মালদায় বিস্ফোরণ কাণ্ডে রাজনৈতিক যোগ? NIA-র দাবি জানালো বিজেপি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 19/11/2020   শেষ আপডেট: 20/11/2020 2:43 a.m.

টুইট করে ক্ষোভ প্রকাশ রাজ্যের স্বরাষ্ট্র দফতরের

বৃহস্পতিবার মালদার সুজাপুরে প্লাস্টিক কারখানায় বিস্ফোরণ ঘটনায় তুঙ্গে রাজনৈতিক তরজা। এইদিনের বিস্ফোরণে ওই প্লাস্টিক কারখানার চাল উড়ে গিয়ে ছিন্নভিন্ন হয়ে যায়। মৃত্যু হয় ৫ জনের। ঘটনাস্থলে পৌঁছে যান পুরমন্ত্রী ফিরহাদ হাকিম।

পুরো ঘটনায় তৃণমূল যোগ দেখছেন বিজেপি নেতারা। বিজেপির পক্ষে ইতিমধ্যেই NIA তদন্তের দাবি জানিয়েছে। এই প্রসঙ্গে উত্তর মালদার বিজেপি সাংসদ খগেন মুর্মু বলেন, “নিশ্চিতভাবে এখানে বোমা মজুত ছিলো। ভোট যত এগোবে এমন কারখানার আড়ালে বোমা তৈরির ঘটনা ততো বাড়বে। আমরা এই ঘটনায় NIA তদন্তের দাবি জানাচ্ছি।”

এই ঘটনায় মুখ খুলেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়ও। টুইটারে তিনি লেখেন স্বরাষ্ট্র দফতর তদন্ত করার আগেই বিস্ফোরণের কারণ জানিয়ে দিচ্ছে। পুলিশ কেনো নিরপেক্ষ তদন্ত করছে না? মুখ্যমন্ত্রী কেনো মৃতের সঠিক সংখ্যা প্রকাশ্যে আনছেন না? এই যাবতীয় প্রশ্ন তোলেন তিনি।

উল্টোদিকে তৃণমূলের পক্ষে চন্দ্রিমা ভট্টাচার্য বলেন, “ওরা সবেতেই তৃণমূলের যোগ দেখে। এটা একটা দুর্ঘটনা ছাড়া কিছুই না। যারা তদন্ত করছে তারাই করবে। কোনো NIA দরকার নেই। মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশাসনই যথেষ্ট।”

আর এইসব নিয়ে স্বরাষ্ট্র দফতর টুইট করে ক্ষোভ উগরে দিয়েছেন। তারা লিখেছে, সুজাপুর কাণ্ডে অনেকেই দায়িত্বজ্ঞানহীনের মতো মন্তব্য করছেন। জেলাশাসক ও পুলিশ সুপার ইতিমধ্যেই রিপোর্ট দিয়েছে। রিপোর্ট অনুযায়ী মোটর বিস্ফোরণ থেকেই দুর্ঘটনা ঘটেছে। রাজ্য সরকার হতাহতদের পাশে আছে।