বাংলায় হবে ইঞ্জিনিয়ারিং এবং ডাক্তারি, প্রতিশ্রুতি দিলেন মোদী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 08/03/2021   শেষ আপডেট: 08/03/2021 7:20 a.m.
-twitter

মোদী বলছেন, "ইংরেজি না জানায় গরিবের ছেলেমেয়েরা ডাক্তারি পড়ার স্বপ্ন পূরণ করতে পারে না। আমি এমন ব্যবস্থা করব, যাতে গরিবের মেয়েও ডাক্তার, ইঞ্জিনিয়ারিং হতে পারে।"

বাংলার আবেগকে নিয়ে আবারো মন্তব্য করতে শুরু করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি এদিন ঘোষণা করে দিলেন, বাংলার মানুষ বাংলা ভাষায় পড়ার সুযোগ পাবে ইঞ্জিনিয়ারিং, ডাক্তারি এর মত গুরুত্বপূর্ণ কোর্স। এছাড়াও, তিনি জানালেন বিজেপির ডিএনএ তে বাংলা আছে। তাই তারা বাংলার সকল স্বপ্ন সফল করবেন। নরেন্দ্র মোদী এদিন তার ব্রিগেড সমাবেশ থেকে একেবারে রণংদেহি ভূমিকায় অবতীর্ণ হলেন। তিনি ঘোষণা করে দিলেন, "বাংলা ভাষায় ইঞ্জিনিয়ারিং, ডাক্তারি ও প্রযুক্তির পড়া শুরু করার চেষ্টা করব। ইংরেজি না জানায় গরিবের ছেলেমেয়েরা ডাক্তারি পড়ার স্বপ্ন পূরণ করতে পারে না। আমি এমন ব্যবস্থা করব, যাতে গরিবের মেয়েও ডাক্তার, ইঞ্জিনিয়ারিং হতে পারে। ক্ষমতা পরিবর্তন করলে বাংলার সার্বিক উন্নতি হবে। বাংলাকে ধ্বংস করার সুযোগ কাউকে দেব না।"

এছাড়াও ভোটের আগে তিনি বাংলার হৃতগৌরব আবারো ফিরিয়ে আনার প্রতিশ্রুতি দিলেন। তিনি বললেন, "বাংলা এতদিন যা হারিয়েছে আমরা তা ফিরিয়ে আনবো। বাংলা থেকে যা যা কেড়ে নেওয়া হয়েছে আমরা সব ফিরিয়ে আনবো। স্বাধীনতা ৭৫ বছর হলো, আগামী ২৫ বছর এই বাংলার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে। আর এই ২৫ বছরের সূচনা হবে এই বিধানসভা নির্বাচন থেকেই। শুধু বাংলার সরকারের পরিবর্তনের জন্য না, আপনারা ভোট দিন বাংলার সার্বিক উন্নতি করার জন্য। আগামী ২০৪৭ সালে ভারত ১০০ বছর পালন করবে স্বাধীনতার। সেই সময়ে আবারো ভারতকে নেতৃত্ব দেবে এই বাংলা, এই সোনার বাংলা।"