Viral Story: জন্ম থেকেই হাসছে! ভাইরাল দুনিয়ার 'কিউট বেবি' আয়লা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 28/05/2022   শেষ আপডেট: 28/05/2022 12:15 p.m.
সদা হাস্যময়ী আয়লা https://instagram.com/cristinakylievercher_

আয়লা তো 'স্পেশাল', আরও মানুষের কাছে পৌঁছে যেতে আয়লার বাবা-মায়ের অভিনব উদ্যোগ

জন্ম থেকেই ছোট্ট শিশুটির মুখে হাসি। হাসি তো কখনোই থামে না। বাবা-মায়ের চিন্তার শেষ নেই। ছোট্ট শিশুর হাসিতে খুশি নয়, বরং দুশ্চিন্তা। না, এ হাসি স্বাভাবিক নয়, আসলে সে বিরলতম রোগে আক্রান্ত।

অস্ট্রেলিয়ার বাবা ক্রিশ্চিনা ভার্চার এবং মা ব্লেইজ মুচার এক বছরের কন্যা আয়লা। জন্মের সময় থেকেই তার মুখে হাসি। আসলে সে এমন এক বিরল রোগে আক্রান্ত যে তার মুখের হাসি বন্ধ হয় না। আয়লার মা-বাবা এক ইনস্টা পোস্টে জানিয়েছেন, গোটা পৃথিবীর আয়লার মতো শিশুর সংখ্যা মেরেকেটে ১৪। আসলে আয়লা গর্ভাবস্থায় থাকাকালীন সময়ে তার মুখের কোণগুলি সঠিকভাবে একত্রিত হয়নি। তাই সে এমন বিরল রোগের শিকার।

আয়লার জন্মের পরেই তার বাবা-মা দারুণ দুশ্চিন্তায় পড়ে যান। একবার মনে হয় বিরল কোন অস্ত্রোপচারের মাধ্যমে যদি এই সমস্যার সমাধান করা যায়! পরে তাঁদের মনে হয় আয়লা তো সকলের চেয়ে 'স্পেশাল'। এ নিয়ে হীনমন্যতার কিছুই নেই।

এরপর থেকেই বিভিন্ন সামাজিক মাধ্যমে ক্রিশ্চিনা এবং ব্লেইজ কন্যা আয়লার প্রচার করতে থাকেন। মা ব্লেইজের বক্তব্য, "একজন মা হিসাবে আমি যা ভাবতে পারি তা হল আমি কোথায় ভুল করেছি, বিশেষ করে যখন আমি আমার পুরো গর্ভাবস্থা জুড়ে এত সতর্ক থাকার পরেও। তবুও, তার বাবা এবং আমি কয়েকদিনের জেনেটিক পরীক্ষা এবং স্ক্যান করার পরে একাধিক ডাক্তার দ্বারা আশ্বস্ত হয়েছিলাম। এই অবস্থা সম্পূর্ণরূপে আমাদের নিয়ন্ত্রণের বাইরে ছিল এবং আমাদের নিজস্ব কোন দোষ ছিল না।"

সে যাই হোক, আয়লা এখন ভাইরাল দুনিয়ার 'কিউট বেবি'! তার ছবি দেখে নেটিজেনদের খুশির শেষ নেই। আর সঙ্গে ভালোবাসার ইমোজি তো আছেই!