হস্তশিল্পীদের উন্নতিকল্পে আয়োজিত সোনাঝুরি হাটে দেখা গেল 'খেলা হবে' শাড়ি ও কানের দুল, মদন মিত্র বললেন 'মেলাতেই খেলা হবে'

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 21/02/2021   শেষ আপডেট: 21/02/2021 6:40 a.m.
সোনাঝুরি হাট @facebook

১৮ ফেব্রুয়ারি থেকে দক্ষিণ ২৪ পরগনা জেলায় এই হাট আয়োজন করা শুরু হয়েছে

গ্রাম বাংলার হস্তশিল্পের উন্নতিকল্পে ক্রিয়েটিভ বেঙ্গলের তরফে আয়োজিত হলো সোনাঝুরি হাট। সারা রাজ্যজুড়ে এই সোনাঝুরি হাট আয়োজিত করা হবে। ১৮ ফেব্রুয়ারি থেকে দক্ষিণ ২৪ পরগনা জেলায় এই হাট আয়োজন করা শুরু হয়েছে। টালিগঞ্জের কুঁদঘাটে প্রগতি সংঘ ক্লাবের মাঠে এদিন মেলার আয়োজন করা হয়। সেখানে অংশগ্রহণ করেছিলেন ১০৫ জন হস্তশিল্পী। সেই মেলায় তারা নিজেদের পসরা নিয়ে আসেন। লকডাউন এর জেরে গ্রাম বাংলার বিভিন্ন প্রান্তের হস্তশিল্পীরা এখন বেকার রয়েছেন। তাই তাদের মুখে কিছুটা হাসি ফোটানোর জন্য এই প্রজেক্ট শুরু করেছে ক্রিয়েটিভ বেঙ্গল।

এই হস্তশিল্পীরা নির্বাচনের আগে এবছরের বিধানসভা ভোট কে ফোকাস করে তাদের জিনিসপত্র তৈরি করেছেন। কয়েকজন বানিয়েছেন মোদি পাঞ্জাবি। আবার অনেকে বানিয়েছেন মমতা শাড়ি। কেউ কেউ আবার সেই শাড়িতে ভ্যাকসিনের ছবি আঁকছেন। শোলা দিয়ে তৈরি করা হয়েছে মোদি এবং দিদি স্ট্যাচু। সবথেকে উল্লেখযোগ্য জিনিস হল, তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের বিখ্যাত স্লোগান ' খেলা হবে ' লেখা কানের দুল এবং শাড়ি। খেলা হবে শাড়ি এবং কানের দুল এদিন দেদার বিকোতে দেখা গেল। এ দিন মেলায় উপস্থিত ছিলেন তৃণমূল নেতা মদন মিত্র। তিনি এদিন বললেন, 'মেলাতেই খেলা হবে'। আগামী ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত এই মেলা চলবে কুঁদঘাটে।