শুরু করে প্রতি মাসে আয় করুন লাখ লাখ …
চাকরির চিন্তা ছেড়ে দিয়ে আমুলের সঙ্গে ব্যবসা …
rbi
'ধীরে চলো' নীতিতে রেপো রেট অপরিবর্তিত রাখল RBI
চলতি অর্থবর্ষে দেশের আর্থিক বৃদ্ধির হার ৯.৫ …
nirmala sitharaman 2
জিএসটির আওতায় আসছেনা পেট্রোল-ডিজেল, দেখে নিন আর কি কি উঠে এল কাউন্সিলের …
অনলাইন খাবার ডেলিভারি সংস্থাগুলোর ওপর নতুন করে …
rbi
বিধিভঙ্গের জেরে SBI সহ চোদ্দটি ব্যাঙ্কককে জরিমানা করল RBI
কেন জরিমানার মুখে পড়ল ব্যঙ্কগুলি, জানুন বিশদে