পুজোর খুশিতে মত্ত ব্রিটিশ ফুটবল ক্লাবগুলি, জানালেন অভিনব শুভেচ্ছা বার্তা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 12/10/2021   শেষ আপডেট: 12/10/2021 8:30 p.m.
https://www.facebook.com/ChelseaFC/ https://www.facebook.com/mancity/ https://www.facebook.com/TottenhamHotspur/

ভারতীয় ফুটবলপ্রেমীদের জানিয়েছেন দুর্গা পুজোর শুভেচ্ছা বার্তা

এবার দুর্গা পুজোর (Durga Puja) উৎসবে মাতল ইংলিশ প্রিমিয়ার লিগের একাধিক ক্লাব। যা দেখে আপ্লুত উৎসব প্রিয় আপামর বাঙালি। ফুটবল আর বাঙালি আবেগের আর এক নাম। তাই যেকোন ফুটবল ম্যাচেই বাঙালির উন্মাদনা থাকে চোখে পড়ার মতো। গোটা বিশ্বে ফুটবল ফ্যানদের একটা বড় অংশ তো বাঙালি থাকেই, তাই বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গা পুজোর ইংলিশ প্রিমিয়ার লিগের নামজাদা ক্লাবদের শুভেচ্ছা বার্তায় বাড়তি উৎসাহ তো হবেই।

দেখা গেছে, বিশ্বের অন্যতম বড় ফুটবল ক্লাবগুলো এবারের পুজোয় শুভেচ্ছা বার্তা জানিয়েছেন। তালিকায় আছে ইংল্যান্ডের অন্যতম সেরা ক্লাব চেলসি (Chelsea Football Club)। তাঁদের অফিসিয়াল ফেসবুক পেজে বিনিময় হয়েছে ছবি-সহ এক শুভেচ্ছা বার্তা। সঙ্গে আবার বাংলায় লেখা 'শুভ দুর্গা পূজা'। যা দেখে ফুটবলপ্রেমী বাঙালির আনন্দ ও উচ্ছ্বাসের শেষ নেই। যেন সাবেকি মোড়কে, ঘরোয়া পরিবেশে খেলা এবং পুজোর যাদুকরী মিশেল!

গোটা বিশ্বে ফুটবল ফ্যানদের একটা বড় অংশ ভারতীয়। ইউরোপের যেকোন লিগে ভারতীয়দের রাত জেগে খেলা দেখার আগ্রহ ও উচ্ছ্বাস তো আছেই। আর বাঙালির কাছে ফুটবলের একটা বাড়তি উন্মাদনা বরাবরই। চেলসির পর আর একটি বড় ফুটবল ক্লাব ম্যানচেস্টার সিটিও (Manchester City) তাঁর ফ্যানদের দুর্গা পুজোর শুভেচ্ছা বার্তা জানিয়েছেন। মা দুর্গার দশভুজা রূপের এক ছবি পোস্ট করে জানিয়েছে উষ্ণ অভ্যর্থনা।

সঙ্গে আর একটি ইংলিশ ক্লাব টটেনহ্যাম হটস্পার (Tottenham Hotspur) ক্লাবও জানিয়েছেন দুর্গা পুজোর শুভেচ্ছা। তাঁদের অফিসিয়াল ফেসবুক পেজে মা দুর্গার মুখাবয়ব পোস্ট করে জানিয়েছেন শুভেচ্ছা বার্তা।