টলিউডে মাফিয়ারাজ চলছে, বিজেপিতে যোগ দিয়েই বিস্ফোরক রুদ্রনীল

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 12/02/2021   শেষ আপডেট: 12/02/2021 5:40 a.m.
রুদ্রনীল ঘোষ - IMDB

তিনি অভিযোগ করেছেন, এখন একটি নির্দিষ্ট সংখ্যক কলাকুশলী নিয়ে একটি ছবির কাজ করতে হবে। তার থেকে কম নিয়ে কেউ ছবি পাঠাতে পারবেন না।

বিজেপিতে সবেমাত্র যোগ দিয়েছেন, এতদিন ধরে শুধুমাত্র রাজনীতির কথা বলছিলেন অভিনেতা রুদ্রনীল ঘোষ। আর এবারে টলিউডের সমস্যা নিয়ে একেবারে সম্মুখ সমরে এলেন বিজেপি নেতা। তিনি দাবি করেছেন টলিউডের ভিতরে এখন মাফিয়া রাজ চলছে। তাই এখন এখান থেকে অনেক প্রযোজক একের পর এক চলে যাচ্ছে। হাওড়ার দলীয় কার্যালয়ে তৃণমূলকে নিশানা করে সাংবাদিকদের সামনে এই অভিযোগ তোলেন তিনি। তিনি অভিযোগ করেছেন, এখন একটি নির্দিষ্ট সংখ্যক কলাকুশলী নিয়ে একটি ছবির কাজ করতে হবে। তার থেকে কম নিয়ে কেউ ছবি পাঠাতে পারবেন না। রুদ্রনীল বলছেন, "যত কলাকুশলী লাগবে তার থেকে দ্বিগুন লোক নিয়োগ করার কথা ঘোষণা করা হচ্ছে। কার্যত তাদের অভিনয় করানোর জন্য জোর করানো হচ্ছে। প্রযোজকদের গলায় বন্দুক ঠকানো হচ্ছে। অতিরিক্ত লোকজন বসে বসে টাকা নিচ্ছে।"

যদিও ফেডারেশন অফ সিনে টেকনিশিয়ান এন্ড ওয়ার্কার্স অফ ইস্টার্ন ইন্ডিয়া এর সভাপতি স্বরূপ বিশ্বাস রুদ্রনীলের মন্তব্য এড়িয়ে গিয়েছেন। তিনি বলেছেন, "রুদ্রর বক্তব্য আমি শুনিনি। আগে শুনি, যদি কটাক্ষ বা বিদ্রুপ মন্তব্য তিনি করে থাকেন তাহলে যোগ্য জবাব দেওয়া হবে।" কিন্তু রাজনৈতিক মহলের বিশ্বাস, তিনি এই মন্তব্য নিশ্চয়ই শুনেছেন। যদিও, রুদ্রনীলের বক্তব্যে সায় দিয়েছেন পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়। কমলেশ্বর বাবু বলেছেন, "২০১১ সালের পর থেকে টলিউডে রাজনৈতিক প্রভাব পড়তে শুরু করেছে। আমি মাফিয়া রাজ শব্দটি ব্যবহার করছি না কিন্তু জানাচ্ছি যেন টলিউডের সঙ্গে যুক্ত মানুষদের মানসিকতা বদলায়।"

অন্যদিকে অভিনেতা ভরত কল সম্প্রতি তৃণমূলে যোগদান করলেন। রুদ্রনীলের মন্তব্যের পাল্টা তিনি বলেন, "যদি মাফিয়ারাজ মার্কা কিছু থাকে তাহলে তার সব থেকে বড় অংশীদার হলেন রুদ্রনীল ঘোষ নিজে। টলিউড এ যারা কাজ করেন তারা নিজের যোগ্যতা তেই করেন। আর বাকিটা অন্যরা অপপ্রচার চালায়।"