খেলা

ICC Women’s ODI Ranking : মুকুট খোয়ালেন মিতালী, একলাফে দু’নম্বরে ঝুলন

একনজরে দেখে নিন খেলোয়াড়দের তালিকা
mithali jhulan smriti
https://twitter.com/BCCIWomen
news-desk
নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 28/09/2021   শেষ আপডেট: 28/09/2021 6:06 p.m.

মঙ্গলবার আইসিসি-র তরফ থেকে মহিলাদের একদিনের ক্রিকেটের র‍্যাঙ্কিং প্রকাশ করা হল। তবে নতুন তালিকায় ব্যাটিংয়ে সেরার শিরোপা হারালেন ভারতীয় মহিলা দলের অধিনায়িকা মিতালী রাজ। যদিও বাংলার মেয়ে এবং ভারতীয় দলের অভিজ্ঞ পেসার ঝুলন গোস্বামী বোলারদের তালিকায় একলাফে উঠে এলেন দু’নম্বর স্থানে।

ব্যাটিং তালিকায় প্রথম স্থান ধরে রাখা মিতালী এবার দুটি স্থান পিছিয়ে জায়গা করে নিয়েছেন তিন নম্বরে। উল্লেখ্য, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সদ্য সমাপ্ত তিন-ম্যাচের একদিবসীয় সিরিজে ৩৮ বছরের মিতালীর সংগ্রহে ছিল মাত্র ৭৮ রান। সিরিজে তাঁর গড় রানের সংখ্যা ছিল ২৯। সিরিজে খারাপ ফল তাঁকে সেরার দৌড়ে অনেকটাই পিছিয়ে দিয়েছে, সে কথা বলার অপেক্ষা রাখে না। ভারতীয় অধিনায়িকার ঝুলিতে পয়েন্টের সংখ্যা ৭৩৮।

ব্যাটিং তালিকায় এবারের শীর্ষ স্থান দখল করেছেন সাউথ আফ্রিকার লিজেল লি। তাঁর প্রাপ্ত পয়েন্টের সংখ্যা ৭৬১। ৭৫০ পয়েন্ট পেয়ে দ্বিতীয় স্থানে আছেন অস্ট্রেলিয়ার অ্যালিসা হিলি। উল্লেখ্য, ভারতের বিরুদ্ধে শেষ একদিবসীয় সিরিজে তাঁর প্রাপ্ত রানের সংখ্যা ছিল ১১২। ৭১০ পয়েন্ট পেয়ে ব্যাটিং তালিকায় সাত থেকে ছয় নম্বরে উঠে এসেছেন আরও এক ভারতীয় স্মৃতি মান্ধানা।

এদিকে শেষ সিরিজে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অনবদ্য বোলিং করে বোলিং তালিকার দু’নম্বর স্থানে উঠে এসেছেন বাংলার ঝুলন গোস্বামী। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজে ৪টি মুল্যবান উইকেট তুলে নেন ৩৮ বছরের এই অভিজ্ঞ বোলার। ৭২৭ পয়েন্ট পেয়ে বোলারদের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন তিনি। ৭৬০ পয়েন্টের সাথে প্রথম স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ার জেস জোনাসেন। আরও এক অস্ট্রেলিয়ান, মেগান স্কুট রয়েছেন তৃতীয় স্থানে। তাঁর প্রাপ্ত পয়েন্টের সংখ্যা ৭১৭।

অলরাউন্ডারদের তালিকায় শীর্ষস্থান দখল করেছেন সাউথ আফ্রিকার মারিজান কাপ। অস্ট্রেলিয়ার কিংবদন্তী খেলোয়াড় এলিসা পেরির ক্রম দু’ঘর পিছিয়ে পৌঁছেছে তিন নম্বরে, সৌজন্যে শেষ সিরিজে খারাপ প্রদর্শন। চতুর্থ স্থান থেকে এক ধাপ পিছিয়ে বর্তমানে পঞ্চম স্থানে আছেন ভারতের দীপ্তি শর্মা। ২৫১ পয়েন্ট পেয়ে অলরাউন্ডারদের তালিকাতেও দশম স্থানে জায়গা করে নিয়েছেন বাংলার ঝুলন গোস্বামী।

আরও খবর

বিজ্ঞাপন দিন

[email protected]

rohit t20 wc
অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় ওয়ার্ম আপ ম্যাচের জয় ছিনিয়ে নিল ভারত
আজ বিরাটের বদলে ভারতের অধিনায়ক ছিলেন রোহিত …
Rahul Dravid
ভারতীয় দলের নতুন কোচ রাহুল দ্রাবিড়, দাবি সূত্রের
২০২৩ সাল পর্যন্ত চুক্তি হচ্ছে বলে সূত্রের …
Kkr dc
দিল্লি বধ! সাত বছর পর আইপিএল ফাইনালে কেকেআর
লো স্কোরিং ম্যাচ গড়াল শেষ ওভার পর্যন্ত
Durga puja celebration of English football club
পুজোর খুশিতে মত্ত ব্রিটিশ ফুটবল ক্লাবগুলি, জানালেন অভিনব শুভেচ্ছা বার্তা
ভারতীয় ফুটবলপ্রেমীদের জানিয়েছেন দুর্গা পুজোর শুভেচ্ছা বার্তা
sachin tendulkar
কর ফাঁকি দিয়েছেন সচিন! দেশের ৬ নেতার সঙ্গে নাম উঠলো তদন্ত রিপোর্টে
আন্তর্জাতিক তদন্ত রিপোর্ট প্যান্ডোরা'স বক্স খুলতেই চাঞ্চল্য
Kkr vs pbks match
শাহরুখ খানের শেষ বেলার ইনিংসের সুবাদে ৫ উইকেটে হারলো কলকাতা
চূড়ান্ত অফ ফর্মে যাচ্ছেন কলকাতার অধিনায়ক ইয়ন …