এই ৭টি জিনিস বাড়িতে থাকলে আর ছুঁতে পারবে না করোনা, দেখুন পুরো তালিকা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 28/04/2021   শেষ আপডেট: 28/04/2021 5:09 a.m.

করোনা ভাইরাস পরিস্থিতিতে এই সাতটি জিনিস হবে আপনার রক্ষাকবচ

ভারতে করোনা ভাইরাস ইতিমধ্যেই খুব বাজে ভাবে ছড়িয়ে পড়েছে এবং এই সময় ডাক্তার পাওয়া বেশ সমস্যার একটি কাজ হয়ে দাঁড়িয়েছে। কিন্তু করোনা ভাইরাসের থেকে তো সব সময় বেঁচে থাকতে হবে তাই আপনি যদি বেশকিছু গ্যাজেট আপনার বাড়িতে রাখেন তাহলে এই মুহূর্তে আপনি সুস্থ থাকতে পারবেন। এই ধরনের গ্যাজেট আপনার বিপদের সময় আপনাকে রক্ষা করবে। চলুন দেখে নেওয়া যাক এর ব্যাপারে।

  1. পোর্টেবল ইসিজি মিটার - এর মাধ্যমে আপনি বাড়িতে বসে সহজে ইসিজি করতে পারবেন।

  2. অটোমেটিক ইলেকট্রনিক ব্লাড প্রেসার মনিটর - এই মেশিনটি খুব সহজে আপনার ব্লাড প্রেসার এবং আপনার পালস রেট জানিয়ে দেবে। এই মেশিনটি যে কেউ ব্যবহার করতে পারেন, কোনরকম পেশাদারিত্বের প্রয়োজন নেই।

  3. ফিংগারটিপ পালস অক্সিমিটার - বাড়িতে বসে এই মেশিনটি ব্যবহার করে আপনারা জানতে পারবেন আপনার রক্তে অক্সিজেনের মাত্রা কত। ৯৫ এর নিচে নেমে গেলে তৎক্ষণাৎ ডাক্তারের সঙ্গে যোগাযোগ করুন।

  4. গ্লুকোমিটার - এই মেশিন ব্যবহার করে আপনি সহজে আপনার রক্তের গ্লুকোজ লেভেল মেপে নিতে পারবেন। তবে এই মেশিনটির রেজাল্ট ঠিকঠাক আছে কিনা তা একবার সাধারণভাবে পরীক্ষা করে যাচাই করে নিন।

  5. মেডিকেল এলার্ট সিস্টেম - এই মেশিনটির বয়স্ক মানুষদের জন্য অত্যন্ত ভালো একটি মেশিন হতে চলেছে। অনলাইনে এই মেশিনটি আপনি কিনতে পারবেন এবং বয়স্ক মানুষেরা এই মেশিনের বোতামে চাপ দিয়ে আপনাকে তাদের অসুস্থতার সময় সতর্ক করতে পারবে।

  1. পেইন রিলিফ ডিভাইস - ডাক্তারের সঙ্গে কথা বলে বিভিন্ন নার্ভ স্টিমুলেটর আপনি ব্যবহার করতে পারেন যার মাধ্যমে খুব সহজে আপনার ব্যথা কমবে।

  2. কন্টাক্টলেস থার্মোমিটার - এই মেশিনটি আপনার শরীরের তাপমাত্রা মেপে আপনাকে বলে দেবে। ইনফ্রারেড অর্থাৎ IR তরঙ্গের মাধ্যমে এই মেশিনটি কাজ করে। এই মেশিনটি ব্যবহার আপনারা এখন প্রত্যেকটা শপিং মলের বাইরেই দেখতে পান। তবে নিজের বাড়িতেও আপনারা এই মেশিনটি ব্যবহার করতে পারেন নিজের সুরক্ষার জন্য।