২৯ এপ্রিল, ২০২৪
খেলা

৩-০ তে হোয়াইটওয়াশ ওয়েস্ট ইন্ডিজ, ফর্মে ফিরলেন শ্রেয়াস আইয়ার এবং কুলদীপ যাদব

বিরাট কোহলির ফর্ম আজকের ম্যাচেও ভারতের কাছে সবথেকে বড় গলার কাঁটা হয়ে রইল
India vs west indies 3rd odi Bengali News
ভারত-ওয়েস্ট ইন্ডিজ তৃতীয় ম্যাচ https://twitter.com/BCCI/
news-desk
নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০২২
শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২২ ২৩:৩১

আমেদাবাদের একদিনের সিরিজে তৃতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে একেবারে চূর্ণ করে দিলো রোহিত শর্মার (Rohit Sharma) ভারত। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একদিনের সিরিজে জয়লাভ করলো ভারত একেবারে ৩-০ ব্যবধানে। আজকের ম্যাচে ৩৭.১ ওভারে মাত্র ১৬৯ রানে গুটিয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ। ভারতের ২৬৫ রানের জবাবে খুব একটা ভালো ফল করতে পারল না ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানরা। ৯৬ রানে ওয়েস্ট ইন্ডিজকে দূর্মুষ করল ভারতীয় ক্রিকেট দল। দুর্ধর্ষ বল করলেন মোহাম্মদ সিরাজ (Mohammad Siraj) এবং প্রসিদ্ধ কৃষ্ণা (Prasidh Krishna)। তারা দুজনেই তিনটি করে উইকেট দখল করলেন। দুটি করে উইকেট নিলেন দীপক চাহার (Deepak Chahar) এবং কুলদীপ যাদব (Kuldeep Yadav)। সবার যৌথ অবদানে হোয়াইটওয়াশ হয়ে গেল ক্যারিবিয়ান বাহিনী।

আজকের ম্যাচে একদিনের সিরিজে হোয়াইটওয়াশ বাঁচানোর জন্য ২৬৬ রানের টার্গেট ছিল ওয়েস্ট ইন্ডিজের সামনে। কিন্তু ভারতের নিয়ন্ত্রিত বোলিংয়ে লাইনআপের সামনে একেবারে তাসের ঘরের মতো ভেঙে পড়ল ওয়েস্টইন্ডিজ ব্যাটিং। মাত্র ১৯ রানে প্রথম উইকেট পড়ে রীতিমতো ধুঁকতে শুরু করলো ওয়েস্ট ইন্ডিজ টিম। ৮২ রানের মাথায় সপ্তম উইকেট হারিয়ে নিকোলাস পুরাণের নেতৃত্বাধীন এই দল রীতিমতো ভেঙে পড়েছিল। তারপরে ভাল শুরু করলেন শেষের দিকের ব্যাটসম্যানরা। ১২২ রানে পড়ল অষ্টম উইকেট। ৯ নম্বরে নামা ওডিয়ন স্মিথ তিনটি করে ৪ এবং ৬ মেরে ১৮ বলে ৩৬ রান করলেন। তিনি ছিলেন ওয়েস্টইন্ডিজ ব্যাটিংয়ের সর্বোচ্চ রান স্কোরার। অধিনায়ক নিকোলাস পুরান ৩৯ বলে ৩৪ রানের একটা ইনিংস খেললেন। শাই হোপ মাত্র ৫ রানে ফিরে যাওয়ার পর ব্র্যান্ডোন কিং ১৪, ড্যারেন ব্র্যাভো ১৯ এবং জেসন হোল্ডার ৬ রানে আউট হলেন। তারপরে সামার ব্রুকস এবং ফ্যাবিয়ান অ্যালেন ০ রানে প্যাভিলিয়নে ফিরে যান। আলজারি জোসেফ ২৯ এবং হেইডেন ওয়ালশ ১৩ রান করে ওয়েস্ট ইন্ডিজকে ১৫০ রানের গণ্ডি অতিক্রম করতে সাহায্য করেন।

অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং প্রথম আঘাত হানলেন মহম্মদ সিরাজ। এরপরে দাপুটে বোলিং করলেন প্রসিদ্ধ কৃষ্ণ এবং দীপক চাহার। কামব্যাক ম্যাচে কুলদীপ যাদব নিকোলাস পুরান এবং অ্যালেনের উইকেট তুলে নিয়ে ওয়েস্ট ইন্ডিজ ব্যাটিং লাইনআপের একেবারে কোমর ভেঙে দেন। তার ইকোনোমি মাত্র ৬.৩৭। অন্যদিকে দীপক চাহার একটি ম্যাডেন ওভার করলেন। ৮ ওভারে ৪১ রান খরচ করে দুটি উইকেট তুলে নিলেন তিনি। অন্যদিকে মোহাম্মদ সিরাজ ৯ ওভারে ২৯ রান দিয়ে তুলে নিলেন তিন তিনটি উইকেট। প্রসিদ্ধ কৃষ্ণা আজকের ম্যাচে ৮.১ ওভার বল করে ২৭ রান খরচ করে তিনটি উইকেট তুলে নিলেন। এই সিরিজে সর্বাধিক উইকেট গ্রহণকারী হলেন প্রসিদ্ধ কৃষ্ণা। রোহিত শর্মা থেকে শুরু করে সকলেই ভারতের এই দুর্ধর্ষ বোলিংয়ের প্রশংসা করেছেন। তার সঙ্গেই জয়জয়কার হচ্ছে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার।

ওয়েস্ট ইন্ডিজ ব্যাটিং করার আগে টসে জিতে প্রথমে ব্যাট করতে নামে ভারত। শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer) এবং ঋষভ পন্থের (Rishav Pant) যথাক্রমে ৮০ রান এবং ৫৬ রানের দুটো ইনিংসের উপর ভরসা করে নির্ধারিত ৫০ ওভারে ২৬৫ রান তুলে নেয় ভারত। দীপক চাহার শেষ দিকে নেমে ৩৮ এবং ওয়াশিংটন সুন্দর ৩৩ রানের মারকাটারি ইনিংস খেললেন। জেসন হোল্ডার ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৮ ওভারে ৩৪ রানের বিনিময় চারটি উইকেট দখল করেন। আলজারি জোসেফ এবং হেইডেন ওয়ালশ দুটি করে উইকেট দখল করলেন। তবে আজকের ম্যাচেও ভারতের টপ অর্ডার খুব একটা ভালো ফলাফল করতে পারল না। শিখর ধবন ও রোহিত শর্মা দুজনেই খুব কম রানে আউট হয়ে গেলেন। তবে তার থেকেও বড় সমস্যার বিষয় হয়ে দাঁড়িয়েছে বিরাট কোহলির (Virat Kohli) ফর্ম। আজকের ম্যাচে আবারো ক্যারিবিয়ানদের বিরুদ্ধে আবারো ২ বল খেলে মাত্র ০ রানে আউট হলেন কিং কোহলি।

আরও খবর

বিজ্ঞাপন দিন

[email protected]

৮ আগস্ট

বেঙ্গালুরুর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন তিনি

Sunil Chhetri wife
৪ সেপ্টেম্বর

আজকের ম্যাচে ভারতের হতাশাজনক বোলিংয়ের কারণেই জিতল পাকিস্তান

Pakistan vs india 2nd round asia cup
৪ সেপ্টেম্বর

রবীন্দ্র জাদেজার পাশাপাশি ভারতীয় জোরে বোলার আবেশ খানও চোটের কারণে ছিটকে গিয়েছেন এশিয়া কাপ থেকে

India Pakistan cricket
৩ সেপ্টেম্বর

নিজের নামের পাশে ২৩ টি গ্রান্ড স্ল্যাম, ৬ বারের ইউএস ওপেন চ্যাম্পিয়ন, তিনি তো টেনিস দুনিয়ার বিস্ময়

Serena Williams
২ সেপ্টেম্বর

চৌবের প্রথম কাজ অনূর্ধ্ব ১৭ মহিলা ফুটবল বিশ্বকাপের তদারকি করা

Kalyan chaubey
৩০ আগস্ট

মঙ্গলবার ইস্টবেঙ্গল ক্লাব থেকে প্রেস কনফারেন্সে এই বক্তৃতা রাখেন তিনি

Bhaichung bhutia
২৯ আগস্ট

আজকের ম্যাচে পাকিস্তানকে হারিয়ে এশিয়া কাপের দৌড়ে অনেকটাই এগিয়ে গেলো রোহিত শর্মার ভারত

India vs Pakistan asia cup 2022
২৮ আগস্ট

২০২১ T20 বিশ্বকাপের পর এই প্রথম মুখোমুখি হচ্ছে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত এবং পাকিস্তান

India Pakistan cricket
২৭ আগস্ট

চোট সারিয়ে আবারো নিজের পুরনো ফর্মে ফিরে এসেছেন নীরজ চোপড়া

Neeraj Chopra lusan
২৭ আগস্ট

রাজনীতিকে দূরে সরিয়ে ফুটবলকে এগিয়ে নিয়ে যেতে AIFF-এর সভাপতি পদের জন্য লড়ছেন বাইচুং

Bhaichung bhutia
২৫ আগস্ট

ভিপি সুহের ও সুমিত পাসি গোলের সহজ সুযোগ নষ্ট করায় এগোতে পারল না কোচ স্টিফেন কনস্ট্যানটাইনের শিষ্যরা

Durand cup east Bengal
২৪ আগস্ট

মোহনবাগানের হয়ে গোল করলেন লিস্টন কোলসো

Mohunbagan fc durand cup