পাকিস্তানে ভয়াবহ বিস্ফোরণ, মৃত চার

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 20/01/2022   শেষ আপডেট: 20/01/2022 6:14 p.m.
https://twitter.com/ComradeShailen1

বিস্ফোরণের আসল কারন নিয়ে সৃষ্টি হয়েছে ধোঁয়াশা

ভয়াবহ বিস্ফোরণে (blast) বৃহস্পতিবার কেঁপে উঠল পাকিস্তানের লাহোর (Lahore)। যার জেরে মৃত্যু হয়েছে চার জনের। আহত হয়েছেন আরও ২৬ জন। তবে বিস্ফোরণের সঠিক কারন এখনও জানতে পারা যায়নি। ঘটনাস্থলে পৌঁছেছে বম্ব স্কোয়াড (bomb squad)।

আজ দুপুরে লাহোরের লাহোরি গেট সংলগ্ন আনারকলি বাজার এলাকায় ঘটে এই বিস্ফোরণ। বিস্ফোরণে একটি দোকানে আগুন ধরে যায়। সূত্রের খবর, বিস্ফোরণস্থলে ১.৫ ফুট গভীর গর্তও হয়ে যায় বিস্ফোরণের প্রভাবে। তবে বিস্ফোরণের আসল কারন নিয়ে সৃষ্টি হয়েছে ধোঁয়াশা। কিছু মানুষের অনুমান, গ্যাস সিলিন্ডার ফেটেই ঘটেছে এই বিপত্তি। যদিও পুলিশ মনে করছে, পরিকল্পিতভাবে বিস্ফোরণ ঘটানো হয়েছে এলাকায়। বিস্ফোরণের পিছনে তারিখ-ই-তালিবানের (Tarikh-E-Taliban) মদত থাকতে পারে বলেও মনে করছে একাংশ।

এবিষয়ে লাহোরের কমিশনার অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন মহম্মদ উসমান ইউনিসের বক্তব্য, খুব সম্ভবত বিস্ফোরকের জেরেই ঘটেছে এমন মর্মান্তিক ঘটনা। তবে ঐ বিস্ফোরক আইইডি (IED) ছিল, নাকি টাইম বম্ব, সে বিষয়ে এখনও কোনও তথ্য পাওয়া যায়নি। ঘটনাস্থলে বম্ব ডিজপোজাল স্কোয়াডের সাথে পৌঁছেছে ফরেন্সিক দলও। তাঁরা ঘটনাস্থল থেকে বিস্ফোরকের নমুনা সংগ্রহ করেছেন। ঘটনাকে কেন্দ্র করে ছড়িয়েছে তীব্র আতঙ্ক।