২৩ জুলাই, ২০২৪
কলকাতা

চাকরিপ্রার্থীদের সঙ্গে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কেন বৈঠক, জবাব দিলেন কুনাল ঘোষ

টেট ঊত্তীর্ণ প্রার্থীদের অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অফিসের সামনে ধর্ণা মঞ্চ, ক্রমশ বাড়ছে উত্তেজনা
Kunal Ghosh new Bengali News
https://www.facebook.com/kgspeak
news-desk
নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: ৩০ জুলাই ২০২২
শেষ আপডেট: ৩০ জুলাই ২০২২ ১২:০৮

চাকরিপ্রার্থী আন্দোলনকারীদের ধর্ণা ৫০০ দিন পেরিয়ে গিয়েছে। রোদ-জল-ঝড় মাথায় নিয়ে ন্যায্য হকের দাবিতে অনড় তাঁরা। ইতিমধ্যেই রাজ্যে ঘটে গিয়েছে একের পর এক চাঞ্চল্যকর ঘটনা। তৃণমূল কংগ্রেসের হেভিওয়েট নেতা পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) গ্রেফতার হয়েছেন। পার্থ ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের দু'টি ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছে নগদ প্রায় ৫০ কোটি টাকা-সহ বিপুল সম্পত্তি। যত দিন যাচ্ছে উঠে আসছে একের পর এক নতুন তথ্য। যা রীতিমতো অস্বস্তিতে তৃণমূল কংগ্রেস। পার্থ চট্টোপাধ্যায়কে দল থেকে ছাটাই করেও ড্যামেজ কন্ট্রোল হয়নি বলছেন রাজনৈতিক মহল। তার মধ্যেই তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) চাকরিপ্রার্থীদের সঙ্গে নিজের ক্যামাক স্ট্রিটের অফিসে দেখা করলেন। যা নিয়ে বিরোধী দলগুলি রীতিমতো প্রশ্ন তুলেছেন।

বিরোধীদের প্রশ্নের সাফ জবাব দিলেন তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুনাল ঘোষ (Kunal Ghosh)। এদিন এক ফেসবুক বার্তায় তিনি গোটা বিষয়টি স্পষ্ট করেছেন। জানিয়েছেন, এসএসসির জট খুলতে উদ্যোগী হয়েছেন স্বয়ং অভিষেক বন্দ্যোপাধ্যায়। বরং বিরোধীরা সেই জট বজায় রেখে রাজনৈতিক ফায়দা তুলতে চাইছে। তিনি কড়া ভাষায় বিরোধীদের এমন আচরণের সমালোচনা করেছেন।

এদিন তিনি ফেসবুক বার্তায় বলেছেন, "অভিষেক জট খুলে প্রার্থীদের চাকরি দেওয়ার পথের সন্ধান করছেন। এখানে আপত্তি আর জলঘোলা করার মানে হল বিরোধীরা চায় না জট খুলুক। চাকরি হোক। এরা চায় চাকরির জটিলতা থাক এবং আন্দোলন চলুক। এই বিরোধীরা প্রার্থীদের নিয়ে রাজনীতি করতে আগ্রহী। এদের মুখোশ খুলে গেল।" বিরোধীদের সাফ প্রশ্ন, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের এই উদ্যোগের এক্তিয়ার নিয়ে তা-ও আবার দলীয় কার্যালয়ে। এ নিয়ে কুনাল সিপিএমের পুরোনো কাসুন্দি ঘেঁটে তথ্য দিয়ে বলেছেন, "সিপিএমের সুজন, সেলিমদের বলব, হলদিয়া পেট্টোকেমে আসার পর্বে পূর্ণেন্দু চট্টোপাধ্যায়ের সঙ্গে রাতে আলিমুদ্দিন স্ট্রিটে বৈঠক চলছিল কেন? এই ধরণের গুচ্ছ বৈঠক পার্টির দপ্তরে আপনারা করতেন।"

কেবল সিপিএম নয়, নাম নিয়ে বিরোধীদের রীতিমতো তুলোধোনা করেছেন কুনাল ঘোষ, মন্তব্য রাজনৈতিক বিশ্লেষকদের। অবশ্য বিরোধীদের দাবি, এভাবে ড্যামেজ কন্ট্রোল করা যাবে না। তৃণমূল কংগ্রেসের দ্বিচারিতা সাধারণ মানুষের কাছে পরিষ্কার। মুখে এবং কাজের ফারাক মানুষ ধরে ফেলেছেন, বলছেন ওয়াকিবহাল মহল।

এদিকে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অফিসের সামনে টেট ঊত্তীর্ণ প্রার্থীরা লাগাতার আন্দোলন করছেন। তাঁরা অবস্থান থেকে নড়তে নারাজ। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তাঁরা কথা বলতে চান। ইতিমধ্যেই দু'জন অসুস্থ হয়ে পড়েছেন বলে সূত্রের খবর। ক্রমশ বিদ্রোহের আগুন দানা বাঁধতে শুরু করেছে মন্তব্য একাংশের।

আরও খবর

বিজ্ঞাপন দিন

[email protected]

২০ জুন

সকাল থেকেই শহরের আকাশ আংশিক মেঘলা

Rain taxi kolkata
১৪ জুন

কসবার জনপ্রিয় শপিং মলে বিধ্বংসী আগুন

Acropolis fire
২৭ এপ্রিল

ভোজনরসিক হলে ঢুঁ দিতে ভুলবেন না এই দোকানে

Rupa restaurant
২৮ ফেব্রুয়ারি

কফি হাউসের বইচিত্র সভাগৃহে গতকাল আয়োজিত হল এক বিশেষ আলোচনা সভা

Mrinal sen conference 1
১২ জানুয়ারি

সকলকে স্বামীজির মতাদর্শ মেনে চলার পরামর্শ অভিষেকের

Abhishek Swami ji
২ নভেম্বর

শ্রীমতী নির্মলা বন্দ্যোপাধ্যায়ের বয়স ৮৭ বছর

abhijit banerjee
২১ অক্টোবর

পরিবেশ সচেতনতা থেকে স্কুলের দিন, কী কী ভাবে সেজে উঠবে এবার পুজোর থিম?

Hatibagan kundu Bari
২০ অক্টোবর

দুর্গা পুজোর মেট্রো গাইড দেখে নিন এক নজরে

Kolkata metro
৩০ সেপ্টেম্বর

ডেঙ্গু নিয়ে সতর্ক থাকতে হবে, প্রচার চালাতে হবে : ফিরহাদ হাকিম

Mamata Firhad
২০ আগস্ট

যাদবপুর-সহ নানা বিষয়ে তাঁকে প্রশ্ন করা হলেও, কোনও উত্তর দেননি ডায়মন্ডহারবারের সাংসদ

Abhisekh White sit boom
১২ আগস্ট

৫ ঘণ্টারও বেশি চেষ্টা করার পর চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করে

dead body 2
৫ আগস্ট

গতকাল সকালে বেহালায় লরির চাকায় পিষ্ট হয়ে মৃত্যু হয়েছে এক স্কুল পড়ুয়ার

lalbazar police station