রেকর্ড গড়ল বিশ্বভারতী! একশোর পরীক্ষায় নম্বর উঠল ১৯৬, ১৫১

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 28/09/2021   শেষ আপডেট: 28/09/2021 5:32 p.m.
বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় - visvabharati.ac.in

বিশ্বভারতীর ওয়েবসাইটে এমন মেধাতালিকা দেখে চোখ কপালে উঠেছে অনেকেরই

বিশ্বভারতীর ওপর থেকে বিতর্ক যেন পিছু ছাড়তেই কষ্ট পায়। কখনও রাজনৈতিক তো কখনও অরাজনৈতিক, বিতর্কের জাল বুনেই চলেছে বিশ্ববিদ্যালয়। এবার বিশ্ববিদ্যালয়ের নাম জড়ালো নম্বর বিভ্রাটে। সম্প্রতি এমএডের মেধাতালিকা প্রকাশ হতেই চরম বিভ্রান্তি সৃষ্টি হয়েছে বিশ্বভারতীর ভার্চুয়াল প্রাঙ্গণে। মেধাতালিকা প্রকাশ হতেই দেখা যাচ্ছে, ১০০ মধ্যে কেউ পেয়েছেন ১৯৮, কাউকে আবার দেওয়া হয়েছে ১৫১। বিশ্বভারতীর ওয়েবসাইটে এমন মেধাতালিকা দেখে চোখ কপালে উঠেছে অনেকেরই। উদ্বেগের মধ্যে পড়েছে পড়ুয়ারা।

এমন ত্রুটিপূর্ণ মেধাতালিকা নিয়ে বিভ্রান্তি ছড়িয়েছে ছাত্রছাত্রীদের মধ্যে। সূত্রের খবর, সোমবার সন্ধেয় বিশ্বভারতীর নিজস্ব ওয়েব সাইটে এম এড-এর ফল প্রকাশ পায়। কিন্তু কোন প্রক্রিয়ায় এমন মূল্যায়ন হল, তা নিয়েও প্রশ্ন তুলেছেন তাঁরা। যদিও এ নিয়ে কোনও সদুত্তর মেলেনি কর্তৃপক্ষের তরফে।

প্রসঙ্গত, এবছর বিনয় ভবনে এমএডে ভর্তির জন্য অনলাইনে প্রবেশিকা পরীক্ষা হয় ১৪ সেপ্টেম্বর। ১০০ নম্বরের পরীক্ষার মধ্যে ৬০ নম্বর লিখিত ও ৪০ নম্বর অ্যাকাডেমিক স্কোরের মাধ্যমে নির্ধারিত হয়। পরীক্ষার পর মেধা তালিকার ভিত্তিতেই ভর্তির সুযোগ পান পরীক্ষার্থীরা। কিন্তু মেধাতালিকায় এমন বিভ্রাট দেখে স্বাভাবিকভাবেই স্তম্ভিত পড়ুয়াদের একাংশ।