২ মে, ২০২৪
দেশ

ত্রিপুরায় ফের আক্রান্ত তৃণমূল কংগ্রেস, ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের দিন ধুন্ধুমার কাণ্ড

তৃণমূল কংগ্রেসের মিছিল ঘিরে বিক্ষোভ দেখান চাকরিচ্যূত শিক্ষকরা
Tmc vs bjp 2 Bengali News
তৃণমূল-বিজেপি
news-desk
নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: ২৮ আগস্ট ২০২১
শেষ আপডেট: ২৮ আগস্ট ২০২১ ১৫:৫৮

ফের ত্রিপুরায় (Tripura) তৃণমূল (TMC) আক্রান্ত বলে অভিযোগ। গতকালের পর আজ তৃণমূল ছাত্র পরিষদের (TMCP) প্রতিষ্ঠা দিবসের (Foundation Day) দিন ধুন্ধুমার কাণ্ড ত্রিপুরায়। সূত্রের খবর, পুলিশের মদতে ঘাসফুল শিবিরের কর্মসূচি বানচালের চেষ্টা বিজেপি আশ্রিত দুষ্কৃতীদের বলেই অভিযোগ তৃণমূল কংগ্রেসের। বাড়িঘর ভাঙচুরের পাশাপাশি স্থানীয় তৃণমূল কর্মীদের উপর চড়াও হওয়ার অভিযোগ উঠেছে বিজেপির (BJP) বিরুদ্ধে। ঘটনাস্থলে পৌঁছেছেন তৃণমূল কংগ্রেসের শীর্ষ নেতৃত্বরা। এই ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে বলে সূত্রের খবর।

এদিন তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে পশ্চিমবঙ্গের পাশাপাশি ত্রিপুরাতেও বড় কর্মসূচির উদ্যোগ নিয়েছে তৃণমূল কংগ্রেস। সেই মোতাবেক সেখানে উপস্থিত আছেন তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুনাল ঘোষ, সাংসদ শান্তনু সেন প্রমুখ। এদিন সকালে আগরতলা সার্কিট হাউসের সামনে জাতীয় পতাকা উত্তোলন করেন সাংসদ শান্তনু সেন। দলীয় পতাকা উত্তোলন করেন কুণাল ঘোষ। তৃণমূল ছাত্র পরিষদের পতাকা উত্তোলন করেন ছাত্র নেত্রী সোলাঙ্কি সেন। এরপর তৃণমূল কংগ্রেসের একাধিক কর্মসূচি নেওয়া হয়। ত্রিপুরার বনমালী রোড থেকে একটি মিছিল বের করে তৃণমূল কংগ্রেস। এই মিছিল বাঁধারঘাট এলাকায় শেষ হওয়ার কথা এবং সেখানে বেশ কিছু মানুষের তৃণমূল কংগ্রেসে যোগদানের কথা ছিল। কিন্তু অনুষ্ঠান শুরুর আগেই বেশ কিছু বিজেপি আশ্রিত দুষ্কৃতী অনুষ্ঠান বানচালের উদ্দেশ্য নিয়ে হামলা চালায় বলে অভিযোগ। এই ঘটনায় মুজিবর রহমান নামে এক তৃণমূলের কর্মীর বাড়ির উপর চড়াও হয়ে বাড়িঘর ভাঙচুরের অভিযোগ উঠেছে। শুভঙ্কর দেব নামে আর এক তৃণমূল কর্মী আক্রান্ত হয়েছেন বলে খবর। অল্প সময়ের মধ্যেই এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। খবর পেয়ে তৃণমূল কংগ্রেসের শীর্ষ নেতৃত্বরা ঘটনাস্থলে পৌঁছেছেন বলে সূত্রের খবর।

অন্যদিকে এই মিছিল ঘিরে ত্রিপুরায় ধুন্ধুমার কাণ্ড শুরু হয়েছে। মিছিলের নেতৃত্বে ছিলেন সাংসদ শান্তনু সেন, কুনাল ঘোষ প্রমুখ। এখানেই দীর্ঘদিন ধরে চাকরিচ্যূত প্রায় ১০ হাজার ৩২৩ জন শিক্ষক অবস্থান বিক্ষোভ করেছিলেন। তৃণমূল কংগ্রেসের মিছিল যাওয়া মাত্রই বিক্ষোভরত শিক্ষকরা তাঁদের ঘিরে ধরে বিক্ষোভ করতে শুরু করেন। এই সময় কুনাল ঘোষকে ঘিরে শিক্ষকদের একাংশ বলতে থাকেন, "সিপিএম কিছু করেনি। বিজেপি আমাদের সঙ্গে প্রতারণা করেছে। তৃণমূল এসে এর কি প্রতিকার করবে?" এই ঘটনার পর শিক্ষকদের সঙ্গে রীতিমতো ধুন্ধুমার কাণ্ড শুরু হয় তৃণমূল কংগ্রেসের কর্মীদের সঙ্গে। তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুনাল ঘোষকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন শিক্ষকরা।

উল্লেখ্য, ত্রিপুরায় সিপিএমের জমানায় প্রাথমিক বিদ্যালয়ে প্রায় ১০ হাজার ৩২৩ জনের নিয়োগ হয়। পরে একটি মামলার রায়ে এই শিক্ষকদের নিয়োগ অবৈধ বলে জানায় সুপ্রিম কোর্ট। ফলে রাতারাতি সেই শিক্ষকদের নিয়োগ বাতিল হয়ে যায়। এরপর দীর্ঘ কয়েক বছর ধরেই তাঁরা আন্দোলন করে যাচ্ছেন। বিজেপি ক্ষমতায় আসার আগে এই শিক্ষকদের প্রতিশ্রুতি দিয়েছিলেন ক্ষমতায় এলে আইন মেনে পুনরায় নিয়োগ দেওয়া হবে। কিন্তু বিজেপি ক্ষমতায় আসার পর এই সমস্যার কোন সুরাহা হয়নি। শিক্ষকদের এই অবস্থান বিক্ষোভের মধ্যে তৃণমূল কংগ্রেসের মিছিল যেতেই রীতিমতো ধুন্ধুমার কাণ্ড তৈরি হয়। তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে এই ঘটনায়।

আরও খবর

বিজ্ঞাপন দিন

[email protected]

১৬ মার্চ

হুগলি থেকে তৃণমূলের হয়ে প্রার্থী হয়েছেন টলি তারকা রচনা বন্দ্যোপাধ্যায়

Rachana 1
১১ ফেব্রুয়ারি

নির্বাচনের আগে তাৎপর্যপূর্ণ সফর

Narendra Modi
১৩ জানুয়ারি

ক্রিটিক্যাল কেয়ার মেডিসিন এবং হেমাটোলজির চিকিৎসকরা মদন মিত্রকে দেখছেন

Madan mitra white
১২ জানুয়ারি

সকলকে স্বামীজির মতাদর্শ মেনে চলার পরামর্শ অভিষেকের

Abhishek Swami ji
১০ সেপ্টেম্বর

জি ২০ শীর্ষ সম্মেলন উপলক্ষ্যে ভারতে এসেছিলেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো, সঙ্গে ছিলেন তাঁর পুত্র

Justin Trudeau and narendra modi
৩১ আগস্ট

রাখি বন্ধনের দিন ‘জলসা’য় পৌঁছে গেলেন মুখ্যমন্ত্রী

Mamata Amitabh house
২২ আগস্ট

পুরোহিতদেরও মাসিক ভাতা ৫০০ টাকা করে বাড়ানো হয়েছে

Mamata Banerjee smilee
২০ আগস্ট

যাদবপুর-সহ নানা বিষয়ে তাঁকে প্রশ্ন করা হলেও, কোনও উত্তর দেননি ডায়মন্ডহারবারের সাংসদ

Abhisekh White sit boom
১০ আগস্ট

এই ছুটি মা কিংবা বাবা টানা ৭৩০ দিন অর্থাৎ দুই বছর নিতে পারবেনা, রয়েছে নিয়ম

new born child
২৭ জুলাই

যুবতীকে ভর্তি করানো হয়েছে স্থানীয় একটি হাসপাতালে

rape fear woman attacked torture
২২ জুলাই

বিজেপিকে মহিলারাই দেশ থেকে বের করে দেবে : মুখ্যমন্ত্রী

Mamata Banerjee rain
১৩ জুলাই

২ লক্ষ টাকা ক্ষতিপূরণের অঙ্ক হতে পারে না, কমপক্ষে ৫০ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দিতে হবে : তোপ শুভেন্দু অধিকারীর

Mamata Banerjee smilee
১১ জুলাই

খুন সংঘর্ষ, গা জোয়ারি কিছুই বাদ নেই : রাজ্যপাল

madan mitra 2