করোনার বিরুদ্ধে লড়াইয়ে সামিল বাঁদর, নিজের হাতেই পরছে মাস্ক! Viral Video

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 26/08/2021   শেষ আপডেট: 27/08/2021 6:29 p.m.
twitter.com/RexChapman

কোভিড পরিস্থিতিতে রীতিমতোন শোরগোল ফেলেছে এই ভিডিওটি

শিশুদের দুষ্টুমি যখন সহ্যের সীমা অতিক্রম করে, তখন তকমা মেলে 'বাঁদরামী'। কথায় আছে 'বাঁদরের বাঁদরামী'। তবে বাঁদর যদি সচেতনতার বার্তা দেয়? তাহলে কী 'বাঁদরামী'র তকমা মুছবে? বর্তমানে করোনার প্রকোপে বন্দিদশা, আমরা কাটিয়ে উঠতে না পারলেও, সচেতন হয় পরতে হচ্ছে মাস্ক এবং ব্যবস্থার করতে হচ্ছে স্যানিটাইজার। সম্প্রতি ভাইরাল হয়েছে এমন একটি ভিডিও, যেখানে কোভিড পরিস্থিতিতে রীতিমতোন শোরগোল ফেলেছে এই ভিডিওটি।

সোশ্যাল মিডিয়ার দৌলতে আজ মুহূর্তের মধ্যেই যে কোনো কিছু ছড়িয়ে পরে গোটা বিশ্বে। ছবি থেকে ভিডিও সবকিছুই নিমেষের মধ্যে পৌঁছে যায় লক্ষ লক্ষ মানুষের কাছে। তবে এই ভিডিওতে দেখা যাচ্ছে, একটি বাঁদর মাস্ক পরার চেষ্টা করছে। একেবার হুবহু মানুষের মতোই। আর এই ভিডিওটি সামনে আসতেই রীতিমতো তা এখন ভাইরাল।

প্রাক্তন বাস্কেটবল প্লেয়ার রেক্স চ্যাপম্যান ভিডিওটি মাক্রোব্লগিং সাইটে আপলোড করেছেন। সেখানে দেখা যাচ্ছে, একটি বাঁদর রাস্তার ধারে ফেলে রাখা মাস্ক তুলে মুখে পড়ার চেষ্টা করে যাচ্ছে। অনেকেই মনে করছেন, করোনার ত্রাসে যখন গোটা বিশ্ব। তখনও বেহুঁশ অধিকাংশ মানুষ। মুখে নেই মাস্ক। মানুষদের সচেতন করতে কাজে লাগাতে হয়েছে প্রশাসনকে। আর সেখানে মানুষের চেয়ে হাজার গুন সচেতন এই ভাইরাল বাঁদরটি।