১৪ এপ্রিল, ২০২৪
লাইফস্টাইল

Durga Puja 2023 : এবার পুজোয় প্রিয়জনের মুখে হাসি ফোটান, 'পকেট ফ্রেন্ডলি' উপহারে

প্রিয়জনের 'সওগাত'-এ থাকুক, সুগন্ধী থেকে স্মার্ট ওয়াচের মত প্রয়োজনীয় সামগ্রী
market bangles street shop foot path Bengali News
প্রতীকী ছবি
news-desk
নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০২৩
শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২৩ ১০:০৬

'হাসি মুখ থাকুক প্রিয়জন', মায়ের কাছে এই আমাদের বরাবরের চাওয়া। ভালো থাকার উৎসব দুর্গা পুজোয়, আমরা চাই আমাদের আপনজনের মুখে হাসিটুকু যেন সদা বিরাজ করে। মায়ের আগমনের উচ্ছ্বাসে, আমরা আমাদের প্রিয়জনদেরও দিয়ে থাকি বিভিন্ন রকম উপহার। পোশাক পরিচ্ছদ ছাড়াও কী কী থাকতে পারে উপহারের তালিকায়, সেই সংক্রান্ত আলোচনা করা হলো আজকের বিশেষ পর্বে।

সুগন্ধী - প্রিয়জনকে পুজোয় উপহারে দিতে পারেন সুগন্ধী। অনেকেই উগ্র গন্ধ পছন্দ করেন না। তাই স্নিগ্ধ ফুলের সুবাস থাকবে এমন সুগন্ধী রাখতে পারেন উপহারের তালিকায়। অনেকেই 'হ্যান্ড মেড' সুগন্ধী বানিয়ে থাকেন। কাঠগোলাপ, শিউলি প্রভৃতি ফুলের সুগন্ধীই ঘরোয়া ভাবে তৈরি করে থাকেন অনেক শিল্পী। সেরকমই কিছু দিতে পারেন আপনার আপনজনকে। এই ধরনের সুগন্ধীর বিভিন্ন ধরনের দাম হয়ে থাকে। তবে ভালো মানের সুগন্ধীর দাম মূলত শুরু হয় চারশো, সাড়ে চারশো থেকে।

স্মার্ট ওয়াচ - এই মুহূর্তে প্রসাধনের যেই জিনিসটি সারা বিশ্বকে নিয়ন্ত্রণ করছে সেটি হল 'স্মার্ট ওয়াচ'। বাজারে চলতি জিনিস হলেও, যাঁর নেই, তাঁকে উপহার দেওয়ার জন্য একেবারে উপযুক্ত। ফোনের যাবতীয় কাজ থেকে প্রতিটি পদক্ষেপের খোঁজ রাখবে এই বিশেষ প্রকার ঘড়িটি। তাই পছন্দের মানুষকে এটি দেওয়ার মত ভালো উপহার আর কী হতে পারে! অনেক কম দামে স্মার্ট ওয়াচ পাওয়া গেলেও, ভালো মানের স্মার্ট ওয়াচের জন্য কমপক্ষে আপনার খরচ হতে পারে দেড় থেকে দু হাজার টাকা।

গয়না - আপনার প্রিয় বান্ধবীকে পুজোয় কী দেবেন ভেবে পাচ্ছেন না? সোজা চলে যান নিউ মার্কেট অথবা গড়িয়াহাট। সারি দিয়ে সেখানে ভিড় করে আছে গয়নার দোকান। জাঙ্ক জুয়েলারী থেকে অ্যান্টি টার্নিশ জুয়েলারি, সবকিছুর সম্ভার পাবেন এখানে। মাত্র ত্রিশ টাকার কানের দুল থেকে শুরু করে তিনশো টাকার দারুন গয়নার সংগ্রহ পেয়ে যাবেন দোকানগুলিতে।

ব্যাগ - এই মুহূর্তে বঙ্গ-তনয়াদের আরও একটি চলতি সঙ্গী হল 'স্লিং ব্যাগ'। পুজোয় ঘোরার জন্য যেটি ভীষণ পরিমাণে দরকারি। প্রিয় বান্ধবীকে উপহার দেওয়ার জন্য এই ধরনের ব্যাগকেও রাখতে পারেন পছন্দের তালিকায়। গড়িয়াহাট এলাকায় পাবেন একশো টাকায় ছোট বড়, যেকোনও ধরনের ব্যাগ।

রোদ চশমা - পুজোয় সকালে ঘুরতে গেলে চোখের সুরক্ষার জন্য দরকার হয় রোদ চশমার। কিন্তু পুজোয় পোশাকের সঙ্গে মানানসই রোদ চশমা না হলে যেন বড় বেমানান লাগে। প্রিয়জন নারী হোক বা পুরুষ, তাঁকে উপহারে দিতে পারেন সুন্দর, 'ফ্যাশনেবল' রোদ চশমা। ভালো রোদ চশমা উপহার স্বরূপ দিতে হলে হাজার টাকার উপরে কেনাই ভালো। তা ছাড়া দেখতে সুন্দর এমন চশমা আপনি নিউ মার্কেট চত্বরে একশো দেড়শোর মধ্যেই পেয়ে যাবেন।

ফোনের কভার - আমাদের জীবনে ফোনের মত অপরিহার্য অংশ বোধ হয় আর দুটি নেই। কিন্তু আপনার প্রিয়জনের ফোনটি হয়ে গেছে বেশ পুরনো। পুজোয় ঠাকুর দেখতে যাওয়ার সময় আপনারা সেজে উঠলেও, কোথাও গিয়ে পুরনো ফোন যেন এক অসম্পূর্ণতা সৃষ্টি করবে। তাই ফোনটিকেও সুন্দর আবরণ দিতে 'সওগাত' হিসেবে রাখতে পারেন একটি সুন্দর ফোনের কভার। তাতে ফোনও যেমন সুন্দর দেখাবে, তেমন সাজ পোশাকের সঙ্গেও মানানসই হয়ে উঠবে। ফোনের কভার আপনার এলাকাতেই সহজে পাওয়া যাবে। একশো টাকা নূন্যতম দাম হিসেবে ধার্য করা হলেও, দরদাম করলে কম করেও পেয়ে যেতে পারেন।

গৃহস্থালির টুকিটাকি - পুজোয় নিজেদের সঙ্গে ইচ্ছে হয় নিজেদের বাড়িকেও সাজিয়ে তুলতে। সেই একই ভাবনা আপনার প্রিয়জনের ক্ষেত্রেও ভাবতে পারেন। ভালো বিছানার চাদর হোক বা পর্দা, এমনকী ফুলদানি অথবা লাঞ্চ বক্স বা ভালো ডিনার সেট উপহার হিসেবে প্রেরণ করতে পারেন। প্রত্যেকটি সামগ্রীই 'পকেট ফ্রেন্ডলি' দামে উপলব্ধ।

[বি দ্রঃ - সকলের ব্যাক্তিগত পছন্দ এবং রুচি থাকে। এই প্রতিবেদন কেবল একটি ধারণা প্রদানের অভিপ্রায়ে লিখিত।]

আরও খবর

বিজ্ঞাপন দিন

[email protected]

১৪ এপ্রিল

স্বাগত ১৪৩১! সকলকে শুভ নববর্ষের শুভেচ্ছা

living room home interior
১০ এপ্রিল

নায়িকাদের মত ঈদের দিনে সেজে উঠুন আপনিও, রইল ঈদের শুভেচ্ছা

Mehazabien eid
৫ এপ্রিল

আগত সন্তানের উদ্দেশ্যে কী বললেন ইয়ামি গৌতম?

Yami wedding
২৫ মার্চ

রঙ মাখলেই মুখ ভরে যায় র‍্যাশে? রইল সমাধান

holi celebration
২২ মার্চ

জিৎ-রুক্মিণীকে জুটিতে দেখতে মুখিয়ে রয়েছে দর্শক

jeet Rukmini
১৬ মার্চ

হুগলি থেকে তৃণমূলের হয়ে প্রার্থী হয়েছেন টলি তারকা রচনা বন্দ্যোপাধ্যায়

Rachana 1
১৯ ফেব্রুয়ারি

দুর্দান্ত অ্যাকশন নিয়ে আসছেন জন আব্রাহাম

John Arjun
১৬ ফেব্রুয়ারি

মাত্র দেড়শো টাকার বিনিময় উপভোগ করুন এক সাংস্কৃতিক অনুষ্ঠান

Book my show
১৪ ফেব্রুয়ারি

'দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে' থেকে 'জব উই মেট', পছন্দের ছবির সঙ্গে উপভোগ করুন বিশেষ দিনগুলি

DilwaleDulhaniaLeJayenge
১৩ ফেব্রুয়ারি

ভালোবাসার মানুষের সঙ্গে বিশেষ ভাবে পালন করুন দিনটি

Sharly
১৩ ফেব্রুয়ারি

সম্প্রতি ৬০০ কোটি টাকা দিয়ে নির্মিত 'আদিপুরুষ' ছবিটি মুখ থুবড়ে পড়েছিল বক্স অফিসে

Hema Malini Shatrughna Sinha
২৬ জানুয়ারি

এবারেও জগদ্ধাত্রী বেঙ্গল টপার

Kar kache koi moner kotha 2
২৫ জানুয়ারি

সম্প্রতি ওটিটি প্ল্যাটফর্মে ডেবিউ করেছেন মিমি চক্রবর্তী

Mimi Chakraborty 12