শান্তির লক্ষ্যে ফের বদলি ! দুই ওসি সহ তিন জেলার নির্বাচনী আধিকারিককে সরালো কমিশন

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 08/04/2021   শেষ আপডেট: 08/04/2021 8:11 a.m.
নির্বাচন কমিশন

ভোটের কাজ সুষ্ঠুভাবে না করার অভিযোগেই কমিশনের এই সিদ্ধান্ত

আবারো উচ্চপদস্থ আধিকারিকদের বদলির পথে হাঁটল নির্বাচন কমিশন। চতুর্থ দফা ভোটের আগেই দক্ষিণ দিনাজপুর এবং পূর্ব ও পশ্চিম বর্ধমান জেলার নির্বাচনী আধিকারিকদের বদল করল কমিশন। একইসঙ্গে কলকাতার দুই দায়িত্বপ্রাপ্ত পুলিশ আধিকারিককেও স্থানান্তরিত করেছে নির্বাচন কমিশন। বিরোধীদের দিক থেকে এঁদের প্রত্যেকের বিরুদ্ধেই শাসকদলের প্রতি পক্ষপাতিত্ব ও ভোটের কাজ সুষ্ঠুভাবে না সম্পন্ন করার অভিযোগ উঠেছিল যা একেবারেই লঘু করে দেখেনি কমিশন। তার ফলস্বরূপ এই সিদ্ধান্ত।

দেখে নেওয়া যাক এই বদলিদের তালিকায় আছেন কারা:

দক্ষিণ দিনাজপুর জেলার নির্বাচনী আধিকারিক নিখিল নির্মলকে সরিয়ে পদে বসানো হয়েছে ২০০৭ ব্যাচের আইএএস অফিসার সি মুরুগানকে।

পূর্ব বর্ধমান জেলার নির্বাচনী আধিকারিক এনাউর রহমানকে সরিয়ে ২০০৯ ব্যাচের আইপিএস আধিকারিক শিল্পা গৌরীসারিয়াকে আনা হয়েছে।

পশ্চিম বর্ধমান জেলার নির্বাচনী আধিকারিক পূর্ণেন্দু কুমার মাঝিকে সরিয়ে ২০০৭ ব্যাচের আইএএস অফিসার অনুরাগ শ্রীবাস্তবকে বসানো হয়েছে।

নির্বাচনী আধিকারিকদের পাশাপাশি কলকাতার দুই থানার আধিকারিকদেরও সরিয়ে দিল কমিশন। রিজেন্ট পার্ক থানার ওসি মৃণালকান্তি মুখোপাধ্যায়কে স্পেশাল ব্রাঞ্চে পাঠিয়ে ওই পদে বসানো হল রাম থাপাকে এবং বাঁশদ্রোণী থানার ওসি প্রতাপ বিশ্বাসকে গোয়েন্দা বিভাগে পাঠিয়ে সেখানে আনা হল মলয় বসুকে। সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষ্যেই আবারো এই বদলের পদক্ষেপ নিতে হল কমিশনকে। সেই লক্ষ্যে কতটা সফল হয় কমিশন, এখন সেটাই দেখার।