তৃতীয়া আসতেই বাড়ল সংক্রমণ, চোখ রাঙাচ্ছে করোনার তৃতীয় ঢেউ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 08/10/2021   শেষ আপডেট: 08/10/2021 8:26 p.m.
করোনা ভাইরাস unsplash @cdc

গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৭৮৪ জন, মৃত্যু হয়েছে ৬ জনের

রাজ্য থেকে করোনা (Corona) এখনও পর্যন্ত পুরোপুরি বিদায় নেয়নি। সংক্রমণ প্রতিদিনই বাড়ছে। আজ তৃতীয়া। উৎসবের মরশুমে চিন্তা বাড়াচ্ছে রাজ্যের কোভিড গ্রাফ। গত ২৪ ঘণ্টায় ফের বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা। রাজ্য স্বাস্থ্যদপ্তরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৭৮৪ জন। করোনা আক্রান্তের নিরিখে শীর্ষে কলকাতা। তিলোত্তমায় মোট ১৫৮ জনের শরীরে মিলেছে ভাইরাসের হদিশ। কলকাতার পরই রয়েছে উত্তর ২৪ পরগনা। এই জেলায় একদিনে আক্রান্ত ১২৮ জন। তার ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৫ লক্ষ ৭৪ হাজার ৮০১ জন। তবে মৃতের সংখ্যা এদিন কমেছে অনেকটাই। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৬ জনের। এখনও পর্যন্ত ভাইরাসের থাবায় প্রাণ হারিয়েছেন ১৮ হাজার ৮৮২ জন।

একদিকে বাড়ছে সংক্রমণ। অন্যদিকে পুজো শুরু হতেই উপচে পড়া ভিড়। ভিড় মার্কেটগুলোতেও। নেই মাস্কের বালাই অধিকাংশের। একের পর এক চমকদার মন্ডপে ঢোকায় নিষেধাজ্ঞা জারি থাকলেও, বাইরে মানুষ গোনার জো নেই। এদিকে সিঁদুর-খেলা থেকে আরতি পুজো মণ্ডপে সব কিছুর অনুমতি দিয়েছে কলকাতা হাইকোর্ট। যদিও এগুলিতে সামিল হতে গেলে মানতে হবে শর্ত। টিকার দুটি ডোজ নেওয়া থাকলে তবেই মণ্ডপে প্রবেশের অনুমতি দেওয়া হবে।

বিশেষজ্ঞদের আশঙ্কা, পুজো প্রায় শুরু হয়েই গিয়েছে। সঠিক নিয়ম না মানলে বাড়াতে পারে আক্রান্তের সংখ্যা। ফের সংক্রমণ বেড়ে যাবে।ইতিমধ্যেই এবিষয়ে সতর্ক করেছে ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ বা ICMR।

আশঙ্কা প্রকাশ করে বলা হয়েছে, করোনা পরিস্থিতির মধ্যে গৃহবন্দী বেশিরভাগ মানুষ। ফলে বাড়িতে থাকতে থাকতে বিরক্ত হয়ে উঠেছেন অনেকেই। তাই সংক্রমণ কম থাকায় পুজোয় ঘুরতে বেড়িয়েছেন অনেকেই। আর এই বিষয় থেকেই ফের রাজ্য রাজ্যে সংক্রমণ বাড়ার আশঙ্কা প্রকাশ করা হয়েছে।