চুম্বনে অতিষ্ট, কলোনির রাস্তায় ‘নো কিসিং জোন’ লিখে দিলেন বাসিন্দারা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 02/08/2021   শেষ আপডেট: 02/08/2021 7:21 a.m.

নোটিশের পরই যুগলশূন্য সোসাইটির রাস্তা

যুগলদের অতিরিক্ত চুম্বনে কার্যত বিব্রত হয়েই মুম্বাইের বোরিভালি অঞ্চলের সত্যম শিভম সুন্দরম কলোনির বাসিন্দারা রাস্তার উপরেই ‘নো কিসিং জোন’ লিখে দিলেন। ঘটনাটি প্রকাশ্যে আসতেই আগুনের মতো ছড়িয়ে পড়েছে বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্লাটফর্মে।

সুত্রের খবর অনুযায়ী, লকডাউন শুরু হওয়া থেকেই কলোনির বাসিন্দারা সন্ধ্যা ৫টা থেকে মধ্যরাত পর্যন্ত বিভিন্ন যুগলকে ঘনিষ্ঠ হতে দেখছিলেন। ‘রোমান্স’-এর বাড়াবাড়ি থেকে মুক্তি পেতে শেষমেশ রাস্তার উপর একপ্রকার নোটিশই লিখে দিলেন তাঁরা। তাতে তাঁরা ফলও পেয়েছেন হাতেনাতে। সোসাইটির এর বাসিন্দার কথায়, আমরা চুম্বনের বিরুদ্ধে নই। কিন্তু আমরা আমাদের এলাকাকে হটাত করে ‘কিসিং জোন’ বানিয়ে দিতে পারি না। প্রথমে এলাকার বাসিন্দারা যুগলদের বোঝানোর প্রয়াস করেন। কিন্তু তাতে কাজ না হওয়ায় আমরা রাস্তার উপর এরম ‘নোটিশ’ লেখার ব্যবস্থা করি।

এলাকার বাসিন্দারা এও জানিয়েছেন যে, এ বিষয়ে পুলিশের কাছে অভিযোগ জানালেও তাঁরা কোনও ব্যবস্থা গ্রহন করেননি। তবে রাস্তার উপরে এরম ‘নোটিশ’ লেখার পর থেকেই কার্যত ‘অদৃশ্য’ যুগলের দল। আর এক বাসিন্দার কথায়, রাস্তার উপর এরম লেখা যুগলদের মনে একটি সাইকোলজিক্যাল প্রভাব বিস্তার করেছে, যার ফলে যুগলশূন্য হয়েছে বোরিভালির ঐ কলোনি। সাথে তিনি এও জানান, ঘটনাটি চাউর হওয়ার পর থেকে প্রায়শই লোকজন সেখানে আসছে। তবে চুম্বনের আশায় নয়, সেলফির নেশায়!