আমেরিকায় ফের বন্দুকবাজের হামলা, হাসপাতাল চত্বরে গুলির ঘটনায় প্রাণ গেল ৪ জনের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 02/06/2022   শেষ আপডেট: 02/06/2022 9:10 a.m.
https://www.facebook.com/MALI2013

দিন কয়েক আগেই যুক্তরাষ্ট্রের টেক্সাসের এক প্রাথমিক স্কুলে ১৮ বছর বয়সী আততায়ী হামলা চালিয়েছিল

ফের আমেরিকায় বন্দুকবাজের হামলা। এবার একজন হাসপাতাল চত্বরে ঢুকে অতর্কিত হামলা চালাল। ঘটনায় নিহত হয়েছেন ৪ জন। আমেরিকার পুলিশ সূত্রে খবর, এক দুষ্কৃতী আচমকাই টাসলা মেডিক্যাল হাসপাতাল চত্বরে ঢুকে গুলি চালাতে থাকে। কেন সেই দুষ্কৃতী এই কাজ করল, তা এখনও স্পষ্ট নয়। এই গুলি চালানোর ঘটনায় বন্দুকবাজ নিজেও নিহত হয়েছেন।

কীভাবে বন্দুকবাজের মৃত্যু হয়েছে বা কী কারণে এই মারাত্মক হামলা হল তা স্পষ্ট নয়। সেদেশের পুলিশ অফিসাররা বর্তমানে বিল্ডিংয়ের প্রতিটি রুম পরীক্ষা করছেন। পুলিশ আরও জানিয়েছে, জখম হয়েছেন বেশ কয়েকজন। পুলিশ ক্যাপ্টেন রিচার্ড মেউলেনবার্গ আরও বলেছেন যে একাধিক ব্যক্তি আহত হয়েছেন এবং মেডিকেল কমপ্লেক্সটি যেন একটি "বিপর্যয়কর দৃশ্য"। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে ওকলাহোমার টাসলা শহরের হাসপাতাল ক্যাম্পাসে গুলির ঘটনা সম্পর্কে অবহিত করা হয়েছে। হোয়াইট হাউস বলেছে যে তারা পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে।

উল্লেখ্য, মার্কিন যুক্তরাষ্ট্রের (USA) টেক্সাসের (Texas) এক প্রাথমিক স্কুলে আততায়ীয় গুলিতে প্রাণ হারিয়েলেন শিক্ষক-সহ বেশ কয়েক জন শিশু। সেই আততায়ীর গুলিতে আহত হয়েছিলেন ৬৬ বছর বয়সী এক মহিলা। গুরুতর আহত শিশু-সহ আরও কয়েকজন। আহতদের উভালদে মেমোরিয়াল হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছিল। হাসপাতাল সূত্রে খবর, আহত শিশুদের হাসপাতালে নিয়ে আসার সময় দু'জন অ্যাম্বুল্যান্সেই মারা গিয়েছিলেন। বেশ কয়েকজনের অবস্থা ছিল অতি আশঙ্কাজনক।

এর আগেও নিউইয়র্কের বাফেলোতে প্রায় ১২ জন লোককে গুলি করে হত্যার ঘটনা ঘটেছিল। যেখান থেকে আমেরিকায় ফের বর্ণবিদ্বেষের ঘটনা প্রকাশ্যে এসেছিল। সেই ঘটনা এক সপ্তাহ কাটতেই ফের নারকীয় ঘটনা। ১৮ বছর বয়সী এক কিশোর বন্দুকবাজের হামলায় প্রাণ খোয়ালেন নিরীহ মানুষ। সেদেশের সামগ্রিক নিরাপত্তা পরিস্থিতি নিয়ে প্রশ্ন তুলেছেন একাংশ।