এবারের নির্বাচনে কেবলমাত্র এই জেলাতেই লড়বে মিম, দেখে নিন কোন সেই জেলা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 18/03/2021   শেষ আপডেট: 19/03/2021 12:13 a.m.
-facebook

শুধুমাত্র ১৩ টি আসনে এবারের বিধানসভা নির্বাচনে প্রার্থী দেবেন তারা

বিহারের নির্বাচনে ভালো ফল করার পরে বাংলাতে ভালো ফল করার উদ্দেশ্যে সব আসনে প্রার্থী দেওয়ার কথা ঘোষণা করেছিল প্রথমে এআইএমআইএম। কিন্তু কয়েক মাস যেতে না যেতেই একেবারে ভোল বদল আসাদউদ্দিন ওয়াইসির দলের। এবারে তারা পুরো রাজ্য তো নয়ই, একটি জেলাতেও পুরো আসনে প্রার্থী দেবে না। এবারের বিধানসভা নির্বাচনে শুধুমাত্র ১৩টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করতে চলেছে এআইএমআইএম। মুর্শিদাবাদ জেলার ১৩টি আসনে তারা প্রার্থী দিতে চলেছেন। ইতিমধ্যেই এই বিষয়ে চূড়ান্ত ঘোষণা হয়ে গিয়েছে।

মুর্শিদাবাদ জেলার এআইএমআইএম এর সম্পাদক বললেন, " আপাতত সারা রাজ্যে দলের সংগঠন খুব একটা শক্ত নয়। এই কারণে মুসলিম অধ্যুষিত মুর্শিদাবাদে প্রার্থী দেবে এআইএমআইএম। এই জায়গাতে দলের সংগঠন মোটামোটি শক্ত। তার পাশাপাশি মুসলিম অধ্যুষিত জেলা হওয়ার কারণে, মুর্শিদাবাদ জেলায় মিমের কিছুটা অ্যাডভান্টেজ থাকতে পারে। কম আসনে প্রার্থী দিয়ে ভালো ফল করার লক্ষ্যে রয়েছে আসাদউদ্দিন ওয়াইসির দল।

দিন কয়েক আগে শোনা গিয়েছিল আসাদুদ্দিন ওয়াইসি ভাইজান আব্বাস সিদ্দিকীর সঙ্গে জোট করতে চলেছেন। হঠাৎই একদিন হায়দ্রাবাদ থেকে আব্বাস সিদ্দিকী সঙ্গে দেখা করতে চলে আসেন এআইএমআইএম এর প্রধান আসাদুদ্দিন ওয়াইসি। তাদের জোটের কথা চলছিল কিন্তু, বাম কংগ্রেসের সঙ্গে জোটে আব্বাস সিদ্দিকী যোগ দেওয়ার কারণে একা লড়া ছাড়া মিম এর কাছে কোনো রাস্তা ছিল না। এই কারণেই তারা কম আসনে ভালো প্রার্থী দেওয়ার চেষ্টা করছেন। যদিও এই সিদ্ধান্ত নিয়ে ক্ষোভের সঞ্চার হয়েছে দলের মধ্যেই। অনেকেই ইতিমধ্যে এআইএমআইএম ত্যাগ করে অন্য দলে চলে গিয়েছে।