দেশ

Narendra Modi: কর্মহীন সাড়ে তিন কোটি মানুষ, প্রধানমন্ত্রীর কাছে জবাব চাইছে দেশ, তোপ অমিত মিত্রের

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বেকারত্ব নিয়ে তোপ দাগলেন অমিত মিত্র
Amit Mitra
রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র ছবি সংগৃহীত
news-desk
নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 12/09/2021   শেষ আপডেট: 12/09/2021 9:21 p.m.

আবারো বেকারত্ব নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কটাক্ষ করলেন রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র। আজকে, আবারো তিনি প্রধানমন্ত্রীর বিরুদ্ধে একাধিক মন্তব্য করেন। তিনি বলেন, সারাদেশে হু হু করে বেকারত্ব বাড়তে শুরু করেছে। কিন্তু এই সমস্ত এরপরেও কেন্দ্রীয় সরকারের তরফ থেকে কোনো পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে না। এছাড়া গোটা দেশ প্রধানমন্ত্রীর কাছে প্রশ্নের উত্তর জানতে চাইছে বলে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে তোপ দেগেছেন অর্থমন্ত্রী অমিত মিত্র। পাশাপাশি, দেশের অর্থনীতির পুনরুজ্জীবন নিয়ে একটা মিথ্যা প্রচার করা হচ্ছে বলেও মোদিকে কটাক্ষ করেছেন অমিত মিত্র।

অন্যদিকে, করোনাভাইরাস পরিস্থিতির কারণে গত বছরের শুরু থেকে যেভাবে ভারতের অর্থনীতি মুখ থুবড়ে পড়েছিল সেই নিয়ে একাধিক মন্তব্য করলেন রাজ্যের অর্থমন্ত্রী। তিনি বললেন, করোনাভাইরাস পরিস্থিতির পরে, একাধিক জায়গায় কল কারখানা বন্ধ করে দেওয়া হয়েছিল। যার ফলশ্রুতিতে, একাধিক জায়গায় বহু মানুষ নিজেদের কাজ হারিয়েছিলেন। এছাড়াও, পরিযায়ী শ্রমিক এবং চাকরিজীবীদের কথাও আজকে বললেন অর্থমন্ত্রী অমিত মিত্র। কিন্তু কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে কটাক্ষ করলেন, কেন্দ্রীয় সরকারের তরফ থেকে তাদের জন্য কোন উদ্যোগ গ্রহণ করা হচ্ছে না।

রবিবার টুইটারে তিনি লিখেছেন, '২০২১ সালের আগস্ট মাসে কমপক্ষে সাড়ে তিন কোটির বেশি ভারতীয় নিজেদের কাজ হারিয়েছেন। আরো কেন্দ্রীয় সরকার কি এই সমস্ত তথ্যের ব্যাপারে কোন খবর রাখে? নাকি শুধু মাত্র নিজেদের নির্বাচনের ব্যাপারে চিন্তিত রয়েছেন তারা।' তিনি আরো যোগ করেন, 'না আছে আয়, না আছে কোন চাকরি। ভবিষ্যৎ নিয়ে এদের কোনোরকম ভাবনা চিন্তা নেই। এর মাঝেও কেন্দ্রের হাতের পুতুলরা প্রচার করে চলেছে, দেশের অর্থনীতির পুনরুজ্জীবন হচ্ছে। এই সমস্ত তথ্য ডাহা মিথ্যে। সাড়ে তিন কোটি মানুষ নিজেদের কাজ হারিয়েছেন, কিন্তু তাদের নিয়ে কোনো ভাবনা চিন্তা নেই কেন্দ্রীয় সরকারের।' এরপরই কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে তোপ দেগে অর্থমন্ত্রী অমিত মিত্র বলেন, 'সারাদেশ আপনার কাছ থেকে জবাব চাইছে।'

আরও খবর

বিজ্ঞাপন দিন

[email protected]

Bengal association
দিল্লিতেও এবার স্থাপিত হবে বাংলা একাডেমি, ছাড়পত্র কেজরিওয়াল সরকারের
রাজধানীতে বাংলা একাডেমির বাস্তবায়নের খবরে আশায় বুক …
supreme court of India
রাজস্থানে সুপ্রিম কোর্টের তৎপরতায় পাশ হল শিশু বিবাহ নথিভুক্তিকরণ বিল
বিয়ের শংসাপত্র একটি গুরুত্বপূর্ণ নথি : রাজস্থানের …
narendra modi pm
যোগীর পর মোদী, ফের বিজেপির 'ভুল' ছবি ব্যবহারের অভিযোগ
মোদী জমানায় দেশের সাফল্য দেখাতে লস অ্যাঞ্জেলসের …
arpita ghosh
রাজ্যসভা ছেড়েই তৃণমূলের সাধারন সম্পাদক পদে নিযুক্ত হলেন অর্পিতা ঘোষ
১৫ই সেপ্টেম্বর রাজ্যসভার সাংসদ পদে ইস্তফা দেন …
Narendra Modi new
প্রধানমন্ত্রীর ৭১ তম জন্মদিনে বিজেপির রেকর্ড কর্মসূচি
প্রধানমন্ত্রীর জন্মদিনটি 'জাতীয় বেকারত্ব দিবস' পালনের ডাক …