খেলা

শাহরুখ খানের শেষ বেলার ইনিংসের সুবাদে ৫ উইকেটে হারলো কলকাতা

চূড়ান্ত অফ ফর্মে যাচ্ছেন কলকাতার অধিনায়ক ইয়ন মরগান
Kkr vs pbks match
কেকেআর বনাম পাঞ্জাব কিংস instagram.com/punjabkingsipl
news-desk
নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 02/10/2021   শেষ আপডেট: 02/10/2021 8:33 a.m.

প্রথমদিকে দুর্দান্ত ব্যাটিং করার পরেও শেষের পাঁচটি ওভারে হতশ্রী ব্যাটিংয়ের কারণে পাঞ্জাব কিংসের বিরুদ্ধে ৫ উইকেট হারলো কলকাতা নাইট রাইডার্স। প্রথম ইনিংসে ব্যাট করার সময় ঝড়ের মত রান তুলছিলেন ভেঙ্কটেশ আইয়ার এবং রাহুল ত্রিপাঠী। কিন্তু, হঠাৎ করেই কেকেআরের ব্যাটিং ইউনিট একেবারে ভেঙে পড়ল শেষের দিকে। আজকের ম্যাচের জন্য একটি অতিরিক্ত ব্যাটসম্যান খেলানো হয়েছিল কেকেআরের টিমে। কেকেআরের প্রথম থেকেই লক্ষ্য ছিল ১৮০ রান পার করার। প্রথমদিকে সেই হিসেবে ব্যাটিং হচ্ছিল। কিন্তু, শেষদিকে ব্যাটিং এতটাই খারাপ হলো, যে শেষ ৫ ওভারে মাত্র ৪৪ রান তুলতে পারলো কলকাতা নাইট রাইডার্স। এই কয়েকটি রান তোলার জন্য কেকেআর খরচ করল ৪টি মহামূল্যবান উইকেট।

খাতায়-কলমে দলের সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যান হলেও সবথেকে খারাপ ফর্মে আছেন এখন কলকাতার ক্যাপ্টেন ইয়ন মরগান। এবারের আইপিএলের প্রথম থেকেই মর্গান চূড়ান্ত অফ-ফরমে। শুক্রবারও তার সেই খারাপ ফর্ম চললো। পাঁচ নম্বরে নেমে মাত্র ২ বল খেলে ২ রান করলেন নাইটের অধিনায়ক। শুরুতেই ময়ঙ্ক আগারওয়ালের ক্যাচ ছেড়ে দিয়ে কেকেআরকে নিজের হাতেই ডোবালেন। তার মত একটি ব্যাটসম্যান জীবন পেলে যে কতটা ভয়ঙ্কর হয়ে উঠতে পারে সেটা আজকে বুঝিয়ে দিলেন আগারওয়াল। প্রথমে ময়ংক ঝড়, তারপরে অধিনায়ক কে এল রাহুলের ঠান্ডা মাথায় দুর্দান্ত ইনিংস এর উপর ভর করে কলকাতাকে ৫ উইকেটে হারিয়ে দিল পাঞ্জাব।

গত দুই ম্যাচে কেকেআরের কোন ওপেনিং জুটি তৈরি হলো না। প্রথম দিন ভালো খেলার পরেই আবারো নিজের খারাপ ফর্ম নিয়ে চলতে শুরু করলেন শুভমান গিল। অবশেষে ভেঙ্কটেশ এবং রাহুল ত্রিপাঠী ম্যাচের হাল ধরেন। দ্বিতীয় উইকেটে ভালো রান এলো। প্রাথমিক ধাক্কা সামলে নিয়ে তারা যখন কেকেআর-কে বড় রানের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন সেই সময় রাহুল ত্রিপাঠী আউট হলেন রবি বিষ্ণইয়ের বলে। চার নম্বরে নিতিশ রানা বেশ ভালো খেললেন। ভেঙ্কটেশের সঙ্গে জুটি বেঁধে বেশ ভালো রান তুললেন তৃতীয় উইকেটে। প্রথম দুই ম্যাচে রান করার পরে তেমনভাবে খুব বড় রান ছিলনা ভেঙ্কটেশের ব্যাটে। আজকের ম্যাচে থাকে আবার জ্বলে উঠতে দেখা গেল।

যে ছন্দে ছিলেন, তাতে হয়তো একটা সময় তিনি শতরান করবেন বলে মনে হচ্ছিল। কিন্তু ছয় মারতে গিয়েই রবির বলে আউট হয়ে গেলেন ভেঙ্কটেশ। যথারীতি পরের উইকেটে নেমে ইয়ন মরগান ডোবালেন। শুক্রবার মোহাম্মদ সামির বলে এলবিডব্লিউ হয়ে ফিরে গেলেন মাত্র দুই রান করে। নীতিশ না থাকলে হয়তো কেকেআর ১৫০ করতে পারত না।

উল্টোদিকে ব্যাট করতে নেমে পাঞ্জাব প্রথম থেকেই দুর্দান্ত ফর্মে খেলা শুরু করলো। ওপেনার ময়াঙ্ক এর ক্যাচ ফেলে দিয়ে নিজের টিমকে নিজেই খাদের দিকে নিয়ে চলে গেলেন ইয়ন মরগান। ৪০ রান করলেন ময়াঙ্ক। ততক্ষনে দলকে শক্ত ভিতের ওপর দাঁড় করিয়ে দিয়েছেন তিনি। তারপরে কে এল রাহুল, নিকোলাস পুরান, এডেন মারকরাম, দীপক হুডা এবং সবশেষে শাহরুখ খান দুর্দান্ত ব্যাটিং করে শেষ পর্যন্ত পাঞ্জাবকে জিতিয়ে দিলেন। এই ম্যাচে হারের ফলে প্লে অফের রাস্তা আরও শক্ত হয়ে গেল কলকাতা নাইট রাইডার্সের জন্য।

আরও খবর

বিজ্ঞাপন দিন

[email protected]

rohit t20 wc
অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় ওয়ার্ম আপ ম্যাচের জয় ছিনিয়ে নিল ভারত
আজ বিরাটের বদলে ভারতের অধিনায়ক ছিলেন রোহিত …
Rahul Dravid
ভারতীয় দলের নতুন কোচ রাহুল দ্রাবিড়, দাবি সূত্রের
২০২৩ সাল পর্যন্ত চুক্তি হচ্ছে বলে সূত্রের …
Kolkata night riders tollywood
প্লিজ KKR ট্রফিটা কলকাতায় নিয়ে আসো, মরগানের দলকে শুভেচ্ছাবার্তা তারকাদের
যীশু সেনগুপ্ত, ঋতাভরী চক্রবর্তী, রুদ্রনীল ঘোষ, সৃজিত …
Kkr dc
দিল্লি বধ! সাত বছর পর আইপিএল ফাইনালে কেকেআর
লো স্কোরিং ম্যাচ গড়াল শেষ ওভার পর্যন্ত
Durga puja celebration of English football club
পুজোর খুশিতে মত্ত ব্রিটিশ ফুটবল ক্লাবগুলি, জানালেন অভিনব শুভেচ্ছা বার্তা
ভারতীয় ফুটবলপ্রেমীদের জানিয়েছেন দুর্গা পুজোর শুভেচ্ছা বার্তা
sachin tendulkar
কর ফাঁকি দিয়েছেন সচিন! দেশের ৬ নেতার সঙ্গে নাম উঠলো তদন্ত রিপোর্টে
আন্তর্জাতিক তদন্ত রিপোর্ট প্যান্ডোরা'স বক্স খুলতেই চাঞ্চল্য