ভবানীপুর থেকেই মুখ্যমন্ত্রী হব, এটাই হয়ত হওয়ার ছিল : আশাবাদী মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 23/09/2021   শেষ আপডেট: 23/09/2021 6:34 p.m.
facebook.com/MamataBanerjeeOfficial/

আপনারা যদি চান আমি মুখ্যমন্ত্রী থাকি, তাহলে সবাই মিলে ভোটটা দিন : মমতা বন্দ্যোপাধ্যায়

হাতে আর মাত্র সপ্তাহখানেক। তাই প্রচারে খামতি রাখছে না কোনও দল। পরিকল্পনা মতোন এদিন চক্রবেড়িয়ার প্রচার সভার আগে মমতা বন্দ্যোপাধ্যায় যান জৈন মন্দিরে। তাঁদের প্রথা মেনেই পুজো দেন মুখ্যমন্ত্রী, আরতিও করেন। তারপর জৈনগুরুদের সঙ্গে দেখা করে প্রচারসভায় যান।

গতকালের মতোই এদিনও চক্রবেড়িয়ার সভায় গিয়ে তিনি বিজেপির উদ্দেশে বলেন, "ভ-এ ভবানীপুর, ভ-এ ভারতবর্ষ। এই ভবানীপুর থেকেই ভারতবর্ষ শুরু। ভবানীপুর থেকেই বাংলা মুখ্যমন্ত্রী পাবে। ভবানীপুর থেকেই ভারতবর্ষ দেখবে। ৩০ তারিখ সরকারি ছুটি। বৃষ্টি হলেও ওই দিনটায় ভোট দিতে যান সকলে। আমার দলের সংখ্যাগরিষ্ঠতা আছে। মুখ্যমন্ত্রী হওয়ার লোকের অভাব নেই। কিন্তু আপনারা যদি চান আমি থাকি, তাহলে সবাই মিলে ভোটটা দিন। এখান থেকেই মুখ্যমন্ত্রী হব। আর ভোটে জিতে বিধায়ক না হলে মুখ্যমন্ত্রীর পদে থাকা শোভনীয় হবে না। আমি ৬ বার দক্ষিণ কলকাতা থেকে ভোটে লড়েছি। ২০১১ সালেও উপনির্বাচনে এই কেন্দ্র থেকে জিতে মুখ্যমন্ত্রী হয়েছি। ২০২১-এও তাই। এটাই হয়ত হওয়ার ছিল।"

এরপরই ফের নন্দীগ্রামের প্রসঙ্গ তুলে মুখ্যমন্ত্রীর বক্তব্য, "আপনারা জানেন, নন্দীগ্রামে কীভাবে আমাকে ভোটে হারানো হয়েছিল। মনোনয়নের দিনই পা জখম করে দেওয়া হয়। আমি হুইলচেয়ারে বসেই সারা রাজ্য ঘুরেছি। ঠিকঠাক ভোট হলে, বিজেপি ৩০টির বেশি আসন পেত না। ওদের নেতারা তো রোজ দিল্লি থেকে যাতায়াত করেছেন। তাও কিছু হয়নি। ওরা বোধহয় ভাবতে পারেনি যে আমরা এত ভোটে জিতব। কিন্তু আমি ভাঙা পা নিয়েই এতগুলো আসন পেয়েছি।"