কাঁকড়া খেয়েই বিপত্তি! তাজপুর সমুদ্র সৈকতে প্রাণ গেল সোদপুরের এক ব্যক্তির

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 16/05/2022   শেষ আপডেট: 16/05/2022 11:46 a.m.
instagram.com/crabspromenade

দিঘার পর এবার তাজপুর, কাঁকড়া খেয়েই প্রাণ খোয়ালেন এক ব্যক্তি

ছুটি পেলেই বাঙালি দূরে না হোক ঘরের কাছে দিঘায় (Digha), মন্দারমণি কিংবা তাজপুর বেড়াতে বেরিয়ে পড়েন। অল্প সময়ের জার্নিতে এবং সাধ্যের মধ্যে খরচে এরচেয়ে সুবিধাজনক সময় কাটানোর জায়গা আর কীই-বা হতে পারে! দিঘায় এসে সমুদ্রতটে বিভিন্ন সামুদ্রিক মাছ, কাঁকড়া ভাজা কিংবা দেশি মুরগী কষা খেতে কার না ভালো লাগে। কিন্তু এই কাঁকড়া খেতে গিয়েই যে বিপত্তি ঘটতে পারে, আর পরিণামে মৃত্যু পর্যন্ত হতে পারে তা কেই-বা জানত! এমনই চাঞ্চল্যকর অভিযোগ উঠল এবার তাজপুরে। কাঁকড়া খেয়েই প্রাণ গেল এক পর্যটকের। দিঘার পর এবার তাজপুর। ঘটনায় চাঞ্চল্য।

তাজপুরের সমুদ্র সৈকত নিজস্ব চিত্র

সূত্রের খবর, মৃত ব্যক্তির নাম সুদীপ মুখোপাধ্যায়। তিনি উত্তর ২৪ পরগণার সোদপুরের বাসিন্দা। শনিবার সপরিবারে দিঘায় বেড়াতে যান। শনিবার দিঘায় কাটিয়ে রবিবার তাজপুরের উদ্দেশ্যে রওনা দেন। সূত্রের খবর, স্থানীয় একটি হোটেলে খাওয়া-দাওয়ার পর সমুদ্র স্নানে নামেন। তিনি তার আগে কাঁকড়া খেয়েছিলেন বলে খবর। কাঁকড়া খাওয়ার পর থেকেই অস্বস্তি অনুভব করেন। বাড়ির লোকজন তৎক্ষণাৎ দিঘা স্টেট জেনারেল হাসপাতালে নিয়ে যান। সেখানেই তাঁর মৃত্যু হয়েছে বলে খবর। ইতিমধ্যেই দিঘা মোহনা উপকূল থানার পুলিশ অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করেছে। দেহ ময়নাতদন্তে পাঠানো হয়েছে।

কাঁকড়া খেয়ে মৃত্যু এ ঘটনা এর আগে তাজপুরে কখনও ঘটেনি। যদিও দিঘায় এর আগে বার দুয়েক ঘটেছে। দিঘা, তাজপুর, মন্দারমণি সমুদ্র সৈকতে দেদার বিক্রি হয় কাঁকড়া-সহ বিভিন্ন সামুদ্রিক মাছ ভাজা। তাহলে এমন মৃত্যুর কারণ কী? সূত্রের খবর, অ্যালার্জি এবং শ্বাসকষ্টজনিত সমস্যাও থাকলে এমনটা হতে পারে। একদিকে হোটেলের ভারি খাবার খাওয়া, তার সঙ্গে সমুদ্র স্নানের পর কাঁকড়া ভাজা খাওয়া, সব মিলিয়ে তীব্র অস্বস্তি। আর পরিণামে মৃত্যুর ঘটনা। যদিও বিষয়টি নিয়ে তদন্ত শুরু হয়েছে। বারবার এমন ঘটনায় প্রশাসন উদ্বিগ্ন।

উল্লেখ্য, এর আগেও দিঘায় এমন ঘটনা ঘটেছিল। গত বছর নভেম্বরে দিঘায় বেড়াতে গিয়ে সামুদ্রিক কাঁকড়া খেয়ে মৃত্যু হয় বেহালার সৌম্যদীপ সিকদারের। এমনকী বীরভূমের এক তরুণীর মৃত্যুর খবরও প্রকাশ্যে এসেছিল। ফের তাজপুরের ঘটনায় বাড়ল চাঞ্চল্য।