কলকাতা

মেহেন্দি হাতেই উঠলো ছুরি কাঁচি, রোগীর প্রাণ বাঁচিয়ে দাম্পত্য জীবনে পা রাখলেন সার্জেন

এই অভূতপূর্ব কাণ্ড ঘটিয়েছেন শল্যচিকিৎসক ডাক্তার প্রিয়াংকা সাহা
doctor surgen operation theatre woman operation surgery
প্রতীকী ছবি
news-desk
নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 10/10/2021   শেষ আপডেট: 10/10/2021 5:13 p.m.

মাত্র দুই ঘণ্টা পরেই মালাবদল কিন্তু তার আগেই কনের কাণ্ডে রীতিমতো তাক লেগে গেলো সবার। নতুন জীবনে প্রবেশ করার মাত্র ২ ঘণ্টা আগে বিউটি পার্লারে না গিয়ে মেহেন্দি লাগানো হাতে তিনি ছুটলেন হাসপাতালে। ছুরি কাঁচি চালিয়ে অপারেশন করলেন এক মুমূর্ষ ব্যক্তির। নতুন জীবনে প্রবেশ এর আগে হবু কনের হাতে নতুন জীবন ফিরে অসুস্থ অর্ণব মুখোপাধ্যায়। সার্জেন ডাক্তার প্রিয়াঙ্কা সাহার এই কাণ্ডে রীতিমতো তাকে গেছে অনেকের। সহকারি চিকিৎসকরা তার এই কাহিনী দেখে বলছেন, উমা শুধুমাত্র মূর্তিতে নেই, বরং অলি গলি থেকে রাজপথ, বাস, ট্রাম, ট্রেন, ট্যাক্সি, পাশের বাড়ি সব জায়গাতেই আছেন। একসাথে ১০ রকম কাজ সামলে আসছেন সেরকম মেয়ে আমরা প্রতিদিন দেখছি।

তবে এবারে এরকম একজন মেয়ের সন্ধান মিলল রানিকুঠি লায়ন্স হাসপাতালে। সেখানে ভর্তি ছিলেন যন্ত্রশিল্পী অর্ণব মুখোপাধ্যায়। বছর চল্লিশের অর্ণব বাবুর পেটে বিশাল সাইজের একটি টিউমার। এটি আকারে অনেকটা ফুটবলের মত। চিকিৎসার পরিভাষায় এটাকে বলে রেট্রপেরিটোনাল সারকোমা। পেটের এই বিশাল টিউমারের সমস্যা নিয়ে প্রথমে ডাক্তার দীপঙ্কর সরকারকে দেখিয়েছিলেন অর্ণব মুখোপাধ্যায়। প্রকাণ্ড টিউমার পেট কেটে বের করা সহজ নয়। তাই তিনি সরাসরি রেফার করে দেন ডাক্তার মাখনলাল সাহার কাছে।

এসএসকেএম হাসপাতালে অস্ত্রোপচারের বিভাগের প্রাক্তন বিভাগীয় প্রধান এবং দক্ষ শল্যচিকিৎসক ডঃ মাখন লাল সাহা। তিনি বলছেন, "প্রথমটাই উনি নিজেও ধরতে পারেননি। পেট ভার ভার থাকতো। সব সময় বমি বমি ভাব। কিন্তু শেষ তিন চারমাস অবস্থা অত্যন্ত সাংঘাতিক।" অস্ত্রোপচার অত্যন্ত ঝুঁকিপূর্ণ। এই অস্ত্রোপচারের জন্য রোগী রাজি হতেই শুরু হয় অস্ত্রোপচারের প্রস্তুতি। কিন্তু বিয়ের সকাল হলেও মেয়ের আবদার ছিল সে তার বাবাকে সাহায্য করবে অস্ত্রোপচারে। কিন্তু ডাক্তার মাখনলাল সাহা তার মেয়েকে বললেন, "তোমায় আসতে হবে না।" কিন্তু তবুও কনেকে আটকানো সম্ভব হয়নি। দীর্ঘ অস্ত্রোপচারের পর পেট কেটে বের করা হয়েছে ১০ কেজি ওজনের একটি টিউমার। অস্ত্রোপচার শেষে দক্ষিণ কলকাতার ইএম বাইপাসের ধারের একটি অভিজাত হোটেলের পথে কনের গাড়ি রওনা দিল। মেয়ের এই কর্মকান্ড দেখে ডাক্তার মাখন লাল সাহা বলছেন, প্রতিটি মেয়ে দশভূজা। তারা অবলীলাক্রমে সংসার থেকে কর্মক্ষেত্র সবকিছু সামলাচ্ছেন। এরকম মেয়েরাই সত্যিকারের দুর্গা।

আরও খবর

বিজ্ঞাপন দিন

[email protected]

Doctor operation theatre hospital
যুবকের বুকে প্রায় ১৪ কেজির টিউমার, শাপমুক্তি হলো কলকাতাতেই
কলকাতার ফর্টিস মেমোরিয়াল হাসপাতালে এই অপারেশন সম্পন্ন …
murder crime
গড়িয়াহাট জোড়া খুন মামলায় আটক পরিচারিকা, পুলিশের হাতে চাঞ্চল্যকর তথ্য
গড়িয়াহাটের জোড়া খুনের ঘটনা নিয়ে তদন্ত শুরু …
Babul Supriyo 2
সাংসদ পদ থেকে ইস্তফা দিলেন বাবুল সুপ্রিয়
পুরনো দলের সাংসদ পদ আঁকড়ে ধরে রাখা …
kolkata municipality
বাড়ছে সংক্রমণ, স্বাস্থ্য বিভাগের ছুটি বাতিল করল কলকাতা পুরসভা
সোমবার এই বিষয়টি নিয়ে পুরসভার মুখ্য স্বাস্থ্য …
Murder
গড়িয়াহাটের দোতলা বাড়িতে জোড়া খুন ঘিরে চাঞ্চল্য
সম্পত্তিগত বিবাদের জেরেই খুন বলে অনুমান
R G Kar Hospital students hunger strike
R G Kar Hospital : হাসপাতালে জারি অচলাবস্থা, রাজ্য স্বাস্থ্য দফতরের হস্তক্ষেপেও …
হাসপাতালের অচলাবস্থায় ব্যাহত চিকিৎসা পরিষেবা
Ratna Shovon Baishakhi
পরপুরুষের সঙ্গে একাধিকবার বেড়াতে গিয়েছেন রত্না, দাবি শোভনের
রত্না চট্টোপাধ্যায়ের মোবাইল ফোনের কল ডিটেইলস ও …