২৭ এপ্রিল, ২০২৪
রাজ্য

গেরুয়া ছেড়ে বামে যোগ অনিন্দ্য রুপার, সোশ্যাল মিডিয়াতে ক্ষোভ উগরে দিলেন শ্রীলেখা রাহুল

অনিন্দ্য বন্দ্যোপাধ্যায় এবং রুপা ভট্টাচার্য সম্প্রতি বাম শিবিরে যোগদান করেছেন
Sreelekha aninda rupa rahul Bengali News
facebook.com/sreelekha.mitra.7, /rahul.arunodaybanerjee, instagram.com/banerjee_anindya, /rupabhattacharjee
news-desk
নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: ১৭ আগস্ট ২০২১
শেষ আপডেট: ১৭ আগস্ট ২০২১ ১৫:২১

সম্প্রতি গেরুয়া (BJP) শিবির ছেড়ে বাম (CPM) শিবিরে যোগদান করেছেন অভিনেতা অনিন্দ্য বন্দ্যোপাধ্যায় ও রুপা ভট্টাচার্য। গত সোমবার তাঁরা সিপিএম পরিচালিত যাদবপুর শ্রমজীবী ক্যান্টিনের ৫০০ দিনের অনুষ্ঠানে মিছিলে পা মিলিয়েছিলেন। তাঁদের সাথে উপস্থিত ছিলেন বিমান বসু (Biman Bose) সহ সিপিএমের শীর্ষ নেতৃত্ব ও টলিউডের বেশকিছু তারকা। তবে অনিন্দ্য বন্দ্যোপাধ্যায় এবং রুপা ভট্টাচার্যের বাম শিবিরে যোগদান করা একদমই মেনে নিতে পারেননি "কমিউনিস্ট" শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra) ও রাহুল বন্দ্যোপাধ্যায় (Rahul Bandhopadhya)। তাঁরা সোশ্যাল মিডিয়াতে ক্ষোভ ও অভিমানের বহিঃপ্রকাশ করেন। সাফ জানিয়ে দেন, "বিজেপি ছেড়ে এসে সিপিএমে যোগ দেওয়া কারোর সঙ্গে তাঁরা মঞ্চ ভাগ করে নিতে পারবে না।"

করোনা পরিস্থিতিতে বামেদের যাদবপুর শ্রমজীবী ক্যান্টিন টানা ৫০০ দিন লকডাউনের দরিদ্র মানুষের মুখে ভাত তুলে দেওয়ার দায়িত্ব নিয়েছিল। সিপিএমের যুব ছাত্ররা প্রতিদিন প্রায় ৭০০ মানুষের মুখে ভাত তুলে দিয়েছে। এই উপলক্ষে গত সোমবার যাদবপুর 8b বাস স্ট্যান্ডের সামনে উপস্থিত ছিলেন বিমান বসু, সুজন চক্রবর্তী, মহম্মদ সেলিম, বিকাশ ভট্টাচার্য প্রমুখরা। তাঁদের সাথে মিছিলে পা মিলিয়েছিলেন গেরুয়া দলত্যাগী নেতা রুপা ভট্টাচার্য ও অনিন্দ্য বন্দ্যোপাধ্যায়। রুপা ভট্টাচার্য মিছিলে অংশগ্রহণ করে জানান, "একটা দল বিধানসভায় শূন্য হয়ে যাওয়ার পরও এই ধরনের কাজ করে যাচ্ছে। তাই সেই দলকে সমর্থন না করে ঘরে বসে থাকা সম্ভব নয়।" অন্যদিকে অনিন্দ্য বন্দ্যোপাধ্যায় কিছুদিন ধরেই গেরুয়া শিবিরের বিরুদ্ধে তাঁর ক্ষোভ উগরে দিচ্ছিলেন। গত সোমবার মিছিলে এসে তিনি তাঁর রাজনৈতিক অবস্থান স্পষ্ট করেছেন।

তবে তাঁদের বাম শিবিরে আগমনকে একেবারেই মেনে নিতে পারেননি শ্রীলেখা মিত্র। নাম না করে সোশ্যাল মিডিয়াতে তিনি দলের সিদ্ধান্তের সমালোচনা করে দুঃখ প্রকাশ করেন। তিনি সাফ জানিয়ে দিয়েছেন, "দলের প্রচার করার জন্য আমি বারংবার স্বেচ্ছায় এগিয়ে এসেছি। কারণ আমি কমিউনিস্ট মতাদর্শে বিশ্বাসী। সারা জীবন বাম মতাদর্শ অনুসরণ করে এগিয়ে চলি। তোমার কি মনে হয় আমি অন্য ক্ষমতাসীন দলের কাছে যাইনি? ওহ কিন্তু এমনকি প্রার্থীর জন্য একটি টিকিটও? ছেলেরা যদি মেনে নেয়, তাহলে আমি নিশ্চিত জীবন অনেক সহজ হতে পারত তাই না? বরং আমরা আদর্শ ও বিশ্বাসের জন্য দাঁড়ানোর জন্য বেছে নিয়েছি। কিন্তু এরপর যেই লোক প্রকাশ্যে আমাদের সমালোচনা করেছিল, আমাদের চিপিম, চিলেখা বলে প্রকাশ্যে আইনি নোটিসের হুমকি দিয়েছিল, তাঁদের সঙ্গে এক মঞ্চ ভাগ করে নেওয়া সম্ভব নয়। আমি দুঃখিত। আমি আহত... আমি ক্লান্ত বোধ করছি।"

শ্রীলেখার মতই রাহুল বন্দোপাধ্যায় ফেসবুকে দলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন। তিনি বলেছেন, "আমি কোনো প্রলোভনে রাজনীতি করি না। রাজনীতি একান্তই আদর্শগত। আমার বামপন্থা সিপিএমের মুখাপেক্ষী নয়। যে একবারের জন্যও সাম্প্রদায়িক দলের সাথে জড়িয়েছে, বিশেষত সে যদি সেলিব্রেটি হয়, তার সাথে কোনোদিন একমঞ্চে আমি থাকবো না। এবার সিপিএম ভেবে দেখুক আমাদের প্রয়োজন, না তাদের।"

আরও খবর

বিজ্ঞাপন দিন

[email protected]

২১ এপ্রিল

এপ্রিল মাসে কলকাতায় এত দীর্ঘস্থায়ী গরম এই প্রথম! কবে আসবে কালবৈশাখী?

College street rush
২০ এপ্রিল

২৬ এপ্রিল মুক্তি পেতে চলেছে মিমি চক্রবর্তী অভিনীত 'আলাপ'

Mimi Chakraborty 12
১৬ মার্চ

হুগলি থেকে তৃণমূলের হয়ে প্রার্থী হয়েছেন টলি তারকা রচনা বন্দ্যোপাধ্যায়

Rachana 1
২৬ ফেব্রুয়ারি

বৃষ্টির পাশাপাশি ঝড়, শিলাবৃষ্টি, তুষারপাত ও বজ্রপাতের পূর্বাভাস

Taxi sealdah
২৩ ফেব্রুয়ারি

বাংলা থেকে আসন্ন লোকসভা ভোটের প্রচার শুরু করতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

Narendra Modi
১১ ফেব্রুয়ারি

নির্বাচনের আগে তাৎপর্যপূর্ণ সফর

Narendra Modi
৮ ফেব্রুয়ারি

একের পর এক বিপত্তি 'রান্নাঘরে'র সুদীপা চট্টোপাধ্যায়ের পরিবারে

Sudipa Chatterjee
২৭ জানুয়ারি

আজ রাতেই কেওড়তলা মহাশ্মশানে সম্পন্ন হবে অভিনেত্রীর শেষকৃত্য

Sreela Majumder
২৫ জানুয়ারি

সম্প্রতি ওটিটি প্ল্যাটফর্মে ডেবিউ করেছেন মিমি চক্রবর্তী

Mimi Chakraborty 12
১৮ জানুয়ারি

সামাজিক মাধ্যমে এক ইচ্ছে পূরণের অভিজ্ঞতার কথা তুলে ধরলেন 'রাঙা বউ' শ্রুতি দাস

shruti rakhi
১৩ জানুয়ারি

আপনার এলাকায় আজ তাপমাত্রা কত?

Kolkata street weather
১৩ জানুয়ারি

ক্রিটিক্যাল কেয়ার মেডিসিন এবং হেমাটোলজির চিকিৎসকরা মদন মিত্রকে দেখছেন

Madan mitra white
৩১ ডিসেম্বর

বছর শেষে কী বার্তা দিলেন গায়িকা ইমন চক্রবর্তী?

iman chakraborty wedding