২৩ জুলাই, ২০২৪
লাইফস্টাইল

Durga Puja 2023 : এবার পুজোয় প্রিয়জনের মুখে হাসি ফোটান, 'পকেট ফ্রেন্ডলি' উপহারে

প্রিয়জনের 'সওগাত'-এ থাকুক, সুগন্ধী থেকে স্মার্ট ওয়াচের মত প্রয়োজনীয় সামগ্রী
market bangles street shop foot path Bengali News
প্রতীকী ছবি
news-desk
নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০২৩
শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২৩ ১০:০৬

'হাসি মুখ থাকুক প্রিয়জন', মায়ের কাছে এই আমাদের বরাবরের চাওয়া। ভালো থাকার উৎসব দুর্গা পুজোয়, আমরা চাই আমাদের আপনজনের মুখে হাসিটুকু যেন সদা বিরাজ করে। মায়ের আগমনের উচ্ছ্বাসে, আমরা আমাদের প্রিয়জনদেরও দিয়ে থাকি বিভিন্ন রকম উপহার। পোশাক পরিচ্ছদ ছাড়াও কী কী থাকতে পারে উপহারের তালিকায়, সেই সংক্রান্ত আলোচনা করা হলো আজকের বিশেষ পর্বে।

সুগন্ধী - প্রিয়জনকে পুজোয় উপহারে দিতে পারেন সুগন্ধী। অনেকেই উগ্র গন্ধ পছন্দ করেন না। তাই স্নিগ্ধ ফুলের সুবাস থাকবে এমন সুগন্ধী রাখতে পারেন উপহারের তালিকায়। অনেকেই 'হ্যান্ড মেড' সুগন্ধী বানিয়ে থাকেন। কাঠগোলাপ, শিউলি প্রভৃতি ফুলের সুগন্ধীই ঘরোয়া ভাবে তৈরি করে থাকেন অনেক শিল্পী। সেরকমই কিছু দিতে পারেন আপনার আপনজনকে। এই ধরনের সুগন্ধীর বিভিন্ন ধরনের দাম হয়ে থাকে। তবে ভালো মানের সুগন্ধীর দাম মূলত শুরু হয় চারশো, সাড়ে চারশো থেকে।

স্মার্ট ওয়াচ - এই মুহূর্তে প্রসাধনের যেই জিনিসটি সারা বিশ্বকে নিয়ন্ত্রণ করছে সেটি হল 'স্মার্ট ওয়াচ'। বাজারে চলতি জিনিস হলেও, যাঁর নেই, তাঁকে উপহার দেওয়ার জন্য একেবারে উপযুক্ত। ফোনের যাবতীয় কাজ থেকে প্রতিটি পদক্ষেপের খোঁজ রাখবে এই বিশেষ প্রকার ঘড়িটি। তাই পছন্দের মানুষকে এটি দেওয়ার মত ভালো উপহার আর কী হতে পারে! অনেক কম দামে স্মার্ট ওয়াচ পাওয়া গেলেও, ভালো মানের স্মার্ট ওয়াচের জন্য কমপক্ষে আপনার খরচ হতে পারে দেড় থেকে দু হাজার টাকা।

গয়না - আপনার প্রিয় বান্ধবীকে পুজোয় কী দেবেন ভেবে পাচ্ছেন না? সোজা চলে যান নিউ মার্কেট অথবা গড়িয়াহাট। সারি দিয়ে সেখানে ভিড় করে আছে গয়নার দোকান। জাঙ্ক জুয়েলারী থেকে অ্যান্টি টার্নিশ জুয়েলারি, সবকিছুর সম্ভার পাবেন এখানে। মাত্র ত্রিশ টাকার কানের দুল থেকে শুরু করে তিনশো টাকার দারুন গয়নার সংগ্রহ পেয়ে যাবেন দোকানগুলিতে।

ব্যাগ - এই মুহূর্তে বঙ্গ-তনয়াদের আরও একটি চলতি সঙ্গী হল 'স্লিং ব্যাগ'। পুজোয় ঘোরার জন্য যেটি ভীষণ পরিমাণে দরকারি। প্রিয় বান্ধবীকে উপহার দেওয়ার জন্য এই ধরনের ব্যাগকেও রাখতে পারেন পছন্দের তালিকায়। গড়িয়াহাট এলাকায় পাবেন একশো টাকায় ছোট বড়, যেকোনও ধরনের ব্যাগ।

রোদ চশমা - পুজোয় সকালে ঘুরতে গেলে চোখের সুরক্ষার জন্য দরকার হয় রোদ চশমার। কিন্তু পুজোয় পোশাকের সঙ্গে মানানসই রোদ চশমা না হলে যেন বড় বেমানান লাগে। প্রিয়জন নারী হোক বা পুরুষ, তাঁকে উপহারে দিতে পারেন সুন্দর, 'ফ্যাশনেবল' রোদ চশমা। ভালো রোদ চশমা উপহার স্বরূপ দিতে হলে হাজার টাকার উপরে কেনাই ভালো। তা ছাড়া দেখতে সুন্দর এমন চশমা আপনি নিউ মার্কেট চত্বরে একশো দেড়শোর মধ্যেই পেয়ে যাবেন।

ফোনের কভার - আমাদের জীবনে ফোনের মত অপরিহার্য অংশ বোধ হয় আর দুটি নেই। কিন্তু আপনার প্রিয়জনের ফোনটি হয়ে গেছে বেশ পুরনো। পুজোয় ঠাকুর দেখতে যাওয়ার সময় আপনারা সেজে উঠলেও, কোথাও গিয়ে পুরনো ফোন যেন এক অসম্পূর্ণতা সৃষ্টি করবে। তাই ফোনটিকেও সুন্দর আবরণ দিতে 'সওগাত' হিসেবে রাখতে পারেন একটি সুন্দর ফোনের কভার। তাতে ফোনও যেমন সুন্দর দেখাবে, তেমন সাজ পোশাকের সঙ্গেও মানানসই হয়ে উঠবে। ফোনের কভার আপনার এলাকাতেই সহজে পাওয়া যাবে। একশো টাকা নূন্যতম দাম হিসেবে ধার্য করা হলেও, দরদাম করলে কম করেও পেয়ে যেতে পারেন।

গৃহস্থালির টুকিটাকি - পুজোয় নিজেদের সঙ্গে ইচ্ছে হয় নিজেদের বাড়িকেও সাজিয়ে তুলতে। সেই একই ভাবনা আপনার প্রিয়জনের ক্ষেত্রেও ভাবতে পারেন। ভালো বিছানার চাদর হোক বা পর্দা, এমনকী ফুলদানি অথবা লাঞ্চ বক্স বা ভালো ডিনার সেট উপহার হিসেবে প্রেরণ করতে পারেন। প্রত্যেকটি সামগ্রীই 'পকেট ফ্রেন্ডলি' দামে উপলব্ধ।

[বি দ্রঃ - সকলের ব্যাক্তিগত পছন্দ এবং রুচি থাকে। এই প্রতিবেদন কেবল একটি ধারণা প্রদানের অভিপ্রায়ে লিখিত।]

আরও খবর

বিজ্ঞাপন দিন

[email protected]

৭ জুলাই

বরাদ্দ সময় পেরিয়ে গিয়ে হয়েছিল 'শাহীদ' ছবির শুটিং

Rajkumar Rao 1
২৯ জুন

স্টারজলসার ‘রোশনাই’ ধারাবাহিকের শুটিংয়ে ব্যস্ত অভিনেত্রী ঊষসী চক্রবর্তী

ushasie chakraborty 1
২৭ জুন

'বাবলি'র মুখ্য চরিত্রে আবির চট্টোপাধ্যায় ও শুভশ্রী গঙ্গোপাধ্যায়

Subhashree white saree
২৩ জুন

প্রিয়াঙ্কাকে শেষ দেখা গিয়েছে ‘অষ্টমী’ ধারাবাহিকে

Priyanka Mitra
২২ জুন

আইন মানলেও, মানছে না সমাজের একাংশ- ভিন ধর্মে বিয়ে নিয়ে ট্রোলের স্বীকার সোনাক্ষী

Sonakshi father
২২ জুন

বর্ষায় থেকে যায় নানান রোগবালাইয়ের ঝুঁকি

healthy food diet
২০ জুন

সারোগেসির সাহায্যে মা হচ্ছেন না দীপিকা

Deepika padukone babybump
২০ জুন

এই পোর্টালের মাধ্যমে ১৬টি বিশ্ববিদ্যালয়, ৪৬১টি কলেজে ভর্তি হওয়া যাবে

Bratya Basu
২০ জুন

ছবি রিলিজ পিছিয়ে যাওয়ার পিছনে আসল কারণ কী?

Shiboprasad rakhi
২০ জুন

গল্পের বুনন আর সাবলীল অভিনয়ের মিশেলে একের পর এক শো সুপারহিট

Ritu Prosenjit
১৫ জুন

স্রেফ বড়পর্দায় নয়, টোটা সমান জনপ্রিয় ছোট পর্দাতেও

Tota 2
৫ জুন

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জানালেন শুভেচ্ছা নুসরত জাহান

Vote nusrat
২১ মে

একঘেয়েমির পর্দা সরিয়ে ভিন্ন স্বাদের ছবি নিয়ে হাজির অনীক চৌধুরী

trailer launch rupan
৩ মে

ভয়ানক দুর্ঘটনার কবলে পড়েছিলেন অভিনেতা-সাংসদ

Dev Tonic