১৬ এপ্রিল, ২০২৪
বিনোদন

চল্লিশের ঘরে পৌঁছলেন প্রিয়াঙ্কা, একইদিনে তেত্রিশে পা রাখলেন ভূমি

শত প্রতিকূলতা জয় করে দুজনেই বলিউডের প্রথম সারির অভিনেত্রী হিসেবে গণ্য হয়েছেন
Priyanka bhumi Bengali News
instagram.com/priyankachopra,/bhumipednekar
news-desk
নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: ১৯ জুলাই ২০২২
শেষ আপডেট: ১৯ জুলাই ২০২২ ৭:২৪

প্রিয়াঙ্কা চোপড়া (Priyanka Chopra), কম সময়ের ব্যবধানেই যাঁর নাম বলিউড ছাড়িয়ে আন্তর্জাতিক হয়ে উঠেছে। বলিউড তো বটেই, হলিউডেও এই দক্ষ অভিনেত্রী জমি পোক্ত করে নিয়েছেন। ১৮৮২ সালে, বিহারের জামশেদপুরে ১৮ জুলাই জন্মগ্রহণ করেন 'দেশি গার্ল' প্রিয়াঙ্কা চোপড়া। ২০০০ সালে 'মিস ওয়ার্ল্ড' এর সেরার মুকুট ওঠে তাঁর মাথায়। এই শুরু! তারপর একের পর এক সিঁড়ি বেয়ে সাফল্যের চূড়ায় এগিয়ে গেছেন প্রিয়াঙ্কা। তাঁর অভিষেক হয়েছিল তামিল ছবি, 'থামিজান' (Thamizhan) এর মধ্য দিয়ে। ২০০২ এ তাঁর আত্মপ্রকাশ ঘটে বলিউডে, সানি দেওলের (Sunny Deol) বিপরীতে 'দ্য হিরো' (The Hero) ছবিটিতে অভিনয়ের মাধ্যমে। নবাগতা অভিনেত্রী হিসেবে সেরার শিরোপা পান, ২০০৪ সালে 'আন্দাজ' (Andaaz) ছবির জন্য। এছাড়াও তাঁর সম্মানের ভান্ডারকে সমৃদ্ধ করে, 'ফ্যাশন' (Fashion)ছবির জন্য তাঁর শ্রেষ্ট অভিনেত্রীর শিরোপা অর্জন।

২০১৭ সালে, আন্তর্জাতিক ভাগ্য উন্মোচিত হয় প্রিয়াঙ্কার। বিখ্যাত হলিউডের সিরিজ, 'বেওয়াচ' (Baywatch) এ অভিনয় করেন তিনি। ২০১৮ সালে যোধপুরের উমেদ ভবন প্রাসাদে রাজকীয় আমেজে, মার্কিন গায়ক নিক জোনাসের (Nick Jonas) সঙ্গে সাত পাকে বাধা পড়েন আমাদের এই 'দেশি গার্ল'টি। সম্প্রতি তিনি নতুন মা হয়েছেন। কেরিয়ারের সঙ্গে, তাঁর ব্যক্তিগত জীবনেও বিভিন্ন সময়ে পরিস্থিতির অসামঞ্জস্যতা দেখা গেছে। সবকিছুকে খুব সহজ ভাবে সামলেছেন প্রিয়াঙ্কা। তাই এত সংগ্রাম করে, জয়ের মুকুট পরেছেন বলেই বলিউডে তাঁর স্থান প্রথমের মতই অনড় রয়েছে।

ভূমি পেডনাকারও (Bhumi Pednekar) বলিউডের একটি জনপ্রিয় নাম। ১৮৮৯ সালের, ১৮ জুলাই বোম্বেতে তাঁর জন্ম হয়। ১২ বছর বয়স থেকে অভিনেত্রী হওয়ার স্বপ্ন পূরণের উদ্যেশ্যে উদ্যত হয়েছেন তিনি। কিন্তু অষ্টাদশী পাড় করতে না করতেই তাঁর স্বপ্নের অন্তরায় হয়ে দাঁড়ায় ক্যান্সার আক্রান্ত বাবার মৃত্যু। ভূমি হাল ছাড়েননি। এমন দুর্বিষহ পরিস্থিতিকে জয় করেই, সহকারী কাস্টিং ডিরেক্টর হিসেবে নিযুক্ত হন 'যশরাজ ফিল্মসের' (Yashraj Films)। তবুও তাঁর নিজের অভিনয় যাত্রা শুরু হয় আরও বছর ছয়েক পর। তাঁর প্রথম ছবি, আয়ুষ্মান খুরানার (Ayushmann Khurana) বিপরীতে 'দম লাগাকে হাইসা' (Dum Laga Ke Haisha)। প্রথম ছবিতেই ভূমির আত্মপ্রকাশ ঘটে, 'স্টিরিওটাই' ভঙ্গের মাধ্যমে। তথাকথিত নায়িকা সুলভ মোহময়ী, আকষর্ণীয় দেহ সৌষ্ঠব ছিল না তাঁর এই ছবিতে। বরং এক স্বাস্থ্যবতী গৃহবধূর চরিত্রে অভিনয় করেন ভূমি। তাঁর প্রথম ছবি নিয়ে তাই রীতিমত শোরগোল পড়ে যায় সংস্কৃতিমহলে। কিন্তু এরপরের যাত্রা ছিল আরও কঠিন। এই স্বাস্থ্যবতী চেহারা তাঁর একটি ছবিতে কাজে লাগলেও, পরবর্তী ছবির জন্য তাঁকে 'নায়িকা সুলভ' চেহারার অধিকারিনীই হতে হবে। শুরু হল কঠিন শারীরিক কসরত। বাড়তি ওজন ঝরিয়ে, একের পর এক ছবিতে সুযোগ পেয়ে, ভূমিও চিনিয়ে দিলেন তাঁর জাত।

মাত্র সাত বছরের ক্যারিয়ারে সকলের মন জিতে নিয়েছেন ভূমি। বিষয়বস্তু হিসেবে নির্বাচন করেছেন, সামাজিক বিভিন্ন নিয়ম বিরুদ্ধ প্রেক্ষিত, যা আদেও মানুষের পক্ষে মঙ্গলজনক নয়। ভেঙেছেন সামাজিক 'ট্যাবু'। অক্ষয় কুমারের (Akshay Kumar) সঙ্গে তাঁর আসন্ন ছবি 'রকশা বন্ধন' (Raksha Bandhan) আগামী ১১ আগস্ট মুক্তি পেতে চলেছে।

আরও খবর

বিজ্ঞাপন দিন

[email protected]

১৪ এপ্রিল

স্বাগত ১৪৩১! সকলকে শুভ নববর্ষের শুভেচ্ছা

living room home interior
১০ এপ্রিল

নায়িকাদের মত ঈদের দিনে সেজে উঠুন আপনিও, রইল ঈদের শুভেচ্ছা

Mehazabien eid
৫ এপ্রিল

আগত সন্তানের উদ্দেশ্যে কী বললেন ইয়ামি গৌতম?

Yami wedding
৫ এপ্রিল

মুক্তি পেয়েছে 'আলাপ' ছবির প্রথম গান 'আবহাওয়া বলে দেয়'

Mimi white saree new
২৫ মার্চ

রঙ মাখলেই মুখ ভরে যায় র‍্যাশে? রইল সমাধান

holi celebration
২৩ মার্চ

আজ শনিবার বেলা বারোটার সময় মরদেহ আনা হবে টেকনিশিয়ানস স্টুডিওতে

Partha Sarathi Deb
২২ মার্চ

জিৎ-রুক্মিণীকে জুটিতে দেখতে মুখিয়ে রয়েছে দর্শক

jeet Rukmini
১৬ মার্চ

হুগলি থেকে তৃণমূলের হয়ে প্রার্থী হয়েছেন টলি তারকা রচনা বন্দ্যোপাধ্যায়

Rachana 1
২৩ ফেব্রুয়ারি

আমি আপ্লুত, ধন্যবাদ : লিখলেন সোনু সুদ

Sonu new
২৩ ফেব্রুয়ারি

বাংলা থেকে আসন্ন লোকসভা ভোটের প্রচার শুরু করতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

Narendra Modi
২০ ফেব্রুয়ারি

পুত্র সন্তানের জন্ম দিলেন অনুস্কা শর্মা

Virat Anushka
১৯ ফেব্রুয়ারি

দুর্দান্ত অ্যাকশন নিয়ে আসছেন জন আব্রাহাম

John Arjun
১৬ ফেব্রুয়ারি

মাত্র দেড়শো টাকার বিনিময় উপভোগ করুন এক সাংস্কৃতিক অনুষ্ঠান

Book my show