২১ এপ্রিল, ২০২৪
লাইফস্টাইল

Bhai Dooj 2023; বই হোক বা মিষ্টি, ভাই বোনের সম্পর্ককে মধুর করে তুলুক পছন্দ মত উপহার

আগামী ১৫ নভেম্বর দেশ জুড়ে ভাইদের মঙ্গল কামনায় পালিত হবে ভাইফোঁটা
Bhaifota 2021 Bengali News
instagram.com/subhashreeganguly_real
news-desk
নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: ৭ নভেম্বর ২০২৩
শেষ আপডেট: ৭ নভেম্বর ২০২৩ ১৩:০৫

বাঙালির বারো মাসে তেরো পার্বণ। তার উপর এখন উৎসবের মরশুম। দুর্গা পুজোর বিষাদ ভুলে গিয়ে সকল মানুষ মেতে ওঠেন পরবর্তী উৎসবগুলিতে। লক্ষ্মী পুজো, কালী পুজোর পর আসে বহু প্রতীক্ষিত ভাইফোঁটা। ছোট থেকে বড়, সকল ভাইবোন এই দিনের আনন্দে মেতে ওঠেন। তারই সঙ্গে অবশ্য সখ্য পাতায় উপহার সংক্রান্ত ভাবনা! তবে আর চিন্তা নেই, আসন্ন ভাইফোঁটায় ভাই বা বোনকে খুশি করার মত বেশ কিছু উপহারের খোঁজ দিল পরিদর্শক।

মিষ্টি - আগামী ১৫ নভেম্বর ভাইফোঁটা। এই দিনের অন্যতম অনুষঙ্গ মিষ্টি বা চকলেট। আপনার ভাই বা বোনের পছন্দ মত মিষ্টি নির্বাচন করুন। সেই মিষ্টির বাক্সকে সুন্দর করে চকচকে কাগজে মুড়ে দিন। অথবা ইউটিউব দেখে 'র‍্যাপিং পেপার' এর সাহায্যে দারুন একটি নক্সা বানান। চকোলেট বাক্সের ক্ষেত্রেও এই একই জিনিস করতে পারেন। আবার এতকিছুর মধ্যে যেতে না চাইলে, অনলাইন থেকে বা স্থানীয় দোকানের সাহায্যেই এই ধরনের মিষ্টির বাক্স কিনতে পারবেন। দাম যথেষ্ট পকেট-বান্ধব।

বই - বইয়ের মত বন্ধু খুব কমই হয়। এই বিশেষ বন্ধুটিকে উপহার হিসেবে দিতে পারেন ভাইফোঁটার মত বিশেষ দিনে। আপনার ভাই অথবা বোনের প্রিয় লেখকের উপন্যাস থেকে শুরু করে, ভ্রমণ-প্রেমী মানুষের জন্য ভ্রমণ সংক্রান্ত বই উপহার হিসেবে প্রদান করা খুবই শ্রেয়। এছাড়া আপনার ভাই বা বোনের যদি নারায়ণ সান্যালের 'বিশ্বাসঘাতক' বইটি না পড়া হয়ে থাকে, এই মুহূর্তে দাঁড়িয়ে সেটি উপহার দেওয়াও বেশ লাভজনক হবে। কারণ এই মুহূর্তে এই বইটির চাহিদা বেশ তুঙ্গে। অনলাইনে বইটির দাম তিনশোর মধ্যে।

বোতল - ভাইফোঁটায় উপহার হিসেবে রাখতে পারেন বোতল। কী ভাবছেন! যেকোনও ধরনের বোতল হলেই হবে? আজ্ঞে না! এখন 'কাস্টোমাইজ' উপহারের যুগ। অনলাইনে বা আপনার পরিচিত বিক্রেতার কাছে অর্ডার দিয়ে ভাই বা বোনের জন্য 'কাস্টোমাইজ' বোতল তৈরি করাতে পারেন। সেখানে উপহার গ্রহীতার নাম থাকবে। এই ধরনের উপহার সাড়ে তিনশো থেকে শুরু হয়। এছাড়া ইলেকট্রিক জলের বোতলও রাখতে পারেন উপহারের তালিকায়।

কাস্টোমাইজ উপহার - পকেট-বান্ধব উপহার প্রদান করতে চাইলে দিতে পারেন কাস্টোমাইজ টিশার্ট, কাপ অথবা ফোন কভার। বিভিন্ন দামের পাওয়া যায় এগুলি। আপনার এবং আপনার ভাই বা বোনের মিষ্টি মুহূর্তের ছবি দিয়ে, অথবা তাঁদের একার ছবি কিংবা তাঁদের প্রিয় কোনও চরিত্রের ছবি দিয়ে এই উপহারগুলি তৈরি করাতে পারেন। দামে কম হলেও, এই উপহারগুলি মন ভালো করে দেয়।

ওয়ালেট, পেন কম্বো- ভাইফোঁটা উপলক্ষে ভাই বা দাদাদের উপহার দেওয়ার জন্য এখন বিভিন্ন রকমের 'কম্বো' উপহারের চল উঠেছে। ওয়ালেট, পেন এবং গাড়ির চাবির রিং মিলিয়ে উপহার দিতে পারেন ভাইকে বা দাদাকে। এই ধরনের উপহার পাঁচশো টাকার উপর পাওয়া যায়।

বডি কেয়ার - ভাইফোঁটা মানেই শীতকালও আসন্ন। ছেলে মেয়ে নির্বিশেষে এই সময় বিশেষ ভাবে ত্বকের যত্ন নিতে হয়। তাই উপহার হিসেবে আপনার সাধ্যমত বডি কেয়ারের কম্বো রাখতে পারেন উপহারের তালিকায়। সঙ্গে ভাই বা দাদাকে বোনেরা শেভিং কিটও উপহার হিসেবে দিতে পারেন।

ফটো ফ্রেম - এখন অনলাইনে নানা বিক্রেতা বিভিন্ন রকম ফটো ফ্রেম বানিয়ে থাকেন। একঘেয়েমি দূর করে অনেকেই রেজিনের ফ্রেম বানান। সেখানে আপনাদের যুগলবন্দীর মুহূর্ত তুলে ধরতে পারেন। অথবা 'QR Code' সমেত ফটো ফ্রেমও উপহার হিসেবে দেওয়া যেতে পারে। এই ধরনের উপহারগুলি আড়াইশো থেকে শুরু হলেও, দৈর্ঘ্যের উপর দাম নির্ভর করে।

আরও খবর

বিজ্ঞাপন দিন

[email protected]

২০ এপ্রিল

২৬ এপ্রিল মুক্তি পেতে চলেছে মিমি চক্রবর্তী অভিনীত 'আলাপ'

Mimi Chakraborty 12
২০ এপ্রিল

এই এপ্রিলে বলিউডের কোন কোন ছবি রয়েছে মুক্তির অপেক্ষায়?

Akshay Kumar 2
১৯ এপ্রিল

নিউটাউনের একটি বিলাসবহুল ব্যাঙ্কোয়েটে বসেছে তাঁদের বিয়ে আসর

Rupanjana Mitra
১৪ এপ্রিল

স্বাগত ১৪৩১! সকলকে শুভ নববর্ষের শুভেচ্ছা

living room home interior
১০ এপ্রিল

নায়িকাদের মত ঈদের দিনে সেজে উঠুন আপনিও, রইল ঈদের শুভেচ্ছা

Mehazabien eid
৫ এপ্রিল

আগত সন্তানের উদ্দেশ্যে কী বললেন ইয়ামি গৌতম?

Yami wedding
৫ এপ্রিল

মুক্তি পেয়েছে 'আলাপ' ছবির প্রথম গান 'আবহাওয়া বলে দেয়'

Mimi white saree new
২৫ মার্চ

রঙ মাখলেই মুখ ভরে যায় র‍্যাশে? রইল সমাধান

holi celebration
২৩ মার্চ

আজ শনিবার বেলা বারোটার সময় মরদেহ আনা হবে টেকনিশিয়ানস স্টুডিওতে

Partha Sarathi Deb
২২ মার্চ

জিৎ-রুক্মিণীকে জুটিতে দেখতে মুখিয়ে রয়েছে দর্শক

jeet Rukmini
১৬ মার্চ

হুগলি থেকে তৃণমূলের হয়ে প্রার্থী হয়েছেন টলি তারকা রচনা বন্দ্যোপাধ্যায়

Rachana 1
২৩ ফেব্রুয়ারি

আমি আপ্লুত, ধন্যবাদ : লিখলেন সোনু সুদ

Sonu new