উচ্চমাধ্যমিকের পর মেডিক্যাল পরীক্ষাতেও সাফল্য মুর্শিদাবাদের রুমানা সুলতানার

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 04/11/2021   শেষ আপডেট: 04/11/2021 2 p.m.

রুমানার প্রাপ্ত নম্বরের শতাংশ ৯৯.৫

জোড়া সাফল্য! উচ্চমাধ্যমিকের পর এবার এবার NEET-এও সাফল্য মুর্শিদাবাদের কান্দির রুমানা সুলতানার (Rumana Sultana) পরিবারে। ২০১৯ সালে মাধ্যমিক পরীক্ষায় ৬৮৬ নম্বর পেয়ে রাজ্যের মধ্যে পঞ্চম স্থান দখল করেছিল রুমানা। এরপর ২০২১ সালে উচ্চমাধ্যমিকে প্রথম হয় রুমানা সুলতানা। লক্ষ্য ছিল ডাক্তার হওয়া। সেই দিকেও আর একধাপ এগোলেন তিনি। উচ্চমাধ্যমিকের পর নিট পরীক্ষাতেও প্রশংসনীয় ফল করলেন রুমানা।

NEET অর্থাৎ ন্যাশনাল এলিজিবিলিটি কাম এনট্রান্স টেস্টেও সাফল্যের সঙ্গে উত্তীর্ণ হয়ে রুমানার ব়্যাংক হয়েছে ১,০৫৭। প্রাপ্ত নম্বরের শতাংশ ৯৯.৫। জানা যাচ্ছে, এইমসে পড়তে চায় রুমানা।

তাঁর সাফল্যে উচ্ছ্বসিত পরিবার। মুর্শিদাবাদের কান্দি পুরএলাকার ১১ নম্বর ওয়ার্ডের হোটেল পাড়ার বাসিন্দা রুমানা সুলতানা। কান্দি মণীন্দ্রচন্দ্র গার্লস স্কুলের ছাত্রী সে। বাবা রবিউল আলম ভরতপুর থানার অচলা বিদ্যামন্দিরের প্রধান শিক্ষক। মা সুলতানা পারভীন ভরতপুরের গয়সাবাদ অচলা বিদ্যামন্দিরের একজন শিক্ষিকা। উচ্চমাধ্যমিকে প্রথম হওয়ার পরে রুমানার উত্তর ছিল, "বায়োলজি নিয়ে পড়ার ইচ্ছা। তবে মেডিক্যালে সুযোগ পেলে চলে যাব।" আর তাতেই একধাপ এগোল রুমানা।

এই নিট পরীক্ষায় রাজ্যের মধ্যে প্রথম হয়েছেন বাঁকুড়া জেলার বাসিন্দা সৌম্যদীপ হালদার। বাঁকুড়ার একটি বেসরকারি ইংরেজী মাধ্যম স্কুলের ছাত্র সৌম্যদীপ।