বাংলাদেশের বহু জায়গায় ভাঙ্গা হলো দুর্গা প্রতিমা, চাপে বাংলাদেশের হাসিনা সরকার

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 14/10/2021   শেষ আপডেট: 14/10/2021 3:34 p.m.

বাংলাদেশ সরকার অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা ঘোষণা করেছে

গত বুধবার বাংলাদেশের বেশকিছু দুর্গাপূজা মন্ডপে ভাংচুরের ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। বাংলাদেশের শেখ হাসিনা সরকারের কঠোর পদক্ষেপের হুঁশিয়ারি পরে পরিস্থিতি কিছুটা পাল্টেছে। স্থানীয় গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে জানানো হয়েছে, বেশিরভাগই বাংলাদেশের পূর্ব প্রান্তের ত্রিপুরা লাগোয়া কুমিল্লা জেলায় ঘটনা ঘটেছিল। একটি পূজামণ্ডপে নাকি কোরআন শরীফের অসম্মান করা হয়েছে বলে সোশ্যাল মিডিয়ায় বেশ কিছু পোস্ট প্রকাশিত হয়েছিল। তারপরেই বাংলাদেশের আরো বেশ কিছু জায়গায় এরকম দূর্গা মন্ডপ ভাংচুরের ঘটনা ঘটে।

শোনা যায়, চাদপুর হাজিগঞ্জ, চট্টগ্রাম বাঁশখালী, চাঁপাইনবাবগঞ্জ শিবগঞ্জ , কক্সবাজারের পেকুয়া বিভিন্ন জায়গায় মণ্ডপ ভাঙচুর করা হয়েছিল। এছাড়াও আরো কিছু ছবি প্রকাশে এসেছিল যেখানে দেখা যায় দুর্গা প্রতিমা ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়েছে। সোশ্যাল মিডিয়াতে এই সমস্ত প্রতিমা ভাঙার ছবি ছড়িয়ে পড়েছিল। চাঁদপুরের স্থানীয় জানিয়েছেন, তারা ইতিমধ্যে তিন জনের মৃতদেহ উদ্ধার করেছে যারা হিংসায় মারা গিয়েছে।

পুলিশ এখনো পর্যন্ত নিশ্চিত করে জানাতে পারেনি এই মৃত্যু গুলি কেন হয়েছে সেই ব্যাপারে। তবে বাংলাদেশ সরকার জানিয়েছে, এই ঘটনাগুলোকে যথেষ্ট গুরুত্ব সহকারে দেখা হচ্ছে। যে সমস্ত জায়গায় সহিংসতা হয়েছে সেখানে আধাসামরিক বাহিনী মোতায়েন করে পরিস্থিতি সামাল দেবার চেষ্টা হচ্ছে। বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা বলেছেন। সংবাদমাধ্যমকে জানিয়েছেন, "কর্তৃপক্ষকে অপরাধীদের বিচারের আওতায় আনার নির্দেশ দেওয়া হয়েছে।"