২৯ মার্চ, ২০২৪
রাজ্য

তৃণমূলে যোগদান করলেন বাবুল সুপ্রিয়, বরণ করে নিলেন ডেরেক ও'ব্রায়েন

দীর্ঘ অপেক্ষার পরে তৃণমূলে বাবুল
babul supriya joins Trinamool Congress Bengali News
twitter.com/AITCofficial
news-desk
নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২১
শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২১ ১৫:৩৯

রাজনীতি থেকে সন্ন্যাস নেওয়ার পরে আবারো রাজনীতিতে ফেরত। বিজেপির পতাকা ত্যাগ করে অবশেষে তৃণমূলে যোগদান করলেন প্রাক্তন বিজেপি সাংসদ তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। তার হাতে তৃণমূলের পতাকা তুলে দিলেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও'ব্রায়েন। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও কথা হল বাবুল সুপ্রিয় এর।

শনিবার দুপুরে আচমকা ইন্দ্রপতন। বৃষ্টি ভেজা দুপুরে বাংলার রাজনীতিতে নতুন আলোড়ন সৃষ্টি করে বিজেপি ত্যাগ করে তৃণমূলে যোগদান করলেন বিজেপি সাংসদ তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। তৃণমূল সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এর উপস্থিতিতে ডেরেক ও ব্রায়নের হাত ধরে তিনি তৃণমূলের পতাকা নিজের হাতে তুলে নেন। তবে, এই রদবদল যে একেবারে অস্বাভাবিক তা কিন্তু নয়। কিছুদিন আগে থেকেই বোঝা যাচ্ছিল বাবুল সুপ্রিয় কিন্তু ভারতীয় জনতা পার্টির উপরে অত্যন্ত বীতশ্রদ্ধ। সম্প্রতি নরেন্দ্র মোদী কেন্দ্রীয় মন্ত্রিসভার রদবদল করার পরেই কেন্দ্রীয় মন্ত্রীত্ব খুইয়েছিলেন বাবুল সুপ্রিয়। তারপর থেকেই বিজেপির সঙ্গে তার তাল কাটতে শুরু করে।

মন্ত্রিত্ব হারানো নিয়ে সোশ্যাল মিডিয়া প্লাটফর্মে নিজের ক্ষোভের কথা প্রকাশ্যে আনেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। তারপরে, তিনি জানিয়েছিলেন তার সাংসদ পদ ছেড়ে দেবেন। কিন্তু ততক্ষণে উদ্যোগী হয়ে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব তাকে ধরে রাখতে সক্ষম হয়েছিল। বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা এবং অন্যান্য উচ্চপদস্থ বিজেপি নেতৃত্ব তাকে বিজেপি তে থাকার জন্য আহবান জানিয়েছিলেন। বিজেপির সর্বভারতীয় সভাপতির সঙ্গে দিল্লি গিয়ে বৈঠক করেছিলেন বাবুল সুপ্রিয়। তারপরে সেই বৈঠক থেকে বেরিয়ে, তিনি জানিয়েছিলেন, রাজনীতি ছেড়ে দিলেও তিনি সাংসদ পদ ছাড়ছেন না এখনই। কিন্তু পাশাপাশি তিনি এও জানিয়েছিলেন, তিনি কোন অন্য রাজনৈতিক দলে যোগ দেবেন না।

কিন্তু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিন যেতে না যেতেই কার্যত বিনা মেঘে বজ্রপাত ঘটালেন বাবুল সুপ্রিয়। হঠাৎ করেই বৃষ্টিভেজা শনিবারের বারবেলায় তিনি পৌঁছে গেলেন ক্যামাক স্ট্রিটে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অফিসে। সেখানে, তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও ব্রায়নের উপস্থিতিতে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে তৃণমূলে যোগদান করলেন বাবুল সুপ্রিয়। তাকে তৃণমূলে বরণ করে নিলেন ডেরেক। তবে শনিবার বাবুলের তৃণমূলে যোগদান শুধুমাত্র বিজেপির জন্য চমক বলা যাবে না, বরং সেটা কিন্তু বিজেপির জন্য চমক। ভবানীপুর উপ নির্বাচনের মাত্র ১২ দিন আগে হঠাৎ করেই বাবুলের এরকম দলবদল বিজেপি নেতৃত্বকে অস্বস্তিতে ফেলেছে।

এমনকি, ভবানীপুর উপ নির্বাচনে বিজেপির প্রার্থী প্রিয়াঙ্কা টিব্রেওয়ালের হয়ে প্রচার করার কথা ছিল বাবুল সুপ্রিয়র। কিন্তু তার আগেই, হঠাৎ করেই বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান। বিজেপির জন্য, বাবুলের এই যোগদান অত্যন্ত অস্বস্তির একটি বিষয় পশ্চিমবঙ্গের সবথেকে বড় উপ নির্বাচনের আগে। তিনি কিছুদিন আগে বলেছিলেন, তিনি রাজনীতি থেকে দূরত্ব রাখবেন। কিন্তু শেষপর্যন্ত রাজনীতি থেকে না, বরং বিজেপির থেকে দূরত্ব তৈরি করলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয়।

আরও খবর

বিজ্ঞাপন দিন

[email protected]

১৬ মার্চ

হুগলি থেকে তৃণমূলের হয়ে প্রার্থী হয়েছেন টলি তারকা রচনা বন্দ্যোপাধ্যায়

Rachana 1
২৬ ফেব্রুয়ারি

বৃষ্টির পাশাপাশি ঝড়, শিলাবৃষ্টি, তুষারপাত ও বজ্রপাতের পূর্বাভাস

Taxi sealdah
২৩ ফেব্রুয়ারি

বাংলা থেকে আসন্ন লোকসভা ভোটের প্রচার শুরু করতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

Narendra Modi
১১ ফেব্রুয়ারি

নির্বাচনের আগে তাৎপর্যপূর্ণ সফর

Narendra Modi
১৩ জানুয়ারি

আপনার এলাকায় আজ তাপমাত্রা কত?

Kolkata street weather
১৩ জানুয়ারি

ক্রিটিক্যাল কেয়ার মেডিসিন এবং হেমাটোলজির চিকিৎসকরা মদন মিত্রকে দেখছেন

Madan mitra white
১২ জানুয়ারি

সকলকে স্বামীজির মতাদর্শ মেনে চলার পরামর্শ অভিষেকের

Abhishek Swami ji
২১ নভেম্বর

সাবেকিয়ানা থেকে ভাবনার নতুনত্ব, কী কী ভাবে সেজে উঠবে জগদ্ধাত্রী পুজোর থিম?

Jagadhatri Puja
৭ নভেম্বর

টেরাকোটার ঐতিহ্য থেকে ডাউহিল আতঙ্ক, কী কী ভাবে চমক দিতে প্রস্তুত মধ্যমগ্রামের কালী পুজো?

Kalighat maa kali
২ নভেম্বর

শ্রীমতী নির্মলা বন্দ্যোপাধ্যায়ের বয়স ৮৭ বছর

abhijit banerjee
২ নভেম্বর

প্রায় ৪০ মিনিট ধরে রাজ্যপালের সঙ্গে তাঁর কথাবার্তা হয়

Mamata Banana pC
২ নভেম্বর

কেন্দ্রের উদ্যোগে ১২টি শহরে অল্প দামে বিকোচ্ছে পিঁয়াজ

onion market
২ নভেম্বর

দেশে থেকেই বিদেশ ভ্রমণ, সঙ্গে হ্যারি পটারের জাদুনগরী, দীপাবলিতে দুর্দান্ত থিমে সেজে উঠছে বারাসাত

Goddess kali
৭ অক্টোবর

প্রবাসী বাঙালিদের পুজোকেও আপন করে নিল রাজ্য সরকার

mamata banerjee durgapuja