প্রথম দুই দফার প্রার্থী তালিকা ঘোষণা বিজেপির, মমতার সঙ্গে সম্মুখ সমরে শুভেন্দু

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 06/03/2021   শেষ আপডেট: 06/03/2021 9:04 p.m.
-

অন্যদিকে জানা যাচ্ছে, ময়নায় বিজেপি প্রার্থী হতে চলেছেন অশোক দিন্দা

নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রার্থী হতে চলেছেন বিজেপির শুভেন্দু অধিকারী। বিজেপির সদর দপ্তর থেকে প্রার্থী তালিকা ঘোষণা করার পর এরকমটা জানা গেল। বিজেপিতে যোগদান করার পরেই শুভেন্দুর কেন্দ্র নন্দীগ্রাম বেশ চর্চার মধ্যেই ছিল। এখনকার জমি আন্দোলনকে কেন্দ্র করে উত্থান হয়েছিল মমতা বন্দ্যোপাধ্যায় এর। একসময় মমতা বন্দ্যোপাধ্যায়ের ছায়া সঙ্গী হিসেবে দেখা গিয়েছিল শুভেন্দু অধিকারীকে। কিন্তু, ধীরে ধীরে এই এলাকার শুভেন্দু অধিকারীর নিজের এলাকা হিসেবে উঠে আসে। তারপর তৃণমূলের পক্ষে এই এলাকা টিকিয়ে রাখা বেশ কিছুটা চাপের হয়ে দাঁড়ায়। তাই নন্দীগ্রামের তেখালি জনসভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায় নিয়েছে এই আসনে দাঁড়ানোর কথা ঘোষণা করে দেন।

মমতার ঘোষণার পরে সবার পাখির চোখ গিয়ে দাঁড়ায় বিজেপির প্রার্থী তালিকা উপরে। নন্দীগ্রামে কি তাহলে শুভেন্দু অধিকারী প্রার্থী হচ্ছেন নাকি অন্য কেউ? এই জল্পনা ঘুরতে থাকে রাজনৈতিক মহলে। শুভেন্দু ঘোষণা করে দিয়েছিলেন তিনি মমতা বন্দ্যোপাধ্যায় কে নন্দীগ্রাম আসন থেকে ৫০,০০০ এর বেশি ভোটে পরাজিত করবেন। এমনকি নন্দীগ্রাম থেকে ভোটে নয় শুধুমাত্র নন্দীগ্রাম থেকেই মমতাকে লড়তে হবে বলে চ্যালেঞ্জ দিয়েছিলেন শুভেন্দু অধিকারী। বিজেপির অন্য নেতারা তাতে গলা মিলিয়ে ছিলেন। তার মধ্যেই মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করে দিয়েছিলেন নন্দীগ্রাম আসন থেকে তিনি লড়াই করতে চলেছেন।

এবারে মমতার ঘোষণার পরেই শুভেন্দু অধিকারী তৃণমূল নেত্রীর বিরুদ্ধে গলা তুলতে শুরু করেন। তিনি বলেন, নন্দীগ্রামের মানুষ শুধুমাত্র ভূমিপুত্রকে দেখতে চাইছে। এছাড়াও চন্ডিপুরে পথসভায় গিয়ে মমতাকে বহিরাগত হিসেবে কটাক্ষ করেছিলেন তিনি। জোড়া ফুল শিবিরের বিরুদ্ধে একের পর এক আক্রমণ চালিয়ে বিজেপির অন্যতম বড় মুখ হয়ে উঠেছিলেন শুভেন্দু অধিকারী। রবিবার ব্রিগেডের জনসভা প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির। তার আগেই শনিবার প্রথম দুই দফার নির্বাচনের জন্য প্রার্থী তালিকা ঘোষণা করা হয়ে গেল। এই প্রার্থী তালিকা থেকেই স্পষ্ট হলো নন্দীগ্রাম আসনে প্রার্থী হতে চলেছেন শুভেন্দু অধিকারী নিজে।

এছাড়াও পাওয়া বাকি তালিকা থেকে জানা গিয়েছে, বিনপুর এ বিজেপি প্রার্থী হচ্ছেন পালন সরেন, দাতনে শক্তিপদ নায়েক, নয়া গ্রামে প্রার্থী বকুল মুর্মু, গোপীবল্লভপুর এর সনজিৎ মাহাতো, ঝারগ্রাম এর সুখময় সতপতি, কেশিয়াড়িতে সোনালি মুরমু, খড়্গপুরে তপন ভূইয়া, গরবেতা এ মদন রুইদাস, শালবনিতে রাজিব কুণ্ডু, বিষ্ণুপুরে তন্ময় ঘোষ, ইন্দাস এ নির্মল ধারা, হলদিয়া তাপসী মন্ডল, সবং এ অমূল্য মাইতি, ডেবরায় ভারতী ঘোষ, তমলুকে দাঁড়াচ্ছেন হরেকৃষ্ণ বেরা, ময়নায় বিজেপি প্রার্থী অশোক দিন্দা, নন্দকুমার এ বিজেপি প্রার্থী নীলাঞ্জন অধিকারী।