এই ৫টি ব্যাংকে টাকা ইনভেস্ট করলে মাত্র পাঁচ বছরেই পেয়ে যাবেন ৫০,০০০ টাকা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 04/09/2021   শেষ আপডেট: 04/09/2021 3:59 p.m.

তালিকায় রয়েছে ইয়েস ব্যাংক সহ আরো বেশ কয়েকটি ব্যাংক

বর্তমান দিনে ট্যাক্সের প্ল্যানিং করা সবথেকে বেশি গুরুত্বপূর্ণ বিষয় হয়ে উঠেছে একজন সাধারন মানুষের কাছে। আর্থিক অবস্থার কথা চিন্তা করে তারপরেই আমাদের এখন আর্থিক বিনিয়োগের দিকে মন দেওয়া উচিত।এই কারণেই, বর্তমান যুগের মানুষদের জন্য সবথেকে আকর্ষণীয় হয়ে উঠেছে ফিক্সড ডিপোজিট। এই সমস্ত ডিপোজিট এর ক্ষেত্রে আপনারা অনেক বেশি পরিমাণ সুদ গ্রহণ করতে পারেন ব্যাংকের থেকে। তবে, ভারতে বর্তমানে এমন বেশ কিছু ব্যাংক রয়েছে যারা কিন্তু আপনাকে বেশ আকর্ষণীয় সুদের হার প্রদান করে, তাও আবার ট্যাক্স সেভিং একাউন্টে। আজ আমরা সেরকম বেশকিছু ব্যাংকের ব্যাপারে কথা বলব যারা ট্যাক্স সেভিংস ব্যাংক একাউন্টের ক্ষেত্রে আপনাকে ৬.৫ শতাংশ হারে সুদ দিতে পারে।

  1. আরবিএল ব্যাঙ্ক - এই তালিকায় সবার প্রথমে রয়েছে আরবিএল ব্যাঙ্ক। এটি একটি ক্ষুদ্র ব্যাংক হলেও বর্তমানে কলকাতায় এবং পশ্চিমবঙ্গে এর বেশ কয়েকটি শাখা রয়েছে। এই ব্যাংকে যদি আপনি একাউন্ট করেন তাহলে আপনি নিজের ট্যাক্স সেভিংস ডিপোজিট একাউন্টে ৬.৫ শতাংশ পর্যন্ত সুদ পেয়ে যাবেন। এই প্রাইভেট ব্যাংকে যদি আপনি টাকা রাখেন তাহলে ১.৫ লক্ষ টাকা মাত্র পাঁচ বছরের মধ্যেই হয়ে যাবে ২.০৭ লক্ষ টাকা।
  1. ইয়েস ব্যাঙ্ক - এই তালিকায় দ্বিতীয় নাম ইয়েস ব্যাংকের। এই ব্যাংক বর্তমানে ট্যাক্স সেভিংস ডিপোজিট একাউন্টে ৬.৫ শতাংশ হারে সুদ দিতে পারে।
  2. ডয়চে ব্যাংক - এই ব্যাংক আপনাকে ট্যাক্স সেভিংস ডিপোজিট একাউন্টে ৬.২৫ শতাংশ হারে সুদ দেয়। অর্থাৎ ৫ বছরের মধ্যে আপনার ১.৫ লক্ষ টাকা ২.০৫ লক্ষ টাকা হয়ে যাবে।
  3. সূর্যোদয় স্মল ফিনান্স ব্যাংক - এই ব্যাংক আপনাকে আপনার ট্যাক্স সেভিংস ডিপোজিট একাউন্টে ৬.২৫ শতাংশ হারে সুদ দেবে।
  4. উজ্জীবন স্মল ফিনান্স ব্যাংক - এই ব্যাংক আপনাকে আপনার ট্যাক্স সেভিংস ডিপোজিট একাউন্টে ৬.২৫ শতাংশ হারে সুদ দেবে।