ভিড় সামাল দিতে গভীর রাতে ট্রেন চালানোর সিদ্ধান্ত রেলের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 12/10/2021   শেষ আপডেট: 12/10/2021 11:49 a.m.
By Arpan Sarkar - Own work, CC BY-SA 3.0, https://commons.wikimedia.org/w/index.php?curid=17605950

দেখে নিন রাতের ট্রেনের সময়সূচি

আন্দাজ আগে থেকেই ছিল, তবে ষষ্ঠীর দিনভর পুজোর ভিড় দেখেই গভীর রাতে ট্রেন চালানোর সিদ্ধান্ত নিল ভারতীয় রেল (Indian Railway)। মূলত হাওড়া (Howrah) ডিভিশনেই আপাতত রাতে ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরিস্থিতি দেখে শিয়ালদহ (Sealdah) ডিভিশনেও ট্রেন চালানোর প্রস্তুতি রাখা হচ্ছে বলেও খবর। পুজোর ভিড় সামাল দিতেই রেলের তরফে এমন সিদ্ধান্তের কথা জানা গেছে বলে খবর।

সূত্র মারফত খবর, পুজোয় বাড়তি ভিড় সামলাতে গভীর রাতে বাড়তি ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেল দফতর। এবার সপ্তমী থেকে নবমী পর্যন্ত রাতে চলবে বারোটি ট্রেন। মূলত হাওড়া শাখা থেকেই এই ট্রেনগুলো চলবে। তবে পরিস্থিতি অনুযায়ী অন্যান্য শাখায়ও গভীর রাতে ট্রেন চালানোর প্রস্তুতি রাখা হচ্ছে। দেখা গেছে, পঞ্চমীর সময় থেকে শহরে ঠাকুর দেখার ভিড় ক্রমশ বাড়ছিল। লোকাল ট্রেনগুলিতে কী সকাল, কী রাত ভিড়ের শেষ নেই। বাড়ছিল বিপদের সম্ভাবনাও। শিয়ালদহ দক্ষিণ শাখার বিভিন্ন লাইনে পা ফেলার জায়গা নেই। অনেক যাত্রীই ঝুলেই সফর করছেন। হাওড়া শাখায়ও একই অবস্থা। সমস্ত দিক খতিয়ে দেখে রেল দফতরের তরফে পুজোর তিনদিন হাওড়া শাখায় গভীর রাতে ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে খবর।

এবার দেখে নেওয়া যাক গভীর রাতের ট্রেনের সিডিউল -

▪︎হাওড়া থেকে রাত ১২.৪৫ বর্ধমান মেন শাখার জন্য একটি ট্রেন ছাড়বে। বর্ধমান পৌঁছবে ৩.১০ মিনিটে।

▪︎বর্ধমান রাত ৯.৩০ মিনিটে ছাড়বে একটি ট্রেন, যা ১২.০৫ মিনিটে হাওড়া পৌঁছবে।

▪︎হাওড়া থেকে বর্ধমান কর্ড লোকাল ছাড়বে ১.১৫ মিনিটে। বর্ধমান থেকে হাওড়ার উদ্দেশে একটি ট্রেন ছাড়বে রাত ১০.৩০ মিনিটে।

▪︎রাত ১টা, ১.৫০ ও ২.৫০ মিনিটে হাওড়া থেকে ছাড়বে তিনটি ব্যান্ডেল লোকাল। ব্যান্ডেল থেকে হাওড়ার উদ্দেশে তিনটি ট্রেন রাত ১১.৩০, ১২.৩০ ও ১.৩০ টায় ছাড়বে।

▪︎শেওড়াফুলির থেকে রাত ১২.৩০টার সময় তারকেশ্বরের উদ্দেশে ছাড়বে একটি ট্রেন। তারকেশ্বর থেকে হাওড়ার উদ্দেশে একটি ট্রেন ছাড়বে রাত ১১.১০ মিনিটে।