Santosh Trophy: মণিপুরকে ৩-০ গোলে পরাস্ত করে সন্তোষ ট্রফির ফাইনালে ৩২ বারের চ্যাম্পিয়ন বাংলা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 30/04/2022   শেষ আপডেট: 30/04/2022 7:35 a.m.
https://twitter.com/IndianFootball

২ মে ফাইনালে নামবে বঙ্গব্রিগেড, প্রতিপক্ষ কেরল

সন্তোষ ট্রফির (Santosh Trophy) ফাইনালে পৌঁছে গেল বাংলা (Bengal)। সেমিফাইনালে কঠিন প্রতিপক্ষ মণিপুরকে (Manipur) ৩-০ গোলে হারিয়ে ফাইনালে বঙ্গব্রিগেড। ফাইনালে প্রতিপক্ষ কেরল (Kerala)। আগামী ২ মে ফাইনালে জয়ের জন্য নামবে কোচ রঞ্জন ভট্টাচার্যের ছেলেরা।

https://twitter.com/IndianFootball

এদিনের ম্যাচের শুরু থেকেই বাংলার ছেলেরা দুরন্ত ফুটবল খেললেন। প্রতিপক্ষ মণিপুরকে বারবার পরাস্ত করে জয়ের লক্ষ্যে এগিয়ে যায়। ম্যাচের মাত্র ২ মিনিটের মাথায় এগিয়ে যায় বাংলা। বক্সের বাইরে থেকে দূরপাল্লার শট নেন সুজিত সিং। মণিপুরের গোলরক্ষক চিংখেই মেতেইকে হতচকিত করে জাল জড়িয়ে যায় বল। ফের পাঁচ মিনিট পর বঙ্গব্রিগেডের চমক। এবার গোল করেন বাংলার ফারদিন আলি মোল্লা। প্রথম অর্ধে প্রতিপক্ষ মণিপুর বেশ কয়েকবার আক্রমণ শানালেও পরাস্ত করতে পারেনি বাংলার ছেলেদের।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই ফের আক্রমণাত্মক ভঙ্গিতে খেলতে শুরু করে বাংলা। বেশ কয়েকবার মণিপুর আক্রমণ করলেও বাংলার গোলরক্ষক প্রিয়ন্ত সিং বারবার দারুণ সেভ করেন। আর দ্বিতীয়ার্ধে ৭৪ মিনিটের মাথায় বাংলার তৃতীয় গোল। এবার গোল করেন দিলীপ ওঁরাও। আর তারপর থেকেই মণিপুরের ছেলেরা এককথায় হাল ছেড়ে দেন। যার পরিণতিতে সন্তোষ ট্রফির ফাইনালে পৌঁছে গেল বাংলা।

ম্যাচের শেষে কোচ রঞ্জন ভট্টাচার্য বলেন, "আমরা আর একটি ম্যাচ জেতার চেষ্টা করব এবং সেটি হল ফাইনাল।" সন্তোষ ট্রফির ৮১ বছরের ইতিহাসে ৩২ বার চ্যাম্পিয়ন হয়েছে বাংলা। শেষ ২০১৭-১৮ সিজিনে ঘরের মাঠে কেরলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলা। এবারের ফাইনাল কেরলের মাঠে। আগামী ২ মে কেরলের বিরুদ্ধে নামবে বঙ্গব্রিগেড। ৪০ বছর পর কেরলে ফাইনালে নামবে তাঁরা। এখন দেখা যাক, ফের বাংলার ঘরে ট্রফি আসে কী না!