"খোদ পশ্চিমবঙ্গে দুর্গা প্রতিমা ভাঙা হয়েছে" চাঞ্চল্যকর দাবি দিলীপ ঘোষের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 17/10/2021   শেষ আপডেট: 17/10/2021 10:36 a.m.
-

"পশ্চিমবঙ্গ কি বাংলাদেশের দিকে এগোচ্ছে?" প্রশ্ন শুভেন্দু অধিকারীর

সম্প্রতি বাংলাদেশের (Bangladesh) বিভিন্ন জেলায় দুর্গাপুজোয় মন্দির, মণ্ডপ, দুর্গা মূর্তি ভাঙচুরের ঘটনায় উত্তাল গোটা দুনিয়া। যদিও সেদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রকৃত দোষীদের কড়া শাস্তি দেওয়ার কথা বলেছেন, তারপরও সেদেশের ঘটনাকে কেন্দ্র করে ভারতে সাম্প্রতিক সম্প্রীতি বিঘ্নিত হওয়ার আশঙ্কা প্রকাশ করেছেন একাংশ। ইতিমধ্যেই যা নিয়ে তীব্র চাপানউতোর তৈরি হয়েছে। এরমধ্যেই বিজেপি নেতা দিলীপ ঘোষ এবং শুভেন্দু অধিকারীর সামাজিক মাধ্যমে প্রকাশিত দু'টি ভিডিও সেই বিভেদের বাতাবরণকেই উস্কানি দিল বলছেন ওয়াকিবহাল মহল।

বিজেপি নেতা দিলীপ ঘোষ (Dilip Ghosh) তাঁর ফেসবুক পেজে একটি ভিডিও আপলোড করেছেন। আর নিজের ওয়ালে তিনি অভিযোগ করেছেন, "যারা বাংলাদেশের দুর্গাপুজোর উপর দুষ্কৃতী হামলা নিয়ে খুব চিন্তিত, তারা কি জানেন যে খোদ পশ্চিমবঙ্গের পূর্ব মেদিনীপুর জেলার এগরা সেন্ট্রাল বাস স্ট্যান্ডের একটি পুজোর দুর্গা প্রতিমা কিছু দুষ্কৃতী এসে ভেঙে দিয়েছে। ঘটনা ধামাচাপা দিতে রাজ্যের পুলিশ ও তার উচ্চ আধিকারিকেরা ঘটনাস্থলে পৌঁছে তড়িঘড়ি প্রতিমা বিসর্জনের ব্যবস্থা করে।" এরপরেই তিনি সাধারণ মানুষের উদ্দেশ্যে প্রশ্ন রেখেছেন, "তবে কি পশ্চিমবঙ্গ এবার বাংলাদেশের দিকেই এগোচ্ছে?" দিলীপ ঘোষ নিজের স্যোসাল প্লাটফর্মে এমন চাঞ্চল্যকর অভিযোগ করেছেন।

উল্লেখ্য, একুশের নির্বাচনের সময় বিজেপি দাবি করেছিল বাংলায় দুর্গাপুজো করতে দেওয়া হয় না। এ নিয়ে কম জলঘোলা হয়নি। শাসকদলের বিরুদ্ধে তৎকালীন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষও এমন তীব্র বাক্যবাণ শানিয়ে ছিলেন। এবার বাংলাদেশের ঘটনার সঙ্গে পূর্ব মেদিনীপুরের এগরার প্রসঙ্গ টেনে এমন চাঞ্চল্যকর দাবি করেছেন এই বিজেপি নেতা।

অন্যদিকে দিলীপ ঘোষের এই কথা কার্যত সমর্থন করে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এক টুইট বার্তায় বলেছেন, "পশ্চিমবঙ্গ কি বাংলাদেশের দিকে এগোচ্ছে?" তিনি সেই টুইটে আরও লিখেছেন, "পূর্ব মেদিনীপুরের কোলাঘাটে দুর্গাপূজা মণ্ডপের বাইরে পুলিশ মোতায়েন করা হয়েছে। প্রশাসন ভাঙচুরের আশঙ্কায় আতঙ্কিত। বুদ্ধিজীবীদের এ নিয়ে কী মনোভাব?" শুভেন্দু অধিকারীর এই টুইটের পর রাজ্যের সাম্প্রদায়িক সম্প্রীতি বিঘ্নিত হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন ওয়াকিবহাল মহল।