বেলাগাম করোনা সংক্রমণ, সতর্কতা জারি কেন্দ্রের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 24/10/2021   শেষ আপডেট: 24/10/2021 1:50 p.m.
করোনা ভাইরাস unsplash @cdc

কোভিড ১৯ বিধি লঙ্ঘনের ক্ষেত্রে প্রয়োজনীয় ব্যবস্থা এবং শাস্তিমূলক ব্যবস্থা নিতে হবে : কেন্দ্র

উৎসবের মরশুম শেষ হতেই বেলাগাম করোনা সংক্রমণ। গতকালই এই বিষয়ে সতর্ক করেছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। তবে রাত পোহাতেই এবার চিঠি কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণের। আসন্ন দীপাবলির মতো উৎসবে গোটা দেশ যাতে অত্যন্ত কড়া সুরক্ষাবিধি মেনে চলে, এবার সে বিষয়েই রাজ্যকে চিঠি কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণের।

চিঠিতে তিনি লিখেছেন, "সেপ্টেম্বর মাসে কোভিড ১৯ বিধির যে নির্দেশিকা দেওয়া হয়েছিল, তা মানা হয়নি। তাই এবার কনটেইনমেন্ট জোন চিহ্নিত করা এলাকায় কোনো জনসমাগম করা যাবে না। আসন্ন দীপাবলিতেও মানবে হবে কড়া সুরক্ষাবিধি। ইতিমধ্যেই জেলায় জেলায় ৫ শতাংশ করে করোনা সংক্রমণের খবর আসছে। যা অত্যন্ত চিন্তার বিষয়।"

চিঠিতে তিনি আরও লিখেছেন, "আগাম অনুমতি নিতে হবে কোনও জমায়েত করতে হলে। সীমিত সংখ্যক জমায়েতেও অনুমতি নিতে হবে। কোভিড ১৯ বিধি লঙ্ঘনের ক্ষেত্রে প্রয়োজনীয় ব্যবস্থা এবং শাস্তিমূলক ব্যবস্থা নিতে হবে।"

উল্লেখ্য, গতকালই রাজ্যে বৈঠক করে নির্দেশ দেওয়া হয়েছিল, "প্রয়োজন অনুযায়ী আবার কনটেইনমেন্ট জোন (Containment Zone) তৈরি করতে হবে। প্রশাসনিক কর্তাদের বলা হয়েছে, রাত্রিকালীন বিধিনিষেধ (Night Curfew) কঠোরভাবে পালন করতে হবে। সঙ্গে সাধারণ মানুষদের উদ্দেশ্যে বার্তা, মাস্কের ব্যবহার আবশ্যিক করতে হবে।"