পুজোয় ফ্রি'তে পেট ভরে মাংস-ভাত খাওয়াবে মমতাময়ী ক্যান্টিন

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 12/10/2021   শেষ আপডেট: 12/10/2021 5:35 p.m.
facebook.com/MamataBanerjeeOfficial

অষ্টমী পুজোর দিন নিরামিষ তরকারি ভাত পাবে সবাই

পুজোর সময় কেউ যেন আধপেটা না খেয়ে থাকে। তবে আধপেটা তো দূর, বহু পরিবার রয়েছে যাদের দুবেলা ঠিকমতো ডাল ভাতও জোটে না। তবে তাদের পাশে এবার 'মমতাময়ী ক্যান্টিন'।কলকাতা পৌরসভার ১০৭ নম্বর ওয়ার্ডের কো-অর্ডিনেটর সুশান্ত ঘোষ গতবারের মতো এবারও দুঃস্থ মানুষের জন্য চালু করলেন 'মমতাময়ী ক্যান্টিন'।

সংবাদমাধ্যমকে তিনি জানিয়েছেন, "বহু দরিদ্র পরিবার রয়েছেন যাঁরা পুজোর সময় ঠিকঠাক খেতেও পান না, সারাবছর তাঁরা আধপেটা খেয়ে চালান। পুজোর কটা দিন ষষ্ঠী থেকে দশমী পর্যন্ত ওয়ার্ডে ৫০০ জনকে মাংস তরকারি ভাত খাওয়াব। তবে অষ্টমী পুজোর দিন নিরামিষ তরকারি ভাত পাবে সবাই।"

তাঁর এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন বিরোধীদের অনেকেই। আজ তেমনই সাধারণ মানুষের ভিড়ও দেখা গেল ক্যান্টিনে। কো-অর্ডিনেটর সুশান্ত ঘোষের বক্তব্য, "এসব কিছু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশেই করছি।" উল্লেখ্য, গতবার পুজোর সময়েও পঞ্চমী থেকে নবমী পর্যন্ত প্রতিদিন কসবা অঞ্চলের এক হাজার  গরিব মানুষকে বিনা পয়সায় মাংস ভাত খাওয়ানো হয়। সে সময় যাদবপুরে একটি শ্রমজীবী ক্যান্টিনের সঙ্গে মমতাময়ী ক্যান্টিনের স্লোগান মিলে যেতেই শুরু হয় বিতর্ক।

যদিও সে সময় সুশান্ত কুমার ঘোষের দাবি ছিল, "এই স্লোগান কখনই সিপিএম এর নয়। ২০০৯ সালে জমি অধিগ্রহনের বিরোধিতা করে বুদ্ধদেব ভট্টাচার্যের বাড়ির সামনে বিক্ষোভের পরিকল্পনা করে তৃণমূল। সে সময় আমাদের নেত্রীই এই স্লোগান তুলে ধরেন। সুতরাং আমাদের এই স্লোগান ব্যবহার করতে অসুবিধা কোথায়।"