ডিভিসির বিরুদ্ধে কেন্দ্রের কাছে নালিশ মমতা বন্দ্যোপাধ্যায়ের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 06/10/2021   শেষ আপডেট: 06/10/2021 2:15 p.m.
মোদী মমতা twitter@narendramodi

এর আগে জলাধারগুলি সংস্কারের দাবি তুলে গত ৪ আগস্ট কেন্দ্রকে চিঠি দিয়েছিলেন মুখ্যমন্ত্রী

লাগাতার বৃষ্টি, জলের তলায় বহু গ্রাম। রাজ্যের আট জেলার বন্যা পরিস্থিতি নিয়ে আগেই ডিভিসিকে দোষ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেইসময় মুখ্যমন্ত্রী দাবি করেছিলেন, “ডিভিসির ক্ষতিপূরণ দেওয়া উচিত। বারবার তাদের ছাড়া জলে বন্যা হবে। ওরা তো কেন্দ্রের অধীনে। ওরা জল ছাড়বে, আমরা ক্ষতিগ্রস্ত হব আর ওরা টাকা আয় করবে, এটা হতে পারে না।” তবে এবার রাজ্যের বন্যা পরিস্থিতি নিয়ে ডিভিসির বিরুদ্ধে তোপ দেগে, মোদিকে চিঠি দিলেন মমতা।

চিঠিতে মুখ্যমন্ত্রীর অভিযোগ, "সময়ে পরিকাঠামোগত পদক্ষেপ না করায় প্রতি বছর ম্যান মেড বন্যা হচ্ছে পশ্চিমবঙ্গে। ডিভিসি নিয়ে স্বল্প ও দীর্ঘমেয়াদি পরিকল্পনা করুক কেন্দ্র। না হলে বন্যা থেকে মুক্তি পাবে না রাজ্য।" মুখ্যমন্ত্রীর আর্জি, "অবিলম্বে সংশ্লিষ্ট দফতর পদক্ষেপ করুক।" প্রধানমন্ত্রীকে দেওয়া ৪ পাতার চিঠিতে এমনটাই বললেন মুখ্যমন্ত্রী।

এর আগে জলাধারগুলি সংস্কারের দাবি তুলে গত ৪ আগস্ট কেন্দ্রকে চিঠি দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। কিন্তু তার এখনও জবাব মেলেনি। আর তার মধ্যেই মুখ্যমন্ত্রীর চিঠি গেল প্রধানমন্ত্রীর কাছে। মুখ্যমন্ত্রী আগেও অভিযোগ করেন, "প্রত্যেক বছর একমরম করে বন্যা করাচ্ছে। এটা বর্ষা বেশি হচ্ছে বলে নয়, এটা ম্যান মেড বন্যা। আগেও, সাত-আটটা চিঠি দিয়েছি। কোনও সুরাহা হয়নি।"