Dilip Ghosh: মৃত বিজেপি কর্মীদের আত্মার শান্তি কামনায় তর্পণ দিলীপ ঘোষের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 02/05/2022   শেষ আপডেট: 02/05/2022 12:14 p.m.
https://www.facebook.com/dilipghoshbjp

"গণতন্ত্র হত্যার কাজ তৃণমূলের সংস্কৃতিতে পরিণত হয়েছে" দিলীপ ঘোষ

রাজ্যে ভোট পরবর্তী হিংসা নিয়ে বারবার সরব হয়েছেন বিরোধীরা। বিরোধীদের অভিযোগ, তৃণমূল দুষ্কৃতীদের হাতে বারবার খুন হতে হচ্ছে বিরোধী দলের কর্মীদের। সেই তালিকায় বাদ নেই বিজেপি। বিজেপির অভিযোগ, রাজ্যে সন্ত্রাসের বলি হয়েছেন তাদের অন্তত ২০০ কর্মী। এবার সেই কর্মীদের আত্মার শান্তি কামনায় তর্পণ করলেন সর্বভারতীয় বিজেপির সহ-সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)।

এদিন তাঁর ফেসবুক ওয়ালে দেখা গেছে, কলকাতার কাশীপুর সর্বমঙ্গলা ঘাটে তাঁকে তর্পণ করতে। তিনি বলেছেন, "তাঁদের সকলের আত্মার শান্তি কামনায় তর্পণ করলাম।" প্রশ্ন উঠেছে, তিনি কাদের জন্য তর্পণ করলেন? নিজেই বলেছেন, "গণতন্ত্র হত্যার কাজ তৃণমূলের সংস্কৃতিতে পরিণত হয়েছে। তৃণমূলের হিংসার আর রক্তলোলুপতার বলি হয়েছেন আমাদের ২০০ অধিক কার্যকর্তারা।"

দিলীপ ঘোষের এই কাজের পর নেটিজেনরা এবং বিজেপির কর্মী সমর্থকরা সমর্থন জানিয়েছেন। পাশাপাশি এ-ও বলেছেন, দোষীদের ধরে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে পারলে তাঁদের আত্মার প্রকৃত শান্তি মিলবে। এই বীর সৈনিকদের রক্তের মূল্য একদিন বুঝবেন বাংলার মানুষ, এমন কথাও বলতে শোনা গেছে একাংশের বক্তব্যে।

তৃণমূল কংগ্রেসের জমানায় রাজ্যে বারবার সন্ত্রাসের অভিযোগ করেছে বিরোধী দলগুলি। বিরোধী দলের অধিকাংশ নেতা-নেত্রীর বক্তব্যে বারবার সেই কথাই উঠে আসে। এমনকী দিন কয়েক আগেই গেরুয়া শিবিরের আইনজীবী সংগঠন এবং শহিদ পরিবারের সদস্যরা রাষ্ট্রপতি এবং দেশের স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের বাসনায় দিল্লি পৌঁছে গিয়েছিলেন। শহিদ পরিবারের লোকজনদের সঙ্গে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের অনুমতি মেলেনি। রাজ্যে লাগাতার বিজেপি তৃণমূল কংগ্রেসের রাজনৈতিক হিংসার অভিযোগ তুলেছে। আর তাতে বলি হয়েছেন অসংখ্য বিজেপির সাধারণ কর্মী। তাঁদের আত্মার শান্তি কামনায় এবার কলকাতার কাশীপুর সর্বমঙ্গলা ঘাটে বিজেপি নেতা দিলীপ ঘোষ তর্পণ করলেন।