সদ্য বিবাহিত দম্পতি উপহার পেলেন পেট্রোল-ডিজেল, পেট্রোপণ্যের দাম বৃদ্ধির এক অভিনব প্রতিবাদ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 08/04/2022   শেষ আপডেট: 08/04/2022 10:22 a.m.
Marriage 1 https://www.pexels.com/search/indian%20marriage%20ceremony/

বিয়েতে দামি উপহার নয়, দিন পেট্রোল-ডিজেল, তামিলনাড়ুর ঘটনায় নেট মাধ্যমে হাসির রোল

গত কয়েক দিনে দেশে তরতর করে বেড়েছে পেট্রোপণ্যের দাম। পেট্রোল ডিজেলের (Petrol Diesel) দাম বাড়ার ফলে বেড়েছে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম। আমজনতার নাভিশ্বাস অবস্থা। দেশে জুড়ে নানাভাবে পেট্রোপণ্যের দাম বাড়ার প্রতিবাদ করছেন বিভিন্ন রাজনৈতিক দলের পাশাপাশি সাধারণ মানুষও। কোথাও আস্ত গাড়ি পুড়িয়ে দেওয়ার ঘটনা, আবার কোথাও গাড়ি ছেড়ে পায়ে হাঁটাই ভরসা করছেন মানুষ। এবার বন্ধুর বিয়েতে পেট্রোল ডিজেল উপহার দেওয়ার অভিনব ঘটনা ঘটল। অন্য কোন দামি উপহার নয়, বরং বর্তমানে সবচেয়ে দামি যে পেট্রোল ডিজেল - এই ভাইরাল ঘটনায় ফের স্পষ্ট বলছেন নেটিজেনদের একাংশ।

ঘটনাটি তামিলনাড়ুর (Tamil Nadu)। সে রাজ্যের ছেঙ্গালপাত্তু জেলার এক সদ্য বিবাহিত দম্পতির বিয়ের অনুষ্ঠানে ঘটল এমন অভিনব ঘটনা। বিয়ের অনুষ্ঠানে বন্ধুরা সদ্য বিবাহিত দম্পতিকে উপহার দিলেন এক লিটার পেট্রোল এবং ডিজেল। হ্যাঁ, ঠিকই শুনেছেন। কোন সোনার উপহার নয়, কিংবা দামি গাড়ি। উপহার দিলেন পেট্রোল ও ডিজেল। তাহলে কি অন্য সব দামি উপহারের তুলনায় পেট্রোল-ডিজেল বহু মূল্যবান? নেটিজেনদের একাংশ তো অন্তত সেই কথাই বলছেন।

সদ্য বিবাহিত এক দম্পতি গ্রেস কুমার এবং কীর্থানার বিয়েতে এমনই ঘটনা দেখতে পেলেন গোটা দেশবাসী। ইতিমধ্যেই এই ঘটনা ভাইরাল। নেটিজেনদের একাংশ বলছেন, যেভাবে রোজ পেট্রোপণ্যের দাম বাড়ছে বন্ধুকে দেওয়া এমন উপহার সময়োপযোগী। এরচেয়ে ভালো উপহার আর কী হতে পারে!

গত কয়েক দিনে হু হু করে বেড়েছে পেট্রোপণ্যের মূল্য। একসঙ্গে নয়, বরং ধাপে ধাপে অনেকটাই বেড়েছে পেট্রোল ডিজেলের দাম। পেট্রোল তো আগেই সেঞ্চুরি ক্রশ করেছিল, এবার ডিজেলও সেঞ্চুরি টপকেছে। অনেকেই মজা করে বলছেন, পেট্রোল দেড়শো ছাড়িয়ে যাবে না তো? আর তেমন পরিস্থিতিতে বন্ধুর বিয়েতে এমন অভিনব উপহারের বিকল্প আর কীই-বা হতে পারে!