কালীঘাটে পুজো দিয়ে প্রিয়াঙ্কা টিবরেওয়ালের হয়ে প্রচার সারলেন স্মৃতি ইরানি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 25/09/2021   শেষ আপডেট: 25/09/2021 12:14 p.m.
স্মৃতি ইরানি

নিজের হাতে বিলি করলেন লিফলেট, করলেন মানুষের সঙ্গে মত বিনিময়

আর হাতে মাত্র কয়েকটি দিন। ৩০ সেপ্টেম্বর হাইভোল্টেজ ভবানীপুর উপনির্বাচন (Bhwanipur By-poll)। তার আগেই সব দল চূড়ান্ত তৎপরতায় প্রচার সারছে। প্রচারে একের পর এক চমক দিয়ে চলেছে বিজেপি (BJP)। এবার বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়ালের (Priyanka Tibrewal) হয়ে প্রচার সারলেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি (Smriti Irani)। দিলেন কালীঘাট মন্দিরে পুজো। বাড়ি বাড়ি গিয়ে বিলি করলেন লিফলেট। বাংলা ভাষায় সাবলীল স্মৃতি ইরানি মানুষের সঙ্গে করলেন মত বিনিময়।

ভবানীপুর বিধানসভা কেন্দ্রটি সবসময়ই রাজনীতির কেন্দ্রবিন্দুতে অবস্থান করে। খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কেন্দ্র এটি। চলতি বছরের বিধানসভা নির্বাচনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আচমকাই ঘোষণা করেছিলেন ভবানীপুর নয়, তিনি নন্দীগ্রামে নির্বাচনে অংশ নেবেন। এরপর নির্বাচনের আগে পরে কম জলঘোলা হয়নি কিন্তু মুখ্যমন্ত্রী বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর কাছে পরাস্ত হন। এরপর ভবানীপুর কেন্দ্রে ইস্তফা দেন তৃণমূল কংগ্রেসের শোভনদেব চট্টোপাধ্যায়। আর সেই কেন্দ্রেই ফের তৃণমূল কংগ্রেসের প্রার্থী খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রচারে কোন খামতি রাখতে রাজি নয় কোন দলই। তবে শনিবার সকাল সকাল বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়ালের পক্ষে প্রচার সারলেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি।

প্রথম থেকেই ভবানীপুর কেন্দ্রে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতিপক্ষ হিসেবে এক মহিলার খোঁজে ছিলেন বিজেপি নেতৃত্ব। সাধারণ মানুষের পছন্দের কথা মাথায় রেখে প্রিয়াঙ্কা টিবরেওয়ালের নাম ঠিক হয় বলে সূত্রের খবর। তবে এবার এই হাড্ডাহাড্ডি লড়াইয়ে কোন দল সুবিধা করে নেয়, তার জন্য অপেক্ষা করতে হবে আরও কয়েক দিন। তৃণমূল কংগ্রেসের পাশাপাশি বিজেপিও কেন্দ্রীয় নেতৃত্বদের সঙ্গে প্রচার সারছেন। তবে স্মৃতি ইরানিকে বেছে নেওয়ার কারণ কী? এর উত্তরে সূত্র মারফত খবর, স্মৃতি ইরানি বাংলা ভাষায় যথেষ্ট দক্ষ। সাবলীল ভাবে বাংলায় কথা বলতে পারেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রচারে তো এমন লোকজনই প্রয়োজন বলছেন বিজেপির একাংশ। একুশের নির্বাচনে কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি যথেষ্ট প্রভাব তৈরি করেছিলেন। সেই ধারাকে অব্যাহত রাখতে শনিবার ভবানীপুর কেন্দ্রের উপনির্বাচনে শনিবার সকাল সকাল প্রচার সারলেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি।