এবারে কি কাশিপুর বেলগাছিয়া থেকে বিজেপি প্রার্থী হচ্ছেন মিঠুন চক্রবর্তী? জোর গুঞ্জন রাজনৈতিক মহলে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 23/03/2021   শেষ আপডেট: 23/03/2021 6:29 a.m.
মিঠুন চক্রবর্তী -twitter

অবশেষে কি তাহলে চিঁড়ে ভিজলো? বিজেপির হয়ে প্রার্থী হচ্ছেন মিঠুন? হবেন কি মুখ্যমন্ত্রী পদপ্রার্থী?

বেশ কিছুদিন ধরে রাজনীতির সঙ্গে করা সম্পর্কে না থাকলেও হঠাৎ করে কামব্যাক করলেন রাজনীতির মূল মঞ্চে। ভারতীয় জনতা পার্টির অন্যতম সেনাপতি হয়ে উঠেছেন বর্তমানে মহাগুরু মিঠুন চক্রবর্তী। নরেন্দ্র মোদীর ব্রিগেড সমাবেশ থেকে আনুষ্ঠানিকভাবে ভারতীয় জনতা পার্টিতে যোগদান করলেন এই অভিনেতা। সম্প্রতি বেলগাছিয়ার ভোটার হয়ে উঠেছেন তিনি। এরপর থেকে জল্পনা শুরু হয়েছে তিনি হয়তো কাশিপুর বেলগাছিয়া কেন্দ্র থেকে বিজেপির প্রার্থী হতে পারেন। অন্যদিকে, অনেকের মতামত তিনি নাকি আবার ভারতীয় জনতা পার্টির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হতে চলেছেন।

কলকাতা এবং তার সংলগ্ন ৭৫টি আসনে তৃণমূলের শক্ত ঘাঁটি প্রতিষ্ঠিত রয়েছে এখনো। এই সমস্ত আসন থেকে তৃণমূলকে হারানো বেশ চাপের। এই পরিস্থিতিতে, যদি কোনভাবে জিততে হয় তাহলে বিজেপিকে অনেক কষ্ট করতে হবে। তার পাশাপাশি বেলগাছি অঞ্চলের অনেকটাই রয়েছে মুসলিম অধ্যুষিত। তাই সেই অঞ্চলের ভোট বিজেপির কাছে যাবে না বললেই চলে। তবে যদি কাশিপুর বেলগাছিয়া কেন্দ্র থেকে মিঠুন চক্রবর্তী প্রার্থী হয়ে যান, তাহলে কিন্তু সমীকরণ ঘুরে যেতে পারে। অন্যদিকে, ইতিমধ্যেই কাশিপুর বেলগাছিয়া কেন্দ্রে নিয়ে ভারতীয় জনতা পার্টির মধ্যে সমস্যার সৃষ্টি হয়ে গিয়েছে। বিজেপি প্রথমে এই আসনের জন্য প্রার্থী করেছিল মালা সাহার স্বামী তপন সাহাকে। কিন্তু প্রার্থী তালিকা ঘোষণার পরে তিনি জানিয়ে দেন তিনি এখনও তৃণমূলে আছেন। এর ফলে পরবর্তীতে বিড়ম্বনায় পড়তে হয় বিজেপিকে।

ঠিক এর পরেই হঠাৎ করে নিজের ভোটিং কেন্দ্র পাল্টে কাশিপুর বেলগাছিয়াতে চলে আসেন মহাগুরু মিঠুন চক্রবর্তী। তারপর থেকেই জল্পনা শুরু হয়ে যায় এই কেন্দ্রে হয়তো তিনি ভোটে দাঁড়াতে পারেন। বিজেপির গোপন সূত্রে খবর, রবিবার রাত্রে বেশ কয়েকজন নেতা স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করেছিলেন। তারপরেই, সিদ্ধান্ত নেওয়া হয়েছে হয়তো এবারে রাসবিহারী কেন্দ্র থেকে এবারের বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন তথাগত রায়। বিজেপি অন্দরের খবর এবারে ভারতীয় জনতা পার্টি বেশ কয়েকজন বর্ষিয়ান নেতাকে টিকিট দিতে চলেছে। তার সাথেই নাম উঠে এসেছে মিঠুন চক্রবর্তীর।