Neeraj Chopra: ২৪-এ পা দিলেন নীরজ চোপড়া, সামাজিক মাধ্যমে অভিনন্দনের বন্যা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 24/12/2021   শেষ আপডেট: 24/12/2021 11:15 a.m.
twitter.com/desi_thug1

আজ সোনার ছেলে নীরজ চোপড়ার জন্মদিন, 'হ্যাপি বার্থডে গোল্ডেন বয়'

টোকিও অলিপিক্সে (Tokyo Olympics 2020) সোনা জিতে দেশের নাম উজ্জ্বল করেছিলেন। এমনকী ২০২১ সালে গুগল সার্চে জনপ্রিয় ব্যক্তিত্বের তালিকায় শীর্ষে তিনি। তাঁর নামে তৈরি হচ্ছে স্টেডিয়াম, এমনকী যে তারিখে তিনি জ্যাভলিন থ্রো করে দেশকে সোনা উপহার দিয়েছিলেন, সেই দিনটি প্রতি বছর 'জ্যাভলিন থ্রো' দিবস হিসেবে পালিত হবে। হ্যাঁ, কথা হচ্ছে সোনার ছেলে নীরজ চোপড়ার (Neeraj Chopra) কথা। আজ তাঁর জন্মদিন। ২৪ বছরে পা দিলেন বর্তমানে গোটা দেশের হার্ট থ্রব নীরজ চোপড়া।

বিভিন্ন স্যোসাল মিডিয়ায় অভিনন্দনের বন্যা। অনেকেই নীরজের বর্তমান অবস্থার ছবি তুলে ধরেছেন, আর শুভেচ্ছাবার্তা জানিয়েছেন। আবার অনেকেই সেই ৭ অগাস্ট ঐতিহাসিক মাহেন্দ্রক্ষণের ভিডিও দিয়ে মনে করিয়ে দিচ্ছেন নীরজ চোপড়ার কথা। কে-বা ভুলতে পারে সেই ঐতিহাসিক মুহূর্তের কথা। জীবনের সেরা সাফল্যের দোরগোড়ায় পৌঁছে নিজের সম্পর্কে এতটাই তিনি আত্মবিশ্বাসী যে পেছন ফিরে দেখেননি। সেই নীরজ চোপড়াকে নিয়ে আজ সামাজিক মাধ্যমে শুভেচ্ছাবার্তার ছড়াছড়ি। টুইটারে ট্রেন্ডিং-এ তিনি। সমাজের বিভিন্ন স্তরের মানুষ জানিয়েছেন 'হ্যাপি বার্থ ডে'।

১৯৯৭ সালের ২৪ ডিসেম্বর হরিয়াণার পানিপথ জেলার খন্দ্রা গ্রামে জন্মগ্রহণ করেন। দুই বোনের একমাত্র ভাই। ছোটবেলা কেটেছে কৃষিজমির আলপথে। ছোট থেকে খেলাধূলার প্রতি প্রবল আগ্রহ। সেনাবাহিনীতে যোগ দিয়েছিলেন, কিন্তু ছাড়েননি নিজের প্যাশনকে। আর যার ফলশ্রুতিতে ২০২১ সালে টোকিও অলিপিক্সে নীরজ চোপড়ার হাত ধরে ভারত পেল সোনা। তাও আবার অ্যাথলিটে! সেই নীরজ চোপড়ার জন্মদিনে সামাজিক মাধ্যমের পাতা ভরে উঠেছে।