কলকাতা

পুজোর ভিড় ঠেকাতে ফের বাড়ছে মেট্রোর সংখ্যা

রাত ন'টা নয়, সোমবার থেকে আরও দেরিতে মিলবে শেষ মেট্রো
Kolkata metro
কলকাতা মেট্রো ~Facebook
news-desk
নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 03/09/2021   শেষ আপডেট: 03/09/2021 5:08 p.m.

পুজোর আবহে মেট্রোর ভিড় এড়াতে ফের মেট্রোর সংখ্যা বাড়াল মেট্রো কর্তৃপক্ষ। এদিন অর্থাৎ বুধবার কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, সোমবার অর্থাৎ ৬ সেপ্টেম্বর থেকে অতিরিক্ত ৬টি মেট্রো চালানো হবে। অর্থাৎ ২৪০টি মেট্রোর বদলে সোমবার থেকে চলবে ২৪৬টি মেট্রো। একই সঙ্গে রাত ন'টার বদলে সোমবার থেকে সাড়ে ন’টায় শেষ মেট্রো পাওয়া যাবে দমদম ও কবিসুভাষ থেকে। ৫ মিনিট অন্তর এই পরিষেবা পাওয়া যাবে। দমদম থেকে কবি সুভাষ মেট্রো বা কবি সুভাষ থেকে দমদম মেট্রো দুই ক্ষেত্রেই সময় সকাল আটটার পরিবর্তে আধ ঘণ্টা এগিয়ে সাড়ে সাতটায় হয়েছে। যদিও পূর্বের নিয়ম বহাল রেখেই, শনি ও রবিবার চলবে স্টাফ স্পেশ্যাল মেট্রো। 

কলকাতা মেট্রো রেলের ডেপুটি জেনারেল ম্যানেজার প্রত্যুষ ঘোষ এ বিষয়ে সংবাদমাধ্যমকে জানিয়েছেন, এমনিতেই অফিস যাত্রী মানুষের সংখ্যা বাড়ছে। প্রতিদিন যাত্রী সংখ্যা আড়াই লক্ষ অতিক্রম করেছে। অন্যদিকে পুজোর কেনাকাটার জন্য বাড়তি ভিড় হচ্ছে মানুষের। সেই সমস্ত বিষয়ের কথা মাথায় রেখেই অতিরিক্ত মেট্রো চালানোর পরিকল্পনা নেওয়া হয়েছে। 

তবে করোনা পরিস্থিতির পর মেট্রো চলাচলে রাজ্যের তরফে ছাড় মিললেও, লোকাল ট্রেন চালানোর সিদ্ধান্তে আসতে পারছে না রাজ্য সরকার। যদিও মুখ্যমন্ত্রী বলেছিলেন, ভ্যাকসিনেশনের কাজ ৫০ শতাংশ মিটলেই লোকাল ট্রেন চলবে। তবে সে দিন কবে আসবে? সেই আশাতেই সাধারণ মানুষ। তবে বারংবার মেট্রোর সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত এলেই, সাধারণ মানুষের একাংশের মত, "করোনা মেট্রোতে ছড়ায় না, স্টাফ স্পেশ্যালেও ছড়ায় না। করোনা শুধু লোকাল ট্রেন থেকেই সংক্রমণ ছড়ায়।"

প্রসঙ্গত, স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া শুক্রবারের বুলেটিন অনুসারে গত ২৪ ঘণ্টায় দেশে মোট করোনা আক্রান্ত হয়েছে ৪৫,৩৫২ জন। করোনাকে হারিয়ে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৪,৭৯১ জন। করোনায় মৃত্যু হয়েছে ৩৬৬ জনের। করোনায় সুস্থতার হার ৯৭.৪৫ শতাংশ। ভারতে করোনার অ্যাক্টিভ কেস ৩,৯৯,৭৭৮, মোট সুস্থতার সংখ্যা ৩,২০,৬৩,৬১৬, মোট মৃত্যু ৪,৩৯,৮৯৫, মোট ভ্যাকসিনেশন হয়েছে ৬৭,০৯,৫৯, ৯৬৮ জনের।

আরও খবর

বিজ্ঞাপন দিন

[email protected]

Suicide
অবসাদ দূর করতে ছাদ থেকে ঝাঁপ দিয়ে আত্মঘাতী অবসরপ্রাপ্ত শিক্ষিকা
বৃদ্ধার চশমার বাক্স থেকে উদ্ধার হয়েছে দুটি …
Old man
প্রবীণ নাগরিকদের জন্য সবথেকে সুরক্ষিত শহর কলকাতা, NCRB পরিসংখ্যানে নয়া তথ্য
এনসিআরবি রিপোর্ট অনুযায়ী, কলকাতায় প্রবীণ নাগরিকদের বিরুদ্ধে …
crpf constable
রাজ্য পুলিশ নয়, কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরাই সামলাবেন উপনির্বাচন
ভবানীপুরের জন্য থাকছে আলদা একজন পুলিশ পর্যবেক্ষক
R-G-kar Medical College
মুকুটে নয়া পালক, বিশ্বসেরা আরজিকর হাসপাতাল, স্বীকৃতি দিল WHO
বিশ্বসেরার স্বীকৃতি আদায় করে নিল কলকাতার আরজিকর …
mamata banerjee in howrah
'হিন্দুস্তান কখনই পাকিস্তান হবেনা, রক্ষা করবে বাংলাই', ভবানীপুর উপনির্বাচনে কড়া বার্তা মমতার
আজকে ভবানীপুর উপ-নির্বাচনের প্রচার করতে হিন্দিভাষীদের সঙ্গে …
mamata banerjee new portrait
৫ মেডিক্যাল কলেজের অধ্যক্ষদের সাথে এসএসকেএমে বৈঠক মুখ্যমন্ত্রীর
উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় ছড়িয়ে পড়া অজানা জ্বর …