২৫ এপ্রিল, ২০২৪
কলকাতা

মমতার মূর্তির চক্ষুদান করলেন মদন মিত্র, বিজেপির নেতাদের অসুরের সাথে তুলনা

কেষ্টপুরে এই পুজো প্যান্ডেল তৈরি হচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায় থিমেই
Mamata theme Durga puja Bengali News
মমতা থিমের দুর্গা পূজা https://www.facebook.com/MadanMitraofficial/
news-desk
নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: ১ অক্টোবর ২০২১
শেষ আপডেট: ১ অক্টোবর ২০২১ ১৯:৩০

পশ্চিমবঙ্গে ইতিমধ্যেই দুর্গা পুজোর আমেজ পুরোদমে শুরু হয়ে গিয়েছে এবং বৃষ্টি উপেক্ষা করেও বাঙালি দুর্গাপূজাকে উপভোগ করে নিতে প্রস্তুত। তবে এবারে কলকাতা দূর্গা পূজার সব থেকে বড় আকর্ষনের মধ্যে একটি হতে চলেছে মমতা বন্দ্যোপাধ্যায় থিমের দুর্গা পুজোটি। ইতিমধ্যেই সারা কলকাতাজুড়ে মমতা বন্দ্যোপাধ্যায় থিমের দুর্গাপুজো রীতিমতো সাড়া ফেলে দিয়েছে। এবারের দুর্গা পুজোতে কেষ্টপুর নজরুল পার্ক উন্নয়ন সমিতির পুজো প্যান্ডেল তৈরি হচ্ছে একেবারে মমতা বন্দ্যোপাধ্যায়কে সম্মান জানিয়েই। এছাড়াও এই দূর্গা পূজার প্যান্ডেলে মমতা বন্দ্যোপাধ্যায়ের একটি মূর্তিও দেখা যাবে যার ১০টি হাত থাকবে। প্রতিটি হাতে থাকবে তার মস্তিষ্ক প্রসূত একাধিক জনকল্যাণমূলক প্রকল্পগুলি।

লক্ষীর ভান্ডার থেকে শুরু করে কন্যাশ্রী, মমতা বন্দ্যোপাধ্যায় তার দীর্ঘ ১০ বছরের কার্যকালে একাধিক জনকল্যাণমূলক প্রকল্পের সূচনা করেছেন। আর এই সমস্ত প্রকল্পগুলিকেই ফিচার করা হবে এই মূর্তিটির দশটি হাতে। কামারহাটির তৃণমূল বিধায়ক মদন মিত্র শুক্রবার এই প্যান্ডেলে গিয়ে মূর্তি তৈরির সমস্ত কাজ শেষ করলেন। তিনি নিজের হাতে তুলি নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের মূর্তির চোখ আঁকলেন। মদন মিত্র বললেন, "যদি পশ্চিমবঙ্গের মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়কে মা দুর্গা হিসেবে কল্পনা করে থাকেন এবং তার মূর্তি তৈরি করেন তাহলে নিজেই ভাবুন, মমতা বন্দ্যোপাধ্যায় পশ্চিমবঙ্গের ক্ষেত্রে কোন জায়গায় আছেন। আমি মনে করি, এখানে সব কিছুই ঠিক আছে, শুধুমাত্র নেই অসুর। বিজেপির শীর্ষস্থানীয় নেতাদের এই মূর্তির নিচে অসুর হিসাবে রাখা উচিত ছিল।"

এমনিতেই পশ্চিমবঙ্গের ক্ষেত্রে দুর্গাপুজো একটা আলাদা আকর্ষণ নিয়ে আসে। কলকাতার দুর্গা পুজো মানেই হরেক রকম থিম, নানান রকমের প্যান্ডেল, আলোর কাজ এবং অনেক কিছু। আর এই বছর বিধানসভা নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায় ভারতীয় জনতা পার্টিকে পরাজিত করে যেভাবে তৃতীয়বারের জন্য বাংলায় ক্ষমতায় ফিরে এলেন, সেটা সত্যিই লক্ষণীয় ছিল। তবে পুজো যে শুধুমাত্র পশ্চিমবঙ্গের একটি সাধারন উৎসব তা কিন্তু নয়। সাধারণ মানুষ থেকে শুরু করে রাজনীতিবিদ, সকলেই এই দুর্গা পুজোতে মেতে ওঠেন একসাথে। বাংলার বহু রাজনৈতিক নেতাবৃন্দও দূর্গাপূজার সঙ্গে যুক্ত। দক্ষিণ কলকাতার গড়িয়াহাট এলাকার একডালিয়া এভারগ্রিন দুর্গাপূজার সঙ্গে যুক্ত রয়েছেন তৃণমূল কংগ্রেসের বর্ষিয়ান নেতা সুব্রত মুখোপাধ্যায়।

বর্তমানে সুব্রতবাবু নিজের পুজো নিয়ে বেশ ব্যস্ত। মা দুর্গা এবং তার সন্তানের জন্য তিনি নিজে গিয়ে বেনারসি শাড়ি অর্ডার দিয়ে এসেছেন। বছরে কোনদিন নিজের জন্য কোন কিছু কেনাকাটা না করলেও, মা দুর্গার জন্য তিনি নিজে হাতে শপিং করেন। এই প্রসঙ্গে সুব্রত মুখোপাধ্যায় একটি বেসরকারি সংবাদমাধ্যমে সাক্ষাৎকারে জানালেন, "দুর্গা মা আমাদের মায়ের মতো। আমি নিজে গিয়ে দুর্গা মায়ের জন্য বেনারসি শাড়ি পছন্দ করে আসি। দুর্গাপুজো হলো আমার কাছে মাকে বরণ করে ঘরে নিয়ে আসার মত। আর প্রতিবছরের মতো এবারও মায়ের জন্য সমস্ত কিছু কেনাকাটা আমিই করছি।"

আরও খবর

বিজ্ঞাপন দিন

[email protected]

২৮ ফেব্রুয়ারি

কফি হাউসের বইচিত্র সভাগৃহে গতকাল আয়োজিত হল এক বিশেষ আলোচনা সভা

Mrinal sen conference 1
১৩ জানুয়ারি

ক্রিটিক্যাল কেয়ার মেডিসিন এবং হেমাটোলজির চিকিৎসকরা মদন মিত্রকে দেখছেন

Madan mitra white
১২ জানুয়ারি

সকলকে স্বামীজির মতাদর্শ মেনে চলার পরামর্শ অভিষেকের

Abhishek Swami ji
৭ নভেম্বর

আগামী ১৫ নভেম্বর দেশ জুড়ে ভাইদের মঙ্গল কামনায় পালিত হবে ভাইফোঁটা

Bhaifota 2021
২ নভেম্বর

শ্রীমতী নির্মলা বন্দ্যোপাধ্যায়ের বয়স ৮৭ বছর

abhijit banerjee
২ নভেম্বর

প্রায় ৪০ মিনিট ধরে রাজ্যপালের সঙ্গে তাঁর কথাবার্তা হয়

Mamata Banana pC
২১ অক্টোবর

পরিবেশ সচেতনতা থেকে স্কুলের দিন, কী কী ভাবে সেজে উঠবে এবার পুজোর থিম?

Hatibagan kundu Bari
২০ অক্টোবর

দুর্গা পুজোর মেট্রো গাইড দেখে নিন এক নজরে

Kolkata metro
১৩ অক্টোবর

রহস্য, রোমঞ্চ, শিহরণে ভরপুর বাঙালির উৎসব

Pujo movie releases
৭ অক্টোবর

প্রবাসী বাঙালিদের পুজোকেও আপন করে নিল রাজ্য সরকার

mamata banerjee durgapuja
৩০ সেপ্টেম্বর

ডেঙ্গু নিয়ে সতর্ক থাকতে হবে, প্রচার চালাতে হবে : ফিরহাদ হাকিম

Mamata Firhad
৩০ সেপ্টেম্বর

পুজোর আনন্দে বাধ সাধবে না ওজন! মেনে চলুন কয়েকটি ঘরোয়া টোটকা

Bengali food instagram
২৯ সেপ্টেম্বর

প্রিয়জনের 'সওগাত'-এ থাকুক, সুগন্ধী থেকে স্মার্ট ওয়াচের মত প্রয়োজনীয় সামগ্রী

market bangles street shop foot path