রাজ্যে আগুন লাগার ঘটনা বা তাতে মৃত্যুর পরিসংখ্যান, কিছুই জানেন না দমকলমন্ত্রী, ভর্ৎসনা স্পিকারের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 16/11/2021   শেষ আপডেট: 16/11/2021 3:16 p.m.
-twitter

স্পিকারের ভর্ৎসনায় কোনও মন্তব্য করেননি দমকলমন্ত্রী সুজিত বসু

রাজ্যের দমকলমন্ত্রী (Fire Minister) হয়েও জানেন না রাজ্যে আগুন লাগার ঘটনা কয়টি! আগুনের জেরে মৃত্যু হয়েছে কতজন মানুষের সে হিসাবও নেই বাংলার দমকলমন্ত্রীর কাছে। আর এই ঘটনার জেরেই বিধানসভার শীতকালীন অধিবেশনে (Winter Session) স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের (Biman Banerjee) কাছে ভর্ৎসনা শুনলেন দমকলমন্ত্রী সুজিত বসু (Sujit Bose)। তবে এই বিষয়ে মুখ খোলেননি তিনি।

আজ বিধানসভায় অধিবেশনের প্রশ্নোত্তর পর্বে মেটিয়াবুরুজের তৃণমূল বিধায়ক আবদুল খালেদ মোল্লা দমকলমন্ত্রীকে প্রশ্ন করেন, গত ৩১ অগাস্ট পর্যন্ত রাজ্যে অগ্নিকাণ্ডের মোট কতগুলি ঘটনা ঘটেছে? এবং এই ঘটনায় প্রান হারিয়েছেন কতজন? যদিও প্রশ্নের জবাবে দমকলমন্ত্রী সুজিত বসু বলেন, এই মুহূর্তে তাঁর কাছে কোনও এবিষয়ে কোনও তথ্য বা পরিসংখ্যান নেই। অগ্নিনির্বাপণ এবং জরুরী পরিষেবার সাথে যুক্ত থাকা মন্ত্রীর মুখে এমন উত্তর শুনে তাঁকে ভর্ৎসনা (reprimand) করেন বিধানসভার স্পিকার (speaker) বিমান বন্দ্যোপাধ্যায়।

সুজিতের উত্তর শুনে বিমানবাবু বলেন, “এটা কি বলছেন? বিষয়টি মানবিকভাবে দেখা উচিত। অগ্নিকাণ্ডের ঘটনায় কতজন মারা গেলেন এবং কতজন ক্ষতিগ্রস্ত হলেন এই তথ্য আপনাদের কাছে থাকবে না কেন?” সাথে সুজিতের উদ্দেশ্যে তাঁর সংযুক্তি, “এর পর থেকে তথ্য জোগাড়ের ব্যবস্থা রাখুন”। যদিও স্পিকারের ভর্ৎসনার পর আর মুখ খুলতে দেখা যায়নি দমকলমন্ত্রীকে।