Santosh Trophy: নীল-সাদার পরাজয়, টাইব্রেকারে জয় হাসিল হলুদ ব্রিগেডের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 03/05/2022   শেষ আপডেট: 03/05/2022 10:13 a.m.
https://twitter.com/IndianFootball

গোটা ম্যাচ জুড়েই টানটান উত্তেজনা, ম্যাচ গড়াল টাইব্রেকারে, আর সেখানেই কেরলের কাছে হারল বাংলা

কেরলের (Kerala) কাছে টাইব্রেকারে হারল বাংলা (Bengal)। ১১ জন ছেলের অনবদ্য লড়াই থমকে গেল টাইব্রেকারে। ম্যাচের ৯০ মিনিট দুই দলই গোলশূন্য। বারবার দু'পক্ষই একে অপরের বিরুদ্ধে ঝাঁপিয়ে পড়েছে, কিন্তু কেউ গোল করতে পারেনি। ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানেও টানটান উত্তেজনা। ৯৬ মিনিটের মাথায় বাংলার গোল, কিন্তু ১১৭ মিনিটের মাথায় সেই গোল শোধ করে দিল কেরল। ম্যাচ গড়াল টাইব্রেকারে। আর সেখানেই ৫-৪ ব্যবধানে হেরে গেল বাংলা।

এবারের সন্তোষ ট্রফির (Santosh Trophy) ফাইনাল ছিল টানটান উত্তেজনায় ভরা। বাংলা এবং কেরল দুই দলই ট্রফি জিততে মরিয়া। খেলার শুরু থেকেই একে অপরের বিরুদ্ধে অপ্রতিরোধ্য রণকৌশল। কিন্তু বাংলার গোলরক্ষক প্রিয়ন্ত সিং প্রাচীরের মতো দাঁড়িয়ে একের পর এক সেভ দিলেন। বাংলার ছেলেরা বারবার ঝাঁপিয়ে পড়ল কেরলের উপর, কিন্তু প্রতিপক্ষ কেরল দিল জোর টক্কর। খেলা গড়াল অতিরিক্ত সময়ে। সেখানেও চমকের পর চমক। দুই দলই একটি করে গোল দিয়ে ম্যাচ অমীমাংসিত। আবার খেলা গড়াল টাইব্রেকারে। আর সেখানেই কেরলের কাছে হারল বাংলার তরুণ ব্রিগেড। তবে বহুদিন পর এমন ফুটবল দেখে মুগ্ধ ফুটবলপ্রেমীরা।

নীল-সাদা জার্সি এবারের সন্তোষ ট্রফিতে শুরু থেকেই ছিল দারুণ ছন্দে। গত ম্যাচে মণিপুরকে ৩-০ গোলে পরাজিত করে ফাইনালে পৌঁছেছিল। অপরদিকে হলুদ ব্রিগেড কেরলও চূড়ান্ত ফর্মে। খেলার নির্ধারিত ৯০ মিনিটে কোন দলই গোল করতে পারেনি। বাংলার কাছে বেশ কয়েকবার সুযোগ এলেও রঞ্জন ভট্টাচার্যের ছেলেরা কাজে লাগাতে পারেনি। অমীমাংসিত ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। ৯৬ মিনিটের মাথায় গোল দিলেন দিলীপ ওঁরাও। আর পেছন থেকে বড় ভূমিকা নিয়েছিলেন সুপ্রিয় পণ্ডিত। প্রায় শেষ মুহূর্তে ১১৭ মিনিটের মাথায় টানটান উত্তেজনায় সেই গোল শোধ দিলেন বিবিন আজয়ন। খেলা গেল টাইব্রেকারে। সেখানে ৫-৪ ব্যবধানে হারল বাংলা। গ্রুপ পর্বে এই কেরলের কাছেই হারতে হয়েছিল বাংলাকে। সেই ধারাই বজায় থাকল।