যারা গরুর দুধ খায় না তাঁরা কীভাবে দুধে সোনা পাবে? বক্তব্য দিলীপ ঘোষের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 27/08/2021   শেষ আপডেট: 27/08/2021 5:15 p.m.
-

ভারতীয় গরুর বৈশিষ্ট্য হল- গরুর দুধের মধ্যে সোনার ভাগ থাকে : দিলীপ ঘোষ

"ভারতীয় গরুর বৈশিষ্ট্য হল, গরুর দুধে সোনা আছে। গরুর দুধের মধ্যে সোনার ভাগ থাকে। সেই জন্য দুধের রঙ একটু হলদে হয়।" বছর দুয়েক আগে এমন কথা বলে, বিতর্কে জড়িয়েছিলেন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। হাসির খোরাক হয়েছিলেন বহুক্ষেত্রেই। এরপর এই প্রসঙ্গে তিনি সেভাবে কথা না বললেও, আজও একই সিদ্ধান্তে অনড় তিনি।

এদিন শুক্রবার সাংবাদিক বৈঠক করে দিলীপ ঘোষ বলেন, "বাংলায় তো এখন আর গরু পালন হয় না। আসলে মানুষ এসবের গুরুত্ব বোঝে না তাই এই পরিস্থিতি। যেটা আসলে দুধই নয়, সেই প্যাকেটের দুধ কিনে সবাই খাচ্ছে। আর গরুর দুধ কেউ খাচ্ছে না। আমি বলেছিলাম গরুর দুধে সোনা পাওয়া যায়, তা নিয়ে অনেক কথা হয়েছে। যারা কোনওদিন গরুর দুধ খায় না তাঁরা কীভাবে সোনা পাবে, কীভাবে বুঝবে?"

প্রসঙ্গত, আগামী মঙ্গলবার ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে কেন্দ্রের সঙ্গে বৈঠক রয়েছে রাজ্য সেচ দফতরের। আর সেই প্রসঙ্গকে টেনেও দিলীপ ঘোষের বক্তব্য, "তৃণমূল ১০ বছর ক্ষমতায় রয়েছে। ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে কেন কিছু ভাবেননি? ওখানে ৫০ শতাংশ টাকা রাজ্যকে দিতে হবে। সেটা দিতে উনি রাজি নন। মোদী করে দেবেন আর দিদি নাম কামাবেন এটা হতে পারে না।"

এরসঙ্গেই নাম না করেই অভিনেতা দেবকে বিঁধলেন দিলীপ ঘোষ। বললেন, "সাতবছর হয়ে গিয়েছে এতদিন যাননি কেন? উনি এখন বসে আছেন দিদি এখন প্রধানমন্ত্রী হবেন। তারপর ঘাটাল মাস্টার প্ল্যান হবে।"